www.machinnamasta.in

ওঁ শ্রীং হ্রীং ক্লী গং গণপতয়ে বর বরদ সর্বজনস্ময়ী বশমানয় ঠঃ ঠঃ

March 27, 2023 12:21 am
পার্থ ট্যাচার্জী

অবশেষে প্রাথমিকে দুর্নীতির মামলায় গ্রেপ্তার হলেন রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। প্রায় ২৭ ঘণ্টা জেরার পর গ্রেপ্তার করা হল তাঁকে। শুক্রবার সকাল থেকে রাতভর জিজ্ঞাসাবাদ করা হয় রাজ্যের শিল্পমন্ত্রীকে। সূত্রের খবর, গ্রেপ্তারির পর প্রথমে শারীরিক পরীক্ষা নিরীক্ষা হবে মন্ত্রীর। এরপর সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হবে তাঁকে। সেখানে ফের জিজ্ঞাসাবাদ করা হবে পার্থবাবুকে।

অপেক্ষা ছিল সময়ের। গ্রেফতার যে হবেন তাঁর ঈঙ্গিত আগেই দিয়ে রেখেছিল কলকাতা হাইকোর্ট। শুক্রবার পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে যখন সিবিআই-ইডি হানা দিয়েছে তখন হাইকোর্টে বিচারপতি অভিজিত গঙ্গোপাধ্যায়ের এজলাসে সিবিআই তদন্তকে তুলোধনা করছেন প্রাক্তন সিবিআই অধিকর্তা উপেন বিশ্বাস ও বিচারপতির যুগলবন্দি। তখনই পরিস্কার হয়ে গিয়েছিল চিত্র।

অবশেষে প্রাথমিকে দুর্নীতির মামলায় গ্রেপ্তার হলেন রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। প্রায় ২৭ ঘণ্টা জেরার পর গ্রেপ্তার করা হল তাঁকে। শুক্রবার সকাল থেকে রাতভর জিজ্ঞাসাবাদ করা হয় রাজ্যের শিল্পমন্ত্রীকে। সূত্রের খবর, গ্রেপ্তারির পর প্রথমে শারীরিক পরীক্ষা নিরীক্ষা হবে মন্ত্রীর। এরপর সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হবে তাঁকে। সেখানে ফের জিজ্ঞাসাবাদ করা হবে পার্থবাবুকে। শনিবারই আদালতে তোলা হবে মন্ত্রীকে। এদিকে, পার্থ চট্টোপাধ্যায়ের ‘ঘনিষ্ঠ’ অর্পিতাকে আটক করেছে ইডি।

শনিবার সকাল থেকে রাজ্যের মন্ত্রীর বাড়ির নিরাপত্তা বাড়ানো হয়। কেন্দ্রীয় বাহিনীতে কার্যত মুড়ে ফেলা হয় গোটা বাড়ি। গ্রেপ্তারির সম্ভাবনা ক্রমশ জোরাল হচ্ছিল। প্রায় ২৭ ঘণ্টা জেরার পর সকাল ১০টা নাগাদ অ্যারেস্ট মেমোয় সই করানো হয় তাঁকে। এরপর গ্রেপ্তার করা হয় রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রীকে। বাড়ি থেকে বের করে সোজা সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হচ্ছে তাঁকে। শারীরিক পরীক্ষা নিরীক্ষা করা হবে তাঁর। আজই মন্ত্রীকে আদালতে তোলা হবে বলেই জানান আইনজীবী অনিন্দ্যকিশোর রাউত।

এদিকে, বাড়ি থেকে বান্ডিল বান্ডিল টাকা উদ্ধারের পর পার্থ চট্টোপাধ্যায়ের ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়কে (arpita mukherjee)  আটক করেছে ইডি (ed)। বিপুল পরিমাণ টাকা, সোনার গয়না, বিদেশি মুদ্রা – কীভাবে তাঁর কাছে এল, সে সম্পর্কে তথ্যের খোঁজে অর্পিতাকে টানা জেরা  চলছে। ইডি সূত্রে খবর, পার্থ ‘ঘনিষ্ঠে’র বয়ানে রয়েছে একাধিক অসংগতি।

পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেপ্তারি নিয়ে চলছে রাজনৈতিক চাপানউতোর। ঘণ্টার পর ঘণ্টা জেরা করে বদান্যতা দেখিয়েছে ইডি, মত সিপিএম নেতা বিকাশরঞ্জন ভট্টাচার্যের। কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী অবশ্য পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেপ্তারিকে হিমশৈলের চূড়া বলেই মনে করছেন। বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ তৃণমূলকে তীব্র আক্রমণ করেন। তিনি বলেন, “নথি, মোবাইল বাজেয়াপ্ত করা হয়েছে। তার মাধ্যমে আরও নানা তথ্য সামনে আসবে।” তবে এই ঘটনার সঙ্গে তৃণমূলের কোনও সম্পর্ক নেই বলে টুইটে আগেই জানিয়েছেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (kunal ghosh)।
administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *