www.machinnamasta.in

ওঁ শ্রীং হ্রীং ক্লী গং গণপতয়ে বর বরদ সর্বজনস্ময়ী বশমানয় ঠঃ ঠঃ

February 21, 2024 9:44 pm

খবরে আমরাঃ পয়গম্বর নিয়ে হাওড়া জ্বলছে। পরিস্থিতি সামাল দিতে সেখানে ১৪৪ ধারা জারি করা হয়েছে। আর তাঁর মধ্যে নিজের কর্মসূচী মতো সেখানে যেতে বিজেপি বিধায়ক তথা বিরোধী দলনেতাকে নিষেধ করল কাঁথি থানা। নিষেধাজ্ঞা জানাতে শুভেন্দুর বাড়িতে নোটিশ পাঠিয়েছে পুলিশ। বর্তমানে শুভেন্দু বাড়িতেই রয়েছে। রবিবার সকাল থেকেই তাঁর বাড়ির সামনে মোতায়েন রয়েছে পুলিশও। এদিনই কলকাতায় যাওয়ার পথে গ্রামীণ হাওড়ার উলুবেড়িয়া এলাকায় যাওয়ার পরিকল্পনা শুভেন্দু জানালেও আদৌ সেখানে যেতে পারবেন কি না, তা এখনও স্পষ্ট নয়।

এদিন সকাল থেকে রাজ্যের বিরোধী দলনেতার বাড়ির সামনে মোতায়েন রয়েছে বিশাল পুলিশবাহিনী। বেলা বাড়তেই কাঁথি থানার তরফে পাঠানো হয় নোটিস। যেখানে বলা হয়েছে, সোশ্যাল মিডিয়া থেকে জানা গিয়েছে এদিন গ্রামীণ হাওড়া এলাকায় যাওয়ার পরিকল্পনা করেছেন শুভেন্দু অধিকারী। কিন্তু সেখানে ১৪৪ ধারা জারি রয়েছে। তাই আপাতত বিজেপি বিধায়ককে (BJP MLA) ওই এলাকায় না যাওয়ার পরামর্শ দিয়েছে পুলিশ। পাশাপাশি, শুভেন্দুর নিরাপত্তা নিয়ে কলকাতা হাই কোর্টের বিশেষ নির্দেশ রয়েছে। সে কথাও চিঠিতে মনে করিয়ে দিয়েছে পুলিশ। শুভেন্দু কী করবেন, তা অবশ্য এখনও অজানা।

বিজেপি বিধায়কের ঘনিষ্ঠ সূত্রে খবর, এদিন দুপুরে নিজের বাড়ি থেকে বিজেপি বিধায়ক অশোক দিন্দার বাড়ি যাবেন শুভেন্দু। সেখানকার পারিবারিক অনুষ্ঠানে যোগ দিয়ে রওনা দেবেন কলকাতার উদ্দেশ্যে। কলকাতায় তাঁর কর্মসূচি রয়েছে। কলকাতায় আসার পথে হাওড়ার গ্রামীণ এলাকার হয়ে আসার কথা ছিল তাঁর। উলুবেরিয়া যাওয়ার সম্ভাবনা ছিল। কিন্তু পুলিশি ‘পরামর্শের’ পর তিনি কী করেন সেটাই এখন দেখার।

গত কয়েকদিন ধরেই অশান্তির আগুনে পুড়ছে হাওড়ার কিছু এলাকা। শনিবারই সেখানকার অগ্নিদগ্ধ দলীয় কার্যালয় পরিদর্শনে গিয়েছিলেন বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, প্রিয়াঙ্কা টিবরেওয়ালরা। কিন্তু বিজেপির বর্তমান রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে আটকে দেওয়া হয়। এমনকী, হাওড়ায় পৌঁছনোর আগে তাঁকে গ্রেপ্তারও করা হয়েছিল। এবার শুভেন্দু অধিকারীকেও আটকাল রাজ্য পুলিশ।

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *