www.machinnamasta.in

ওঁ শ্রীং হ্রীং ক্লী গং গণপতয়ে বর বরদ সর্বজনস্ময়ী বশমানয় ঠঃ ঠঃ

July 22, 2024 10:04 pm

খবরে আমরাঃ হাইকোর্টের (Calcutta High Court) সিঙ্গল বেঞ্চ, ডিভিশন বেঞ্চ ঘুরেও পাননি রক্ষাকবচ। গরুপাচার মামলায় সিবিআইয়ের (CBI) মুখোমুখি হতেই হবে অনুব্রত মণ্ডলকে। ৬ এপ্রিল তাঁকে তলব করা হয়েছে। অর্থাৎ বুধবার। উল্লেখযোগ্যভাবে মঙ্গলবার সন্ধ্যায় কলকাতায় পৌঁছলেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি। চিনারপার্কে নিজের ফ্ল্যাটে ওঠেন তিনি। কেন তাঁর কলকাতায় আগমন তা নিয়ে যদিও ধন্দ রয়েছে। অনুব্রত কি দলের কাজে কলকাতায় নাকি শারীরিক পরীক্ষানিরীক্ষার জন্য এই কলকাতা-সফর তা নিয়ে যেমন প্রশ্ন উঠেছে। একইভাবে প্রশ্ন উঠছে, বুধবার কেন্দ্রীয় তদন্তকারীদের মুখোমুখি হবেন বীরভূমের ‘কেষ্ট’?

মঙ্গলবারই অনুব্রত মণ্ডলের দেহরক্ষীকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। নিজাম প্যালেসে প্রায় ৩ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয় তাঁকে। এরইমধ্যে মঙ্গলবার কলকাতায় আসেন অনুব্রত। গরু পাচার মামলায় সিবিআই এর আগে চারবার অনুব্রত মণ্ডলকে নোটিস পাঠায়। চারবারই তিনি অসুস্থতার কথা বলে সে হাজিরা এড়িয়ে যান। ফের ৬ এপ্রিল তাঁকে হাজির হতে বলা হয়েছে নিজাম প্যালেসে।

গরু পাচার মামলায় রক্ষাকবচ চেয়ে কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থার সিঙ্গল বেঞ্চে আর্জি জানিয়ে ছিলেন অনুব্রত মণ্ডল। গত ১১ মার্চ সে আর্জি খারিজ হয়ে যায়। এরপরই ১৪ মার্চ সিঙ্গল বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ করে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চে যান অনুব্রত মণ্ডল। ১৬ মার্চ সেই মামলার শুনানি শেষ হয়। রায়দান হয় ২৯ মার্চ। প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ নির্দেশ দেয় সিবিআই ডাকলে অনুব্রতকে হাজির হতেই হবে। বুধবার ডাকা হয়েছে অনুব্রত মণ্ডলকে। মঙ্গলবারই কলকাতায় পৌঁছলেন তিনি। যদিও নিজাম প্যালেসে তিনি যাচ্ছেন কি না তা এখনও স্পষ্ট নয়।

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *