www.machinnamasta.in

ওঁ শ্রীং হ্রীং ক্লী গং গণপতয়ে বর বরদ সর্বজনস্ময়ী বশমানয় ঠঃ ঠঃ

May 27, 2024 5:32 am

জ্যোতিষ শাস্ত্রের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ হলো রাশিফল গণনা। রাশিফল বৈদিক জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধারণা যার মাধ্যমে বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যৎবাণী করা হয়। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এর ভবিষ্যদ্বাণী করা হয়। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুন-ধর্ম থাকে, তাই প্রতিদিন গ্রহের স্থিতির অনুসারে তাদের সাথে যুক্ত জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্ন হয়। এই কারণের জন্যই প্রত্যেক রাশির রাশিফল আলাদা-আলাদা হয়। তো চলুন দেখে নেওয়া যাক আপনার গ্রহ-নক্ষত্ররা কি বলছে –

মেষ রাশিফল (Monday, May 23, 2022)

অপ্রত্যাশিত ভ্রমণ ক্লান্তিকর হতে পারে যা আপনাকে উন্মত্ত করে তুলবে। আপনার শরীরকে তেল দিয়ে মালিশ করা পেশীগুলিকে আরাম দেবে। যে কোনও জায়গায় বিনিয়োগ করা লোকেরা আজ আর্থিক ক্ষতির সম্মুখীন হতে পারেন। বন্ধুরা সহায়ক এবং অত্যন্ত সাহায্য প্রদানকারী হবে। আজ আপনি আপনার জীবনে প্রকৃত ভালোবাসার অভাব বোধ করবেন। চিন্তা করবেন না, সময়ের সাথে সাথে সবকিছুই পাল্টায়, আপনার প্রেমজ জীবনও পাল্টাবে। আপনার অভ্যন্তরীণ শক্তি কর্মক্ষেত্রে দিনটিকে অসাধারণ করার জন্য সমানভাবে আপনাকে সমর্থন করবে। সময়ের থেকে বড়ো কিছু নেই । এইজন্য আপনি সময়ের সঠিক ব্যবহার করেন কিন্তু অনেক সময় জীবন কে নমনীয় করার দরকারও পরে আর নিজের বাড়ির লোকেদের সাথে সময় কাটানোর দরকার হয়। যদি আজ আপনি আপনার স্ত্রীকে নিয়ে একটি রোমান্টিক ভ্রমনে যান, আপনাদের সম্পর্ক আরো ভালো হয়ে উঠবে।

প্রতিকার :- পূজা ঘরে ইষ্টদেবতার সোনার মূর্তি স্থাপন করুন এবং প্রতিদিন তাঁর পূজা করুন স্বাস্থ্য ভালো থাকবে।

বৃষভ রাশিফল (Monday, May 23, 2022)

স্বাস্হ্যের সমস্যার জন্য আপনি কোন গুরুত্বপূর্ণ কাজে যেতে অসমর্থ হওয়ায় কিছু প্রতিকূলতার সামনা করা সম্ভবপর। কিন্তু আপনাকে সম্মুখে চালিত করতে আপনার যুক্তি ব্যবহার করুন। যারা শেয়ার বাজারে তাদের অর্থ বিনিয়োগ করেন তারা আজ ক্ষতির মধ্যে পড়তে পারেন। আপনার বিনিয়োগ সম্পর্কিত বিষয়ে মনোযোগী ও সতর্ক হওয়া আপনার পক্ষে ভাল। আবেগতাড়িত ঝুঁকি আপনার পক্ষে যাবে। আপনার প্রিয়তমা আজ উপহারের সঙ্গে কিছুটা সময় আশা করতে পারে। আপনার দীর্ঘমেয়াদী সুবিধা আছে এমন প্রকল্পে কাজ করা উচিত। মতামত চাইলে দেবেন, লজ্জা পাবেন না- এতে আপনি প্রশংসাই পাবেন। আজ, আপনার সঙ্গী তার একটি চমৎকার দিক দেখাতে পারেন।

প্রতিকার :- কুকুর কে রুটি এবং পাউরুটি খাওয়ালে তা আপনার স্বাস্থ্যের জন্য শুভ হবে।

মিথুন রাশিফল (Monday, May 23, 2022)

আপনার ইতিবাচক মনোভাব আপনার চারপাশের মানুষদের মুগ্ধ করবে। উপরি টাকা জমিবাড়িতে বিনিয়োগ করা উচিত। আপনার পরিবারের প্রতি সঠিক সময় দিন। তাঁদেরকে বুঝতে দিন যে আপনি তাঁদের জন্য পরোয়া করেন। আপনার ভালো সময় তাঁদের সাথে কাটান। অভিযোগ করার কোন সুযোগ দেবেন না। আপনি আপনার ভালোবাসার মানুষটির সাথে সাক্ষাৎ করায় প্রেম আপনার মন আচ্ছন্ন করে রাখবে। যারা প্রতিযোগীতামূলক পরীক্ষায় বসছেন তাদের শান্ত থাকা প্রয়োজন। পরীক্ষার ভয়কে আপনাকে বিচলিত করতে দেবেন না। আপনার উদ্যম নিশ্চয়ই ইতিবাচক ফল আনবে। যে কোনো পরিস্থিতিই হোক আপনাকে আপনার সময়ের খেয়াল রাখা উচিত যদি আপনি সময় কে গুরুত্ব না দেন তাহলে আপনারই ক্ষতি হবে। আজ বিবাহ আপনার জীবনে তার শ্রেষ্ঠ জায়গায় পৌঁছাবে।

প্রতিকার :- খাবার সময় সম্ভব হলে সোনার চামচ ব্যবহার করলে তা কর্ম জীবনের জন্য খুবই লাভ দায়াক হবে।

কর্কট রাশিফল (Monday, May 23, 2022)

মদ্যপানের অভ্যাস থেকে মুক্তি পাওয়ার পক্ষে এটি একটি অত্যন্ত শুভ দিন। আপনার অবশ্যই বোঝা উচিত যে ওয়াইন পান স্বাস্হ্যের মারাত্মক শত্রু এবং এটি আপনার সক্ষমতাকেও ব্যাহত করে। নিজের জন্য অর্থ সাশ্রয়ের আপনার ধারণাটি আজ সম্পন্ন হতে পারে। আজ আপনি যথাযথভাবে সংরক্ষণ করতে সক্ষম হবেন। আপনার পরিবারের সদস্যরা তুচ্ছ ব্যাপারকে বড় করে দেখাতে পারে। আপনার হৃদয়ে এবং মনে প্রেম রাজ করবে। আপনার দক্ষতা প্রদর্শনের সুযোগ আজ আপনার সাথেই থাকবে। আপনার রসালো বোধ আপনার শ্রেষ্ঠ সম্পদ হতে পারে। আজ, আপনার অর্ধাঙ্গীনী আপনার জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়ে আপনাকে সহায়তা করবেন।

প্রতিকার :- মদ্যপান বন্ধ করলে পারিবারিক জীবনে আনন্দ উপভোগ করতে পারবেন।

সিংহ রাশিফল (Monday, May 23, 2022)

আজ ধর্মীয় এবং আধ্যাত্মিক আগ্রহ অনুধাবনের জন্যও দিনটি ভালো। আপনি যদি কোনও ঋণ গ্রহীতাকে দীর্ঘদিন থেকে আপনার অর্থ ফেরত দিতে বলছিলেন, এবং তিনি তা এড়াচ্ছিলেন, তবে আজ আপনার ভাগ্যবান দিন, কারণ তিনি আপনার অর্থ অপ্রত্যাশিতভাবে ফেরত দিতে পারেন। আপনি সবার চাহিদার যত্ন নিতে চেষ্টা করলে আপনি বিভিন্ন নির্দেশ মধ্যে বিধ্বস্ত হয়ে যাবেন। প্রেম সংক্রান্ত বিষয়ে ভৃত্যসুলভ আচরণ করবেন না। আজ আপনার মনে ক্রিয়া করা নতুন টাকা রোজগারের ধান্দাগুলির সুযোগ নিন। আজকে আপনি হটাৎই কাজ থেকে ছুটি নেওয়ার পরিকল্পনা করতে পারেন এবং পরিবারের সাথে সময় কাটাতে পারেন। আপনার পরিকল্পনা একজন অপ্রত্যাশিত অতিথীর জন্য বিঘ্নিত হতে পারে, কিন্তু এটি আপনার দিন তৈরী করে দেবে।

প্রতিকার :- আপনার পিতামহ ও পিতামহীর সন্মান ও সেবা করলে ও অন্যান্য বয়োজ্যেষ্ঠদের সেবা করলে তা আপনার প্রেম জীবনের জন্য লাভদায়ক হবে।

কন্যা রাশিফল (Monday, May 23, 2022)

আত্ম-বিকাশের প্রকল্পগুলি একের থেকে বেশি উপায়ে আপনাকে পুরস্কৃত করবে- আপনি নিজের সম্পর্কে ভালো এবং প্রত্যয়ী অনুভব করবেন। আপনি দ্রুত অর্থ উপার্জন করার আকাঙ্ক্ষার অধিকারী হবেন। যদি আপনি আপনার গৃহস্থালীর কর্তব্যগুলি উপেক্ষা করেন তাহলে আপনি যার সাথে বাস করেন তিনি বিরক্ত হবেন। আজ আপনি আপনার জীবনে প্রকৃত ভালোবাসার অভাব বোধ করবেন। চিন্তা করবেন না, সময়ের সাথে সাথে সবকিছুই পাল্টায়, আপনার প্রেমজ জীবনও পাল্টাবে। দিন কর্মক্ষেত্রের প্রেক্ষাপটে খুবই মসৃণ মনে হচ্ছে। আপনার ব্যক্তিত্ব মানুষের থেকে কিছুটা আলাদা এবং আপনি একা সময় কাটাতে পছন্দ করেন। আজ আপনি নিজের জন্য সময় পাবেন তবে অফিসের যে কোনও সমস্যা আপনাকে পীড়িত করবে। খুব বেশী প্রত্যাশা আজ আপনার বিবাহিত জীবনে দুঃখ নিয়ে আসতে পারে।

প্রতিকার :- গম, বজরা, গুড় মিলিয়ে লাল গরুকে খাওয়ালে পারিবারিক জীবনে খুশির বর্ষণ হবে।

তুলা রাশিফল (Monday, May 23, 2022)

এমন একটি দিন যেখানে বিশ্রাম গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়াবে-যেহেতু আপনি সাম্প্রতিককালে প্রচুর মানসিক চাপের মুখোমুখি হয়েছেন- বিনোদন এবং আমোদপ্রমোদ আপনাকে আয়েস করতে সাহায্য করবে। যারা দুধ শিল্পের সাথে যুক্ত তারা আজ আর্থিকভাবে লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। ফেলে রাখা ঘরের কাজ আপনার সময়ের কিছুটা নিয়ে নেবে। কেউ আপনার প্রশংসা করতে পারে। আপনার নতুন পরিকল্পনা এবং উদ্যোগ সম্পর্কে সঙ্গীরা উত্সাহী হবেন। এই রাশির বৃদ্ধ বয়স জাতকেরা আজকে নিজের পুরোনো বন্ধুদের সাথে খালি সময় দেখা করতে যেতে পারে। আজ, আপনার সঙ্গী তার একটি চমৎকার দিক দেখাতে পারেন।

প্রতিকার :- পরিবারে সবার মধ্যে আন্তরিকতা বজায় রাখার জন্য কলা গাছের শিকড় বাড়িতে ও অফিস রেখে দিন।

বৃশ্চিক রাশিফল (Monday, May 23, 2022)

বয়স্ক ব্যাক্তিরা তাঁদের স্বাস্থ্যের যত্ন নিন। আজ ঘনিষ্ঠ বন্ধুর সহায়তায় কিছু ব্যবসায়ী আর্থিক লাভের সম্ভাবনা রয়েছে। এই অর্থ আপনার অনেক ঝামেলা কাটিয়ে উঠতে পারে। পরিবার এবং বন্ধুদের সাথে আনন্দমুখর সময়। প্রেমের দেবতার বাণের হাত থেকে বাঁচার সুযোগ কম। পেশাদার ক্ষেত্রে দায়িত্ববৃদ্ধির সম্ভাবনা আছে বলে মনে হচ্ছে। ফাঁকা সময়ে আপনি কোনো সিনেমা দেখতে পারেন সেই সিনেমা আপনার পছন্দ হবে না আর আপনার মনে হবে আপনি আপনার মূল্যবান সময় হারিয়ে ফেললেন। একটি নিয়মিত বিবাহিত জীবনে এই দিনটি একটি সুস্বাদু ডেজার্ট হিসাবে কাজ করবে।

প্রতিকার :- ভালো স্বাস্থ্যের জন্য কেশর যুক্ত খাবার দরিদ্রদের দান করুন ও নিজের সেবন করুন।

ধনু রাশিফল (Monday, May 23, 2022)

সুস্বাস্হ্য আপনাকে ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে সক্ষম করবে। উপরি টাকা জমিবাড়িতে বিনিয়োগ করা উচিত। পুরোনো বন্ধুরা সহায়ক এবং সাহায্যপূর্ণ হবে। আপনার প্রেমিকার খামখেয়ালী ব্যবহার আজকের প্রেম নষ্ট করবে। কঠোর পরিশ্রম এবং যথাযথ উদ্যম ভালো ফল এবং পুরস্কার আনবে। রাতের সময় আজ আপনি ঘরের মানুষের থেকে দূর হয়ে ছাদে বা পার্কে হাটাহাটি করতে পছন্দ করবেন। আজ আপনার স্ত্রী ইচ্ছাকৃতভাবে আপনাকে আঘাত করতে পারেন, যা আপনাকে কিছুক্ষনের জন্য বিচলিত করে রাখতে পারে।

প্রতিকার :- সাদৃশ্যপূর্ণ প্রেম জীবনের জন্য অনামিকা আঙুলে সোনার আংটি পরুন।

মকর রাশিফল (Monday, May 23, 2022)

শারীরিক লাভে বিশেষ করে মানসিক দৃঢ়তার জন্য ধ্যান এবং যোগ করতে শুরু করুন। বিশেষ জাত আছে এমন যে কোন কিছুতে আর্থিক জোগান দিতে গুরুত্বপূর্ণ ব্যক্তিরা তৈরী থাকবেন। আপনার স্ত্রীর স্বাস্হ্য দুশ্চিন্তার সৃষ্টি করতে পারে এবং কিছু চিকিৎসার প্রয়োজন হতে পারে। আজকে প্রেমের কোন আশা নেই। কোনো কিছু ঘটার অপেক্ষায় থাকবেন না– নতুন সুযোগের সন্ধান করুন। সময়ের থেকে বড়ো কিছু নেই । এইজন্য আপনি সময়ের সঠিক ব্যবহার করেন কিন্তু অনেক সময় জীবন কে নমনীয় করার দরকারও পরে আর নিজের বাড়ির লোকেদের সাথে সময় কাটানোর দরকার হয়। আজ আপনার স্ত্রীর সাথে একটি মারাত্মক তর্ক বিতর্ক হতে পারে।

প্রতিকার :- পরিবারে সমন্বয় সাধন করতে উত্তর-পশ্চিম দিকে সাদা রঙের জিরো ওয়াটের বাল্ব জ্বালান।

কুম্ভ রাশিফল (Monday, May 23, 2022)

আপনি আপনার আবেগ নিয়ন্ত্রণ করুন এবং যত তাড়াতাড়ি সম্ভব আপনার ভয় থেকে পরিত্রাণ পাওয়ার চেষ্টা করুন, কারণ তাৎক্ষণিকভাবে আপনার স্বাস্থ্যের প্রভাবিত হওয়ার সম্ভাবনা আছে এবং ভাল স্বাস্থ্য উপভোগে আপনার প্রতিবন্ধকতা আছে। খরচ বাড়বে কিন্তু আয়ের উত্থান আপনার বিলগুলির তত্ত্বাবধান করবে। নাতিনাতনিরা প্রাচুর্যপূর্ণ খুশির উৎস হবে। আপনার ভাষণ নিয়ন্ত্রণ করতে চেষ্টা করুন যেহেতু আপনার রুক্ষ কথাবার্তা আপনার প্রেমিক বা প্রেমিকার সাথে বন্ধনের মসৃণ গতি অস্থির এবং শান্তি বিঘ্নিত করতে পারে। কারো কারোর জন্য পেশাদারী উন্নতি। আপনার কাছে সময় তো হবে কিন্তু তবুও আপনি এরকম কিছু করতে পারবেন না যেটাতে আপনি সন্তুষ্ট পাবেন। আজ কঠিন পরিস্থিতিতে আপনার স্ত্রী আপনাকে সমর্থন করতে আগ্রহ নাও দেখাতে পারে।

প্রতিকার :- প্রেমিক ও প্রেমিকার মধ্যে সম্পর্ক সুদৃঢ় করার জন্য তাদের লোহার পাত্রে জল পান করা উচিত।

মীন রাশিফল (Monday, May 23, 2022)

আপনার মন সাম্প্রতিক ঘটনার কারণে বিঘ্নিত হবে। মেডিটেশন এবং যোগব্যায়াম আধ্যাত্মিক ও সেইসঙ্গে শারীরিক লাভের জন্য উপকারী প্রমাণিত হতে পারে। আপনার সন্তানদের কারণে আজ আপনি অর্থনৈতিক সুবিধা অর্জন করতে পারেন। এটি আপনাকে খুব আনন্দিত করবে। অন্যদের মনে আপনার ছাপ ফেলার ক্ষমতা আপনাকে পুরষ্কৃত করবে। অতীতের সুখস্মৃতি আপনাকে ব্যস্ত করে রাখবে। আপনি কর্মক্ষেত্রে যে সমস্ত কঠিন কাজ করেছেন আজ সেগুলি ফিরে পাবার সময়। আজ আপনি কাউকে কিছু না বলে ঘরের বাইরে যেতে পারেন একান্তে সময় কাটাতে।আপনি একাই থাকবেন কিন্তু শান্ত থাকতে পারবেন না আপনার মনের ভিতরে উদ্বেগ চলবে। আজ, আপনি আপনার জীবন সঙ্গীর সঙ্গে বাইরে যাবেন এবং একসাথে একটি চমৎকার সময় কাটাবেন।

প্রতিকার :- প্রেম জীবনে সম্পূর্ণতার জন্য কোনো পশুর প্রতি হিংসা প্রদর্শন করবেন না। একই সাথে আপনাদের দুজনের নিরামিষ খাবার খাওয়া উচিত, এর ফলে আপনাদের জীবনে প্রেম বহুগুনে বৃদ্ধি পাবে।

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *