www.machinnamasta.in

ওঁ শ্রীং হ্রীং ক্লী গং গণপতয়ে বর বরদ সর্বজনস্ময়ী বশমানয় ঠঃ ঠঃ

April 14, 2024 4:05 pm

খবরে আমরা। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। তিনি বর্তমানে দার্জিলিং সফরে। আজই সফরে শেষ দিন। আর শেষ বেলায় ধরা পড়ল তাঁর আরও এক পারদর্শীতা। হ্যা। জানতেন কি আপনি যে তিনি মোমো বানাতে পারেন। সেটাও করে দেখালেন পাহাড়ের রাস্তায় ঘুরতে বেড়িয়ে। ভাবুন একবার। গোটা রাজ্যের দায়িত্ব তাঁর কাঁধে। শক্ত হাতে সামলান প্রশাসনিক দায়িত্ব। এর মধ্যেও বৃহস্পতিবার সকালে দার্জিলিংয়ের রাস্তায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়  ধরা দিলেন সম্পূর্ণ ভিন্ন মেজাজে। রাস্তায় দাঁড়িয়েই নিজে হাতে মোমো তৈরি করলেন তিনি। যে রাঁধে, সে যে চুলও বাঁধে – সেটাই আরও একবার প্রমাণ করলেন বাংলার ঘরের মেয়ে।

বৃহস্পতিবার উত্তরবঙ্গ সফরের শেষ দিন মুখ্যমন্ত্রীর। এদিন সকালে কুয়াশার চাদরে ঢাকা পাহাড়ি পথে হাঁটতে বেরন তিনি। মমতা দেখেন, পাহাড়ি রাস্তার বাঁকে দু’জন মহিলা মোমো বানাচ্ছেন। তাঁদের সামনে দাঁড়িয়ে বেশ কিছুক্ষণ মোমো তৈরি করা দেখেন। এরপর এগিয়ে যান ওই মহিলাদের কাছে। নিজে হাতে মোমো তৈরি করেন মুখ্যমন্ত্রী।

অন্যান্য দিনের মতো দার্জিলিংয়ের অলিগলিতে হেঁটে বেড়ান মুখ্যমন্ত্রী। পথচলতিদের সঙ্গে জনসংযোগ সারেন। কারও কোনও সমস্যা হচ্ছে কিনা, সে বিষয়ে খোঁজখবর নেন। শিশুদের হাতে তুলে দেন চকোলেট। কলেজ স্ট্রিটের আদলে দার্জিলিংয়ে কফি হাউস তৈরির জন্য জায়গাও খোঁজেন মুখ্যমন্ত্রী। বুধবারই ওই কফি হাউসের নামকরণ করেন তিনি। ক্যাফে হাউস হিসাবে পরিচিত হবে কফি হাউসটি। নতুন ওই কফি হাউসের জন্য গানও বাঁধেন।

গত মঙ্গলবার ৩ ঘণ্টায় ১৫ কিলোমিটার রাস্তা হাঁটেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার সকালেও একপ্রস্থ জনসংযোগ সারেন তিনি। দার্জিলিংয়ের মহাকাল মন্দিরে পুজো দেন। মন্দিরে আরতি করেন।

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *