www.machinnamasta.in

ওঁ শ্রীং হ্রীং ক্লী গং গণপতয়ে বর বরদ সর্বজনস্ময়ী বশমানয় ঠঃ ঠঃ

May 27, 2024 6:34 am
কলকাতা হাইকোর্ট (Calcutta Highcourt)

মামলাকারীদের দাবি ছিল, রাম মন্দির (Ram Mandir) উদ্বোধনের দিন গোটা রাজ্য জুড়ে মদ্য পান বিরোধী দিবস (Liquor shop) হিসাবে গণ্য করা হোক। একইসঙ্গে ওই দিনটি রাজ্যে 'ড্রাই ডে' হিসেবে ঘোষণা করা হোক। নিজেদের দাবির স্বপক্ষে (Calcutta Highcourt) মামলাকারীদের বক্তব্য ছিল, ইতিমধ্যেই ৪টি রাজ্য ওই দিনটিকে 'ড্রাই ডে' হিসেবে ঘোষণা করেছে

মদ সেবনকারীদের জন্যে ভালো খবর। আগামী সোমবার রাম মন্দির উদ্বোধনের দিন রাজ্যে খোলা থাকছে মদের দোকান। ২২ জানুয়ারী, ওইদিনটিকে রাজ্য জুড়ে ‘ড্রাই ডে’ ঘোষণার দাবিতে দায়ের হওয়া মামলা খারিজ করল কলকাতা হাইকোর্ট। বৃহস্পতিবার প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানম ও বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ (chief justice of calcutta highcourt) এই মামলা খারিজ করে দিয়েছেন।

মামলাকারীদের দাবি ছিল, রাম মন্দির (Ram Mandir) উদ্বোধনের দিন গোটা রাজ্য জুড়ে মদ্য পান বিরোধী দিবস (Liquor shop) হিসাবে গণ্য করা হোক। একইসঙ্গে ওই দিনটি রাজ্যে ‘ড্রাই ডে’ হিসেবে ঘোষণা করা হোক। নিজেদের দাবির স্বপক্ষে (Calcutta Highcourt) মামলাকারীদের বক্তব্য ছিল, ইতিমধ্যেই ৪টি রাজ্য ওই দিনটিকে ‘ড্রাই ডে’ হিসেবে ঘোষণা করেছে। তাই এ রাজ্যেও ওই দিনটিকে ‘ড্রাই ডে’ হিসেবে ঘোষণা করা হোক। এদিনের শুনানিতে রাজ্যের তরফে মামলাটির গ্রহণযোগ্যতা নিয়ে প্রশ্ন তুলে অবিলম্বে তা খারিজ করার আবেদন জানানো হয়। ডিভিশন বেঞ্চও জানিয়ে দেয়, ‘ড্রাই ডে’ ঘোষণার ক্ষেত্রে নির্দিষ্ট নিয়ম রয়েছে। স্টেট বেভারেজ কর্পোরেশন রয়েছে (State bevarages corporation limited)। তাঁদের এই সংক্রান্ত একাধিক বিধি রয়েছে। তাই এ বিষয়ে আদালত হস্তক্ষেপ করতে পারে না। এরপরই মামলাটি খারিজ করে দিয়েছে ডিভিশন বেঞ্চ।

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *