www.machinnamasta.in

ওঁ শ্রীং হ্রীং ক্লী গং গণপতয়ে বর বরদ সর্বজনস্ময়ী বশমানয় ঠঃ ঠঃ

April 16, 2024 12:46 am

খবরে আমরাঃ করোনা পরিস্থিতির জন্য গত দু’বছর পুরীর রথযাত্রায় যোগ দিতে পারেননি সাধারণ ভক্তরা। এবার এখন পর্যন্ত পরিস্থিতি খানিকটা নিয়ন্ত্রণে। এবার কি রথের রশিতে টান দেওয়ার সুযোগ পাবেন আমজনতা? এই প্রশ্নের উত্তর দিলেন পুরীর জেলাশাসক সমর্থ বর্মা। 

জানা গিয়েছে, এবার রথযাত্রা উৎসবের সূচনা হবে পয়লা জুলাই থেকে। জেলাশাসক সমর্থ বর্মা জানান, যদি করোনার সংক্রমণ কম থাকে তাহলে সাধারণ ভক্তরা রথযাত্রায় যোগ দিতে পারবেন। কিন্তু যদি কোভিডের প্রকোপ বেড়ে যায় তাহলে এবারও ভক্তহীন রথযাত্রাই হবে। সেক্ষেত্রে টেলিভিশনের পর্দাতেই ভক্তদের জগন্নাথ, বলভদ্র এবং সুভদ্রার যাত্রা দেখতে হবে। 

উল্লেখ্য, শুক্রবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৫৪৫ জন। যা আগের দিনের থেকে খানিকটা বেশি। এর মধ্যে দিল্লিতেই ১ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। রাজধানীতে পজিটিভিটি রেট প্রায় ৪ শতাংশের কাছাকাছি। আক্রান্তের নিরিখে দ্বিতীয় দিল্লি লাগোয়া হরিয়ানা। বর্তমানে দেশে অ্যাকটিভ কেস ১৯ হাজার ৬৮৮ জন। যা বৃহস্পতিবারের থেকে সামান্য কম।

করোনা পরিস্থিতি যদি জুলাই মাসে নিয়ন্ত্রণে থাকে, তাহলে ভক্তরা রথের রশিতে টান দেওয়ার সুযোগ পেতে পারেন। সেক্ষেত্রে এবার প্রায় ১৫ লক্ষ ভক্তের সমাগম হতে পারে পুরীতে। সেই কথা মাথায় রেখে ইতিমধ্যেই প্রস্তুতি শুরু করে দিয়েছে পুরী প্রশাসন। এর পাশাপাশি ঘূর্ণিঝড় ‘অশনি’ নিয়েও সতর্ক প্রশাসন। সৈকতের পাশের এলাকা বলে সেখানে ক্ষয়ক্ষতির সম্ভাবনা বেশি। সেই কথা মাথায় রেখেই সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়েছে। শুধু পুরী নয় ওড়িশার একাধিক জেলায় সতর্কবার্তা জারি করা হয়েছে। 

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *