www.machinnamasta.in

ওঁ শ্রীং হ্রীং ক্লী গং গণপতয়ে বর বরদ সর্বজনস্ময়ী বশমানয় ঠঃ ঠঃ

May 27, 2024 6:07 am

জ্যোতিষ শাস্ত্রের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ হলো রাশিফল গণনা। রাশিফল বৈদিক জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধারণা যার মাধ্যমে বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যৎবাণী করা হয়। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এর ভবিষ্যদ্বাণী করা হয়। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে।

জ্যোতিষ শাস্ত্রের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ হলো রাশিফল গণনা। রাশিফল বৈদিক জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধারণা যার মাধ্যমে বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যৎবাণী করা হয়। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এর ভবিষ্যদ্বাণী করা হয়। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুন-ধর্ম থাকে, তাই প্রতিদিন গ্রহের স্থিতির অনুসারে তাদের সাথে যুক্ত জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্ন হয়। এই কারণের জন্যই প্রত্যেক রাশির রাশিফল আলাদা-আলাদা হয়। তো চলুন দেখে নেওয়া যাক আপনার গ্রহ-নক্ষত্ররা কি বলছে

মেষ রাশিফল (Saturday, April 13, 2024)

আপনার বিরাট আস্থা এবং সহজ কাজের সময়সূচী আপনাকে আজ আরাম করতে যথেষ্ট সময় দেবে। এমন জিনিস কেনার পক্ষে আদর্শ দিন যার দাম বাড়বে। পরিবারের সদস্যদের সাথে একটি শান্তিপূর্ণ এবং নির্ঝঞ্ঝাট দিন উপভোগ করুন- যদি মানুষেরা সমস্যা নিয়ে আসে- তাহলে তাদেরকে উপেক্ষা করুন এবং এটি নিয়ে নিজের মনকে অশান্ত হতে দেবেন না। আপনি জনপ্রিয় হবেন এবং সহজেই বিপরীত লিঙ্গের সদস্যদের আকর্ষিত করবেন। নিজের চেহারা এবং ব্যাক্তিত্ব ঠিক করার চেষ্টা আপনাকে সন্তুষ্ট করবে। আপনার স্ত্রী আপনার হৃদয়ের কথা শোনার জন্য আপনাকে প্রচুর সময় দেবেন। এটি এমন আরও ধর্মীয় ক্রিয়াকলাপের মতো একটি দিন হতে চলেছে যেমন কোনও মন্দির পরিদর্শন করা, অভাবীদেরকে কিছু দেওয়া এবং ধ্যানের অনুশীলন করা।

প্রতিকার :- ‘ওম ভৌমায় নমঃ’ মন্ত্রটি ১১ বার জপ করলে প্রেম জীবনে পরিপূর্ণতা আসবে।

বৃষভ রাশিফল (Saturday, April 13, 2024)

আপনি আপনার দিন যোগ এবং ধ্যান দিয়ে শুরু করতে পারেন। এটি করা আপনার পক্ষে উপকারী হবে এবং আপনি সারা দিন ধরে আপনার শক্তির স্তর বজায় রাখবেন। আর্থিক ক্ষেত্রে উন্নতি আপনার পক্ষে দীর্ঘস্থায়ী বকেয়া এবং রসিদের টাকা প্রদান করা সুবিধাজনক করবে। বৈবাহিক বন্ধনে প্রবেশ করার জন্য ভালো সময়। কোন আকস্মিক বার্তা আপনাকে মিষ্টি স্বপ্ন দেখাবে। এই রাশির জাকতকেরা আজ নিজের জন্য বেশকিছু সময় পাবেন। আপনি এই সময়ের ব্যবহার আপনার ইচ্ছা পূরণে করতে পারেন।আপনি কোনো বই পড়তে পারেন অথবা আপনার মন পছন্দ গান শুনতে পারেন। নারীরা শুক্র থেকে এবং পুরূষেরা মঙ্গল থেকে উৎপত্তি লাভ করে, কিন্তু আজ এমন দিন যেখানে শুক্র ও মঙ্গল একে অপরের মধ্যে দ্রবীভূত হয়ে যাবে। আপনি বন্ধুদের সাথে দুর্দান্ত সময় কাটাচ্ছেন। আপনি এমন জায়গাগুলিতে হ্যাংআউট করতে পারেন যেখানে দুর্দান্ত লোকদের সাথে দেখা করার সুযোগ যথেষ্ট।

প্রতিকার :- আপনার বাড়িতে কোনো পাত্রে গঙ্গা জল রেখে তার মধ্যে রুপোর মুদ্রা ডুবিয়ে রাখলে তা আপনার আর্থিক সংষ্থানের জন্য অনুকূল হবে।

মিথুন রাশিফল (Saturday, April 13, 2024)

যেমন খাবার তার স্বাদ নুন থেকে আহরণ করে- কিছু অসুখীতা কেবলমাত্র আপনার সুখের মর্মোপলব্ধি করার জন্যই জরুরী। আজকে আপনার কোনো কাছের লোকের সাথে আপনার ঝগড়া হতে পারে আর সেটা কোর্ট পর্যন্ত যেতে পারে। যেই কারণে আপনার বেশ কিছু টাকা খরচা হতে পারে। আপনি স্ত্রীর সঙ্গে ভালোবাসা এবং আরামের মাধ্যমে স্বস্তি খুঁজে নিন। ভালোবাসার জীবন আজ সত্যিই সুন্দরভাবে প্রস্ফুটিত হবে। আজকে আপনি আপনার খালি সময়ের সঠিক ব্যবহার করার জন্য আপনি আপনার কিছু পুরোনো বন্ধুদের সাথে দেখা করার পরিকল্পনা করতে পারেন। আজ, গোলাপ আরো লাল হবে এবং বেগুনি নীল হবে কারণ ভালবাসার নেশা আপনাকে একটি উচ্চ আসন প্রদান করবে। আপনার নিকটতম সহযোগীদের অবহিত না করে আপনার কোনও ধারণা নেই এমন কোনও স্টক বা সংস্থায় বিনিয়োগ করবেন না।

প্রতিকার :- যোগ্য ব্যক্তিকে বা কোনো সংস্কৃতি পরিষদের ব্যক্তিকে বই বা অন্যান্য পড়াশোনা সম্পর্কিত জিনিস দান করুন, এর ফলে আপনার আর্থিক উন্নতি ঘটবে।

কর্কট রাশিফল (Saturday, April 13, 2024)

দুর্দশায় থাকা কারোকে সাহায্য করতে আপনার শক্তি ব্যবহার করুন। মনে রাখবেন এই অবিনশ্বর শরীরের থেকেই বা কি লাভ যদি এটা অন্যদের উপকারে লাগানোই না যায়। সাময়িক ঋণের জন্য যাঁরা আপনার কাছে আসে তাঁদেরকে শুধু উপেক্ষা করুন। অর্থের বিষয়টি নিয়ে পরিবারের সদস্যদের মধ্যে কোনও বিরোধ হতে পারে। আপনার পরিবারের সকল সদস্যদের অর্থ এবং নগদ প্রবাহ সম্পর্কে পরিষ্কার হওয়ার পরামর্শ দেওয়া উচিত। আপনার প্রিয়জন ঘৃণা বর্ষণ করলেও আপনি প্রেমের প্রদর্শন করুন। আজকে ফাঁকা সময়ে নিরর্থক বিতর্কে আপনার সময় নষ্ট হতে পারে যেই কারণে আপনি দিনের শেষে মনমরা হয়ে পড়বেন। প্রতিবেশীরা আপনার বন্ধু এবং পরিবারের কাছে আপনার বিবাহিত জীবনের ব্যক্তিগত দিক নিয়ে ভুল ভাবে প্রকাশ করতে করতে পারেন। আপনার ভবিষ্যতের পরিকল্পনা করার জন্য একটি নিখুঁত দিন, যেহেতু আপনি তুলনামূলকভাবে মুক্ত হতে পারেন; তবে আপনার পরিকল্পনাগুলিকে যথাসম্ভব ব্যবহারিক রাখার চেষ্টা করুন এবং বাতাসে দুর্গ তৈরির বিষয়টি এড়িয়ে চলুন।

প্রতিকার :- আর্থিক পরিস্থিতির উন্নতির জন্য সবুজ ঘাসের ওপর খালি পায়ে হাঁটুন।

সিংহ রাশিফল (Saturday, April 13, 2024)

মানসিক এবং নৈতিকের পাশাপাশি শারীরিক শিক্ষাও গ্রহণ করুন, কেবলমাত্র তাহলেই সব দিক থেকে উন্নতি করা সম্ভব। মনে রাখবেন এক সুস্থ শরীরে সর্বদা এক সুস্থ মন থাকে। কোনও পুরানো বন্ধু আজ আপনাকে আর্থিক সাহায্য চাইতে পারে। তবে, আপনার সহায়তা আপনার আর্থিক অবস্থার দুর্বল করতে পারে। আপনি আপনার ঘরের পরিবেশে কোন পরিবর্তন করার আগে সবার সম্মতি পেয়েছেন কিনা সে বিষয়ে নিশ্চিত হোন। আজ আপনি অন্ধ ভালোবাসা পাওয়া সম্ভব করতে চলেছেন। লেখালেখিতেও যত্নশীল হওয়া দরকার। আপনি দীর্ঘদিন ধরে অভিশপ্ত বোধ করলে এটি সেই দিন যেদিন আপনি সুখী বোধ করবেন। আপনি সর্বদা মনে করেন যে আপনি ঠিক বলেছেন। এটি নিজেকে সঠিকভাবে নমনীয় করে তোলা প্রয়োজন হিসাবে এটি সঠিক মনোভাব নয়।

প্রতিকার :- আপনার বিশ্বাসযোগ্যতা বাড়িয়ে তোলার জন্য সর্বদা সৎ থাকুন।

কন্যা রাশিফল (Saturday, April 13, 2024)

আপনার পরিবার আপনার কাছ থেকে অনেক আশা করতে পারে যা আপনার কাছে জ্বালাতনের বিষয় হতে পারে। আপনি যদি একটি মসৃণ জীবনযাপন করতে চান এবং জীবনযাত্রার একটি স্থিতিশীল মান বজায় রাখতে চান তবে আপনার আর্থিক সম্পর্কে আপনার আজ মনোযোগী হওয়া দরকার। কোন বিদেশী আত্মীয়ের কাছ থেকে পাওয়া উপহার আপনাকে খুশি করে তুলবে। প্রেম ইন্দ্রিয়ের সীমা অতিক্রম করে যায়, কিন্তু আপনার ইন্দ্রিয় আজ ভালবাসার উচ্ছ্বাসের অভিজ্ঞতা লাভ করবে। এমন একটি দিন যেখানে ভালো এবং মন্দ ঘটনা ঘটবে- আপনাকে পরিশ্রান্ত এবং বিভ্রান্ত করে ছাড়বে। ভালো খাবার, রোমান্টিক মুহুর্ত; আপনার জন্য আজ সবকিছুর পূর্বাভাস আছে। আজ, আপনি আপনার গভীর অনুভূতি এবং দুঃখকে কাছের বন্ধু বা আত্মীয়ের সাথে ভাগ করে নিতে পারেন।

প্রতিকার :- ছোলা ও গুড়ের প্রসাদ বিতরণ করলে ভালো স্বাস্থ্য হবে।

তুলা রাশিফল (Saturday, April 13, 2024)

আপনার মন সাম্প্রতিক ঘটনার কারণে বিঘ্নিত হবে। মেডিটেশন এবং যোগব্যায়াম আধ্যাত্মিক ও সেইসঙ্গে শারীরিক লাভের জন্য উপকারী প্রমাণিত হতে পারে। সব দায়বদ্ধতা এবং আর্থিক লেনদেগুলিকে সতর্কতার সাথে সামলাতে হবে। যারা আপনাকে ভালোবাসেন এবং যত্ন করেন তাদের সাহচর্যে যথেষ্ট সময় কাটান। প্রেমের জীবন আপনি আজ আশীর্বাদ করবে বলে মনে হয়। আজ শিক্ষার্থীদের মনে প্রেমের জ্বর ছড়িয়ে পড়তে পারে এবং এর ফলে তারা অনেক সময় নষ্ট করতে পারে। আজ আপনার সঙ্গী একটি অবিশ্বাস্য ভাল মেজাজে থাকবে, এটিকে আপনার বিবাহিত জীবনের সেরা দিন করতে আপনার প্রয়োজনে তাকে তার সাহায্য করুন। আপনার মনে হতে পারে যে আপনি দিনের বেশিরভাগ সময় নষ্ট করেছেন। সুতরাং, আপনার দিনকে আরও উত্পাদনশীল উপায়ে পরিকল্পনা করা ভাল।

প্রতিকার :- কোনো গোল ব্রোঞ্জের টুকরো সবুজ কাপড়ে মুড়ে তা আপনার পকেট এ রাখলে আপনার আর্থিক পরিস্থিতির ওপর তার ভালো প্রভাব দেখাবে। এতে আপনার আয়ের বৃদ্ধি হবে।

বৃশ্চিক রাশিফল (Saturday, April 13, 2024)

আপনার স্ত্রীর মনোরম মেজাজ আপনার দিনকে উজ্জ্বল করে তুলতে পারে। আর্থিক লেনদেন অবিচ্ছিন্নভাবে সারা দিন চলবে এবং দিন শেষ হওয়ার পরে আপনি যথেষ্ট পরিমাণে সঞ্চয় করতে সক্ষম হবেন। নাতিনাতনিরা প্রাচুর্যপূর্ণ খুশির উৎস হবে। একে অপরকে ভাল করে জানা এবং বোঝার জন্য আপনি আপনার প্রি়য়জনের সঙ্গে সময় ব্যয় করুন। মতামত চাইলে দেবেন, লজ্জা পাবেন না- এতে আপনি প্রশংসাই পাবেন। আপনার স্ত্রী আজ চুম্বন করলে সেকেন্ডের ভগ্নাংশের মধ্যে আপনার যন্ত্রণা দূরে চলে যাবে। আপনার সুখ দেখান, এটি আপনার সাথে সম্পর্কিত ব্যক্তিদেরও খুশি করে।

প্রতিকার :- সম্পর্কে প্রেমের গাঢ়ত্ব বৃদ্ধির জন্য গরুকে হলুদের গুঁড়ো ও আলু সেদ্ধ মিশিয়ে খেতে দিন।

ধনু রাশিফল (Saturday, April 13, 2024)

টাকাপয়সার অবস্থা এবং আর্থিক সমস্যা যেমন করেই হোক এক উত্তেজনার উত্স । আপনার ভবিষ্যতকে সমৃদ্ধ করতে অতীতে আপনি যে সমস্ত অর্থ বিনিয়োগ করেছিলেন তা আজ ফলস্বরূপ ফল পাবে। ব্যক্তিগত বিষয় সমাধানের জন্য আপনার পদ্ধতিকে উদার করুন, কিন্তু যাঁরা আপনাকে ভালোবাসে এবং খেয়াল রাখে তাদেরকে আঘাত করা থেকে বাঁচাতে নিজের মুখকে সামলান। প্রেমের জীবন আশা আনবে। আপনি নিজেকে সময় দিতে জানেন আর আজকে তো আপনার বেশকিছু খালি সময় পাওয়ার সম্ভবনা রয়েছে। খালি সময়ে আজকে আপনি কোনো খেলা খেলতে পারেন বা জিম যেতে পারেন। আজ, আপনি বুঝতে পারবেন যে একটি সুখী বিবাহিত জীবনের মানে কি। আপনার পরিবারের সদস্যরা যখন সপ্তাহান্তে আপনাকে কিছু বা অন্য কিছু করতে বাধ্য করে তখন তা স্পষ্টতই হতাশাবোধ করে যদিও, রাগ করা এড়ানো আপনার স্বার্থে।

প্রতিকার :- কোনো বিধবার প্রতি সহানুভুতিশীল হলে বা তাকে সাহায্য করলে তা আপনার স্বাস্থ্যের ওপর সুপ্রভাব দেখাবে।

মকর রাশিফল (Saturday, April 13, 2024)

আপনি আপনার শখ পূরণে অথবা আপনি সবচেয়ে বেশি উপভোগ করেন এমন জিনিসে আপনার অতিরিক্ত সময় ব্যয় করুন। আপনি কমিশন- ডিভিডেন্ট- বা রয়্যালটি থেকে বেনিফিট পাবেন। পরিবারের সদস্যদের সাথে একটি শান্তিপূর্ণ এবং নির্ঝঞ্ঝাট দিন উপভোগ করুন- যদি মানুষেরা সমস্যা নিয়ে আসে- তাহলে তাদেরকে উপেক্ষা করুন এবং এটি নিয়ে নিজের মনকে অশান্ত হতে দেবেন না। একতরফা মোহ আজ সর্বনাশা প্রমাণিত হবে। আজকে আপনি কোনো নতুন বই কিনে কোনো ঘরে নিজেকে পুরো দিন বন্ধ করে রাখতে পারেন। আপনার স্ত্রীর আত্মীয়রা আজ আপনাদের বৈবাহিক সুখের ক্ষতির কারণ হতে পারেন। বিলম্ব হল পতনের মূল; ধ্যান ও যোগ অনুশীলন বিলম্ব থেকে মুক্তি পেতে সহায়ক হতে পারে।

প্রতিকার :- অভাবী হিজড়ে বর্গের মানুষদের সাহায্য করলে আপনার প্রেম জীবনে উন্নতি হবে।

কুম্ভ রাশিফল (Saturday, April 13, 2024)

স্বাস্হ্য সুন্দর থাকবে। আপনারা আজ রাতে আর্থিক লাভ অর্জনের সম্ভাবনা সবচেয়ে বেশি কারণ আগে ঋণ দেওয়া কোনও টাকা তত্ক্ষণাত্ ফিরে আসবে। কোন পুরনো বন্ধুর অপ্রত্যাশিত সাক্ষাৎ সুখপ্রদ স্মৃতি ফিরিয়ে আনবে। যদি আপনি আজ প্রেম করার সুযোগ না হারান তাহলে আপনি আপনার সমগ্র জীবনে এই দিন ভুলবেন না। রাতের সময় আজ আপনি ঘরের মানুষের থেকে দূর হয়ে ছাদে বা পার্কে হাটাহাটি করতে পছন্দ করবেন। কিছু জিনিস আপনার বিবাহিত জীবনে আজ সত্যিই সুন্দর হবে। আপনার স্ত্রীর জন্য একটি চমৎকার সন্ধ্যার পরিকল্পনা করুন। সারাদিন বিরক্ত হওয়ার পরিবর্তে হয় একটি ভাল বই পড়ুন বা একটি ব্লগ পোস্ট লিখুন।

প্রতিকার :- কখনোই আহমবোধের অধিকারী হবেন না এবং ভগবানের আশীর্বাদ কে সন্মান করুন, কারণ সময় পরিবর্তন শীল ও তা কখনোই একই রকম থাকবে না।

মীন রাশিফল (Saturday, April 13, 2024)

আজ আপনার প্রয়োজন আরাম করার এবং ঘনিষ্ঠ বন্ধু ও পরিবারের সদস্যদের মাঝে খুশি খোঁজার চেষ্টা করা। কোন দীর্ঘ-স্থায়ী লগ্নি এড়িয়ে চলুন এবং বাইরে গিয়ে আপনার ভালো বন্ধুর সাথে কিছু সুখপ্রদ স্মৃতি কাটান। আপনার জ্ঞান এবং উত্তম রসবোধ আপনার চারপাশের মানুষের মনে রেখাপাত করতে পারে। নিজেকে ঠিক সঠিক প্রমাণ করার জন্য আপনি এই দিন আপনার সঙ্গীর সাথে ঝগড়া করতে পারেন। তবে আপনার সঙ্গী আপনাকে আরও ভাল বোঝার সাথে শান্ত করবে। আপনার ধারালো পর্যবেক্ষণ আপনাকে অন্যদের থাকে এগিয়ে রাখতে সাহায্য করবে। আপনার জীবনের ভালবাসায়, আপনার স্ত্রী আজ আপনাকে একটা চমৎকার সারপ্রাইজ দিতে পারে। এই রাশির কিছু জাতকেরা আজকে থেকে জিম যাওয়ার কথা ভাবতে পারে।

প্রতিকার :- ভালো স্বাস্থ্য পাবার জন্য ঘরে যথেষ্ট সূর্যালোক আসার ব্যবস্থা করুন।

(Courtesy-AstroSage)

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *