www.machinnamasta.in

ওঁ শ্রীং হ্রীং ক্লী গং গণপতয়ে বর বরদ সর্বজনস্ময়ী বশমানয় ঠঃ ঠঃ

February 21, 2024 9:03 pm

05 Mar 2022

মাধ্যমিক পরীক্ষায় নকল রুখতে রাজ্যের একাধিক এলাকায় পরীক্ষা চলাকালীন ইন্টারনেট পরিষেবা বন্ধ থাকবে বলে জানাল শিক্ষা দফতর। শনিবার দফতরের এক আধিকারিক একথা জানিয়েছেন, ফলে সোমবার থেকে দুপুরে ইন্টারনেট ব্যবহারে সমস্যা হতে পারে বিভিন্ন জায়গায়।

২০২০ সালের পর ফের রাজ্যে অনুষ্ঠিত হতে চলেছে মাধ্যমিক পরীক্ষা। আর ২০২১ সালে বিনা পরীক্ষায় সবাই পাশ করে যাওয়ায় এবার জমা পড়েছে রেকর্ড আবেদন। যাতে এক লাফে ৫০ হাজার বেড়েছে পরীক্ষার্থীর সংখ্যা। রাজ্যে এবার মাধ্যমিক পরীক্ষার্থী প্রায় ১১.২৭ লক্ষ। তার মধ্যে ৬.২৭ লক্ষ ছাত্রী ও ৫.৫৯ লক্ষ ছাত্র।

পরীক্ষার্থীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় সোশ্যাল ডিসট্যান্সিং বজায় রাখতে প্রায় দ্বিগুণ হয়েছে পরীক্ষাকেন্দ্র। মধ্যশিক্ষা পর্ষদের তরফে জানানো হয়েছে, করোনাবিধি মেনে দিতে হবে পরীক্ষা। পরীক্ষার হলেও পরতে হবে মাস্ক। পরীক্ষা হবে বেলা ১১.৪৫ মিনিট থেকে বেলা ৩টে পর্যন্ত। এর মধ্যে প্রথম ১৫ মিনিট বরাদ্দ থাকবে প্রশ্নপত্র বণ্টন ও প্রশ্নপত্র পড়ার জন্য।

মাধ্যমিকে নকল রুখতে রাজ্যের বিভিন্ন এলাকায় সোমবার থেকে পরীক্ষা চলাকালীন ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। বাইরে থেকে নকল সরবরাহ রুখতে বিশেষ ব্যবস্থা নেবে প্রশাসন।

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *