www.machinnamasta.in

ওঁ শ্রীং হ্রীং ক্লী গং গণপতয়ে বর বরদ সর্বজনস্ময়ী বশমানয় ঠঃ ঠঃ

April 14, 2024 4:21 pm

জ্যোতিষ শাস্ত্রের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ হলো রাশিফল গণনা। রাশিফল বৈদিক জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধারণা যার মাধ্যমে বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যৎবাণী করা হয়। যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন কালকের,সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে আগামীকাল, সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যৎবাণী করে। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এর ভবিষ্যদ্বাণী করা হয়। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুন-ধর্ম থাকে, তাই প্রতিদিন গ্রহের স্থিতির অনুসারে তাদের সাথে যুক্ত জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্ন হয়। এই কারণের জন্যই প্রত্যেক রাশির রাশিফল আলাদা-আলাদা হয়। এস্ট্রস্যাজ.কম এ দেওয়া এই দৈনিক রাশিফলের সাথে সাথে আগামীকালের রাশিফল সম্পর্কেও আমরা সঠিক জ্যোতির্বিজ্ঞানের আধারে ভবিষ্যফল লিখি। এইরকম সাপ্তাহিক রাশিফলে আমরা সূক্ষ্মতম জ্যোতিষীয় গণনার ধ্যান রাখি। যদি মাসিক রাশিফলের কথা বলি তো মানদণ্ড এটার ক্ষেত্রেও প্রযোজ্য। বার্ষিক রাশিফলে আমাদের বিদ্যবান তথা অনুভবী জ্যোতিষীরা সারাবছরের সমস্ত গ্রহদের পরিবর্তন, গোচর এবং অন্য ব্রহ্মান্ডীয় গণনার মাধ্যমে বর্ষের বিভিন্ন দৃষ্টিকোণ যেমন স্বাস্থ্য, বৈবাহিক জীবন ও প্রেম, ধন-ধান্য ও সমৃদ্ধি তথা চাকুরী-পেশা এর মতো সমস্ত বিষয়ে পূর্ণ বিবেচনা করেছেন। এক্ষেত্রে কালকের রাশিফল আপনাকে আপনার জীবনে কাল কি কি ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে তার বিষয়ে একটি আগাম ধারণা দেবে, এটি আপনাকে বলবে কোনো কোন ক্ষেত্র থেকে আপনাকে বেঁচে চলতে হবে, কাল কি করলে আপনি উন্নতির পথে এগিয়ে যাবেন এবং আপনার সামনে কি বাধা আসতে পারে। তো চলুন দেখে নেওয়া যাক আপনার গ্রহ-নক্ষত্ররা কি বলছে –

মেষ রাশিফল (Thursday, April 7, 2022)

স্বাস্হ্য সুন্দর থাকবে। আপনি আজ ব্যবসায় প্রচুর লাভ অর্জন করতে পারেন। আপনি আজ আপনার ব্যবসায় নতুন উচ্চতা দিতে পারেন। আপনার পরিবারের সঙ্গে কাঠিন্য দেখাবেন না– এতে শান্তি নষ্ট হবে। যারা বাগদত্ত, তারা তাদের বাগদত্তাকে এক বিশাল খুশির উৎস হয়ে উঠতে দেখবেন। আপনার রিস্যুম পাঠানো বা ইন্টারভিউয়ে উপস্থিত হওয়ার পক্ষে ভালো দিন। আজকে ফাঁকা সময়টা কোনো অযথা কাজের জন্য নষ্ট হতে পারে আপনার বৈবাহিক জীবনকে ভাল করার প্রচেষ্টা আপনাকে আজ প্রত্যাশার চেয়ে বেশী ভালো রং প্রদর্শন করবে।

প্রতিকার :- রুপোর ওপর শুক্র যন্ত্র খোদাই করলে পরিবারে শান্তির বাতাবরণ বজায় থাকবে।

বৃষভ রাশিফল (Thursday, April 7, 2022)

সাফল্য হাতের নাগালে এলেও শক্তি কমে আসবে। আকস্মিক টাকাকড়ির আগমন আপনার রসিদগুলির এবং তাত্ক্ষণিক খরচার খেয়াল রাখবে। আপনার চিন্তার অতীত আপনার ভাই আপনার প্রয়োজনে অধিক সহায়ক হবে। আপনার প্রি়য়জন একটু বিরক্তকর বলে মনে হবে- যা আপনার মনের উপর চাপ সৃষ্টি করবে। প্রতিযোগিতা তীব্র হওয়ায় কাজের সূচী ধকলসাধ্য হয়ে উঠবে। আপনার শরীর চর্চা করতে আপনি আজও অনেকবার ভাববেন তবে বাকি দিনের মতো এই পরিকল্পনাটি অসফল হয়ে যাবে। আপনি যদি আজ কোনও পরিকল্পনা বানাবার আগে আপনার স্ত্রীকে জিজ্ঞাসা না করেন, আপনি একটি বিরূপ প্রতিক্রিয়া পেতে পারেন।

প্রতিকার :- তামার চুড়ি পরলে স্বাস্থ্য উত্তম হবে।


মিথুন রাশিফল (Thursday, April 7, 2022)

আপনি আজ খুব সক্রিয় এবং চটপটে থাকবেন। আপনার স্বাস্থ্য আজ আপনাকে পুরোপুরি সমর্থন করবে। যারা ক্ষুদ্রতর ব্যবসায় পরিচালনা করছেন তারা আজ তাদের বন্ধ হওয়া ব্যক্তিদের কাছ থেকে কোনও পরামর্শ নিতে পারেন, যা তাদের আর্থিকভাবে লাভবান করতে পারে। এক খুশি-প্রাণোচ্ছল-স্নেহশীল মেজাজে-আপনার মিশুকে স্বভাব আপনার চারপাশে যারা আছেন তাদেরকে আনন্দ এবং খুশি এনে দেবে। প্রেমের সম্ভাবনা আছে কিন্তু কামুক অনুভূতির বিস্ফোরণ ঘটতে পারে যা আপনার সম্পর্ককে নষ্ট করবে। ব্যবসায়ীদের জন্য ভালো দিন। বাণিজ্যিক উদ্দেশ্যে গৃহীত কোন আকস্মিক সফর ইতিবাচক ফল প্রদান করবে। সেমিনার এবং প্রদর্শনীগুলি আপনাকে নতুন জ্ঞান এবং যোগাযোগ সরবরাহ করবে। যেমন দাম্পত্য জীবন সে চেয়েছিল তা না হওয়ার জন্য আপনার স্ত্রী আপনার ওপর রাগে ফেটে পড়তে পারেন।

প্রতিকার :- যদি সম্ভব হয় সাদা রঙের জামাকাপড় পরে আপনার প্রেমিক বা প্রেমিকার সাথে দেখা করতে যাবেন তাতে আপনার প্রেম জীবন সুন্দর হবে।

কর্কট রাশিফল (Thursday, April 7, 2022)

আপনার সবচেয়ে বড় সম্পদ আপনার ঠাট্টা বোধ এবং আপনার অসুস্থতা নিরাময় করার জন্য এটিকে ব্যবহার করার চেষ্টা করুন। নতুন চুক্তিগুলি লাভজনক মনে হতে পারে কিন্তু আকাঙ্খিত অনুযায়ী লাভ আনবে না- আর্থিক বিনিয়োগের সময় কোন হঠকারী সিদ্ধান্ত নেবেন না। আপনার পরিবারের সদস্যদের সাথে আপনার সমস্যাগুলি ভাগ করে নেওয়ার মাধ্যমে আপনি হালকা মাথাব্যাথা অনুভব করেন। তবে, আপনার অহং আপনাকে অসংখ্য গুরুত্বপূর্ণ জিনিস ভাগ করতে দেয় না, যা সঠিক নয়। এটি করলে ঝামেলা বাড়বে কেবল। সন্ধ্যার জন্য বিশেষ কিছু পরিকল্পনা করুন এবং সেটিকে যতটা সম্ভব রোম্যান্টিক করে তোলার চেষ্টা করুন। সৃজনশীল চাকরি সম্পন্ন নেটিভরা আজ বিভিন্ন সমস্যার মুখোমুখি হতে পারেন। আপনি সৃজনশীল কাজের চেয়ে কোনও কাজের গুরুত্ব অনুধাবন করতে পারেন। ফাঁকা সময়ে আপনি কোনো সিনেমা দেখতে পারেন সেই সিনেমা আপনার পছন্দ হবে না আর আপনার মনে হবে আপনি আপনার মূল্যবান সময় হারিয়ে ফেললেন। আজ, আপনি আপনার বিবাহ সুন্দর হয়নি সেটা বুঝতে পারবেন।

প্রতিকার :- কম বয়সী মহিলা ও মহিয়সী নারীদের সম্মান করলে তা আপনার জন্য আর্থিক সমৃদ্ধি ডেকে আনবে। আপনার পরিবার ও বন্ধুদের ছাড়া অন্য মহিলাদের সন্মান ও ভালোবাসা প্রদান করুন, এর ফলে আপনি আর্থিক দিকে লাভবান হবেন।

সিংহ রাশিফল (Thursday, April 7, 2022)

আপনার জন্য নিছকই আনন্দ এবং মজা-যেহেতু আপনি পূর্ণমাত্রায় জীবন উপভোগ করতে নেমে পড়েছেন। যদিও অর্থ আপনার জন্য একটি গুরুত্বপূর্ণ উপাদান, তবে এর প্রতি এত সংবেদনশীল হয়ে উঠবেন না যে এটি আপনার সম্পর্কগুলিকে নষ্ট করে। ঘরের চেহারা উন্নত করতে এর চারপাশে ছোটখাটো পরিবর্তনের দায়িত্ব নেওয়া হবে। আপনি আপনার রোমান্টিক চিন্তা এবং অতীতের স্বপ্নে নিমগ্ন থাকবেন। আপনার কর্মক্ষেত্রে আজ প্রচুর ভালবাসা বিরাজমান হবে। আপনার জোর এবং আপনার ভবিষ্যত পরিকল্পনাগুলির পুনর্মূল্যায়নের সময়। আপনি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বিবাহিত জীবনে জোকস পেতে পারেন, কিন্তু আজ আপনি সত্যিই আবেগপ্রবণ হয়ে যাবেন যখন আপনার বিবাহিত জীবন সম্পর্কে চমকপ্রদ সুন্দর ঘটনা উপরিভাবে আসতে থাকবে।

প্রতিকার :- ওম শ্রাম শ্রীম শ্রম সাঃ কেতাবে নমঃ – এই মন্ত্রটি রোজ ১১ বার জপ করলে আর্থিক উন্নতি হবার বিপুল সম্ভাবনা রয়েছে।

কন্যা রাশিফল (Thursday, April 7, 2022)

স্বাস্হ্যের জন্য অবশ্যই যত্নের প্রয়োজন। একজন নিমন্ত্রিত অতিথি আজ আপনার বাড়িতে অপ্রত্যাশিতভাবে পৌঁছে যেতে পারে, যার কারণে আপনি পরের মাসে কেনার কথা ভেবেছিলেন এমন গৃহস্থালি জিনিসগুলিতে আপনার অর্থ ব্যয় করতে পারবেন। বৈবাহিক বন্ধনে প্রবেশ করার জন্য ভালো সময়। আপনার সেরা আচরণ করা প্রয়োজন, কারণ এরফলে আপনার প্রেমিকা বেশি বির্পযস্ত হবে না। যৌথ উদ্যোগ এবং অংশীদারীত্ব থেকে দূরে থাকুন। সমস্যায় আপনার দ্রুত আচরণ করার ক্ষমতার জন্য আপনি স্বীকৃতি পাবেন। আপনার স্ত্রীর অশিষ্টতা সারাদিন আপনাকে বিচলিত রাখতে পারে।

প্রতিকার :- সাদৃশ্যপূর্ণ প্রেম জীবনের জন্য অনামিকা আঙুলে সোনার আংটি পরুন।

তুলা রাশিফল (Thursday, April 7, 2022)

বন্ধুরা আপনাকে কোন বিশেষ ব্যক্তির সাথে আলাপ করাবে যিনি আপনার চিন্তায় লক্ষ্যণীয় প্রভাব ফেলবেন। এমনকি আপনি যদি দিন জুড়ে অর্থ সংক্রান্ত সমস্যাগুলি মোকাবেলা করতে থাকেন তবে সন্ধ্যায় আপনি লাভ অর্জন করার সম্ভাবনা রয়েছে। আপনার স্ত্রীর স্বাস্হ্য কিছু দুশ্চিন্তার সৃষ্টি করতে পারে। আপনার হৃদয়ে প্রেম রাজ করবে। আপনার পেশাদারী ক্ষমতা ব্যবহার করে আপনার পেশাগত সম্ভাবনাকে বাড়ান। আপনার কাজের ক্ষেত্রে অফুরান সাফল্য লাভেরও সম্ভাবনা রয়েছে। এক নিয়ন্ত্রণকারী অবস্থান লাভ করতে আপনার সব দক্ষতা একান্তভাবে নিয়োজিত করুন। আপনার বাড়ির কোনো সদস্য আজকে আপনার সাথে সময় কাটানোর জেদ করতে পারে যেই কারণে আপনার কিছু সময় নষ্ট হতে পারে। আজকের দিনে ‘পাগল হওয়ার’ দিন! আপনি আপনার স্ত্রীর সঙ্গে প্রেম এবং রোমান্সের চরম মাত্রায় পৌঁছাবেন।

প্রতিকার :- ওম গম গণপত্তায় নমঃ এই মন্ত্রটি রোজ সকালে ও বিকেল ১১ বার পাঠ করলে পারিবারিক জীবনে সুখ ও শান্তি বিরাজ করবে।

বৃশ্চিক রাশিফল (Thursday, April 7, 2022)

তেল এবং মশলাযুক্ত খাবার এড়িয়ে চলুন। নিযুক্ত যারা নিযুক্ত তারা একটি টেকসই পরিমাণ প্রয়োজন, কিন্তু অতীতে করা অপ্রয়োজনীয় ব্যয়ের কারণে তাদের পর্যাপ্ত পরিমাণ থাকবে না। আপনার বন্ধুদেরও আপনার উদারতার সুযোগ নিতে দেবেন না। প্রেম ইন্দ্রিয়ের সীমা অতিক্রম করে যায়, কিন্তু আপনার ইন্দ্রিয় আজ ভালবাসার উচ্ছ্বাসের অভিজ্ঞতা লাভ করবে। এই রাশিচক্রের অধীনে ব্যবসায়ীদের অযাচিত কাজের সাথে সম্পর্কিত ভ্রমনে যেতে হতে পারে। এটি আপনাকে মানসিকভাবে চাপ দিতে পারে। কর্মরত নেটিভদের অবশ্যই অফিসে গসিপিং এড়ানো উচিত। কোন আধ্যাত্মিক নেতৃত্ব বা বয়স্ক কেউ আপনার পথপ্রদর্শন করবে। বিয়ের পর, পাপও পূণ্য হয়ে যায়, এবং আপনি আজ অনেক উপাসনা করতে পারেন।

প্রতিকার :- ণেশ জির আরাধনা করলে আর্থিক পরিস্থিতির উন্নতি হবে।

ধনু রাশিফল (Thursday, April 7, 2022)

কোন শারীরিক যন্ত্রণায় ভোগা আজ প্রবলভাবে সম্ভাব্য। কোন শারীরিক বলপ্রয়োগ করা থেকে বিরত থাকুন যা আপনার শরীরের উপর আরো চাপ দেবে। যথেষ্ট আরাম করার কথা মনে রাখবেন। মনে হয় আপনার অভিভাবকের সম্প্রসারিত সহায়তার সাথে সাথে আর্থিক ঝঞ্ঝাট পার হয়ে যাবে। ফেলে রাখা ঘরের কাজ আপনার সময়ের কিছুটা নিয়ে নেবে। আজ আপনি আপনার জীবনে প্রকৃত ভালোবাসার অভাব বোধ করবেন। চিন্তা করবেন না, সময়ের সাথে সাথে সবকিছুই পাল্টায়, আপনার প্রেমজ জীবনও পাল্টাবে। আজ আপনাদের প্রত্যেকের জন্যই অত্যন্ত সক্রিয় এবং অত্যন্ত সামাজিক দিন- মানুষজন উপদেশের জন্য আপনার মুখাপেক্ষী হবেন এবং আপনার মুখ থেকে যাই বেরোক না কেন শুধুমাত্র তাতেই সম্মত হবেন। যতক্ষণ অতিক্রম করার ইচ্ছা থাকবে ততক্ষণ কোন কিছুই অসম্ভব নয়। আপনি আপনার স্ত্রীর সাথে একটি নিরুদ্বেগ দিন কাটাবেন।

প্রতিকার :- কাঁচা হলুদ,কেশর, হলুদ চন্দন, হলুদ শস্য এই সব দ্রব্য অগ্রাধিকারের সাথে ব্যবহার করলে তা আপনার স্বাস্থ্যকে বাড়িয়ে তুলবে।

মকর রাশিফল (Thursday, April 7, 2022)

স্বাস্হ্যের দিক থেকে এটি অত্যন্ত ভালো দিন। আপনার মনের উচ্ছল অবস্থা আপনাকে কাঙ্খিত বল এনে দেবে এবং প্রত্যয়ী করে তুলবে। আপনি যদি কোনও ঋণ নিতে চলেছিলেন এবং দীর্ঘদিন ধরে এই কাজে নিযুক্ত ছিলেন, তবে আজকের দিনটি আপনার ভাগ্যবান। আপনার রসিক স্বভাব সামাজিক অনুষ্ঠানে আপনাকে জনপ্রিয় করে তুলবে। প্রেমের জন্য ভালো দিন। এটি একটি অনুকূল দিন, কর্মক্ষেত্রে এটিকে ভালভাবে ব্যবহার করুন। জীবনের আনন্দ উপভোগ করার জন্য আপনাকে আপনার বন্ধুদের সময় দেওয়া দরকার।যদি আপনি সমাজের থেকে দূরে সরে থাকেন তাহলে প্রয়োজনের সময়ে আপনার সাথে কেউ থাকবেনা। আজ, আপনি আপনার বিবাহিত জীবন সম্পর্কে সব দুঃখিত স্মৃতি ভুলে যাবেন এবং চমৎকার বর্তমান মনে রাখবেন।

প্রতিকার :- কালো গরুকে সেবা করলে ও খেতে দিলে তা পানির প্রেমের জীবনের জন্য খুবই লাভ দায়ক হবে।

কুম্ভ রাশিফল (Thursday, April 7, 2022)

আজ আপনি আশার জাদু মন্ত্রের কবলে। বিবাহিত দম্পতিদের আজ তাদের বাচ্চাদের লেখাপড়ার জন্য প্রচুর অর্থ ব্যয় করতে হতে পারে। বন্ধু এবং পরিবারের সদস্যরা আপনার সময়ের বেশির ভাগটাই দখল করবে। আপনার ক্ষমতা শক্তি বেশী থাকবে- কারণ আপনার প্রি়য়জন আপনাকে অপরিমেয় সুখ দেবে। ব্যবসায়ীদের জন্য ভালো দিন। বাণিজ্যিক উদ্দেশ্যে গৃহীত কোন আকস্মিক সফর ইতিবাচক ফল প্রদান করবে। ঘরের কাজ শেষ করার পর এই রাশির গৃহিনীরা আজকে অবসর সময় টিভি বা মোবাইল এ কোনো সিনেমা দেখতে পারেন। আপনার বৈবাহিক জীবনকে ভাল করার প্রচেষ্টা আপনাকে আজ প্রত্যাশার চেয়ে বেশী ভালো রং প্রদর্শন করবে।

প্রতিকার :- সবুজ কাঁচের বোতলে জল ভোরে তা সূর্যের আলোয় রেখে দিলে পরিবারের সদস্যদের ভালো হবে।

মীন রাশিফল (Thursday, April 7, 2022)

আপনার মনকে ভালোবাসা, আশা, বিশ্বাস, সহানুভূতি, আশাবাদ এবং বিশ্বস্ততার মত ইতিবাচক অনুভূতিগুলি গ্রহণে উৎসাহিত করুন। একবার এই অনুভূতিগুলি সম্পূর্ণরূপে নিয়ন্ত্রণ এলে-মনও স্বয়ংক্রিয়ভাবে প্রতি পরিস্থিতিতে ইতিবাচক সাড়া দেবে। আজ আপনার বাড়ির বাইরে যাওয়ার আগে আপনার প্রবীণদের আশীর্বাদ লাভ করুন, এটি আপনার উপকারে আসবে। বাড়ির কাজ ক্লান্তিকর এবং যার বড় কারণ মানসিক দুশ্চিন্তা। আপনার হাসি আপনার প্রিয়জনের নিরানন্দের শ্রেষ্ঠ প্রতিষেধক হিসাবে কাজ করে। মহিলা সহকর্মীরা অত্যন্ত সহায়ক হবেন এবং আপনাকে অসমাপ্ত কাজ শেষ করতে সাহায্য করবেন। আজকে জীবনের কোনো মূল সমস্যার ব্যাপারে আপনি আপনার বাড়ির লোকজনের সাথে বসে কথা বলতে পারেন। আপনার কথা আপনার বাড়ির লোকজনকে বিরক্ত করতে পারে তবে এই জিনিসগুলি অবশ্যই সমাধান হয়ে যাবে। আপনাকে সবচেয়ে সুখী করার জন্য আপনার জীবন সঙ্গী আজ অনেক অনেক প্রচেষ্টা করবে।

প্রতিকার :- হলুদ কাঁচের বোতলে জল ভোরে সূর্যের আলোয় রেখেদিন ও সেই জল পান করলে আপনি পারিবারিক জীবনে তৃপ্ত থাকবেন।

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *