www.machinnamasta.in

ওঁ শ্রীং হ্রীং ক্লী গং গণপতয়ে বর বরদ সর্বজনস্ময়ী বশমানয় ঠঃ ঠঃ

April 15, 2024 11:36 pm

তালিকা দেখে নিন..TOP10

প্রকাশিত চলতি বছরের মাধ্যমিকের ফলাফল। পরীক্ষা শেষের ৭৯
দিনের মাথায় এবছর ফল প্রকাশ করল মধ্যশিক্ষা পর্ষদ। যুগ্মভাবে প্রথম বাঁকুড়ার রামকৃষ্ণ মিশন হাইস্কুলের অর্ণব ঘড়াই ও পূ্র্ব বর্ধমানের রৌণক মণ্ডল।

শুক্রবার সকাল ন’টায় সাংবাদিক বৈঠক করেন পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়। তিনি জানান, এবছর মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১০ লক্ষ ৯৮ হাজার ৭৭৫ জন। ছাত্রের তুলনায় ছাত্রীর সংখ্যা ছিল ১ লক্ষ ২০ হাজার ৯৬১ জন বেশি। মোট পাশ করেছেন ৯ লক্ষ ৪৯ হাজার ৯২৭ জন। এবছর মোট পাশের হার ৮৬.৬০ শতাংশ। পাশের হারের হিসেবে সামান্য পিছিয় ছাত্রীরা। পর্ষদ সভাপতি জানিয়েছেন, চলতি বছরে পাশের নিরিখে এবছর প্রথম স্থানে পূর্ব মেদিনীপুর। পাশের হার ৯৭.৬৩ শতাংশ। দ্বিতীয় স্থানে কালিম্পং, তৃতীয়ে পশ্চিম মেদিনীপুর। সাফল্যের হারের নিরিখে চতুর্থে কলকাতা। ফলপ্রকাশের ১৫ দিনের মধ্যে স্কুটিনির জন্য আবেদন করতে হবে অনলাইনে, জানালেন পর্ষদ সভাপতি। কল্যাণময় গঙ্গোপাধ্যায়।

মার্কশিট বিতরণ শুরু হবে বেলা সাড়ে বারোটা নাগাদ। তবে সকাল ১০ টা থেকে অনলাইনে দেখা যাবে রেজাল্ট। কোন কোন ওয়েবসাইটে ফল দেখা যাবে রেজাল্ট? জানা গিয়েছে, www.wbbse.wb.gov.in, http://wbresults.nic.in, www.exametc.com, http://abpananda.abplive.in, www.schools9.com সহ মোট ১৪ টি ওয়েবসাইটে দেখা যাবে রেজাল্ট। এছাড়াও এসএমএসের মাধ্যমে দেখতে পাওয়া যাবে রেজাল্ট। তার জন্য WB10 লিখে স্পেস দিয়ে নিজের রোল নম্বর পাঠাতে হবে ৫৬৭৬৭৫০ নম্বরে। এছাড়া www.exametc.com-এ প্রি রেজিস্ট্রার করতে পারেন নিজের রোল নম্বর। সেক্ষেত্রে রেজাল্ট এসএমএস মারফত পৌঁছে যাবে আপনার মোবাইলে।

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *