www.machinnamasta.in

ওঁ শ্রীং হ্রীং ক্লী গং গণপতয়ে বর বরদ সর্বজনস্ময়ী বশমানয় ঠঃ ঠঃ

May 27, 2024 6:04 am

৯১ দিন ধরে জেল হেফাজতে রয়েছেন কয়লা পাচারকাণ্ডে অন্যতম অভিযুক্ত বিকাশ মিশ্র। তারপরও জামিন পেলেন না বিকাশ মিত্র। সোমবার তার আইনজীবী আদালতে জামিনের আবেদন জানালে সেই আর্জি নাকচ করে দেয় আসানসোলের সিবিআই আদালত। আগামী ১৪ মার্চ এই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন বিচারক।

এর আগে গত ২৭ ফেব্রুয়ারি মামলার শুনানির দিন ছিল। কিন্তু শারীরিক অসুস্থতার কারণে সেই সময় এসএসকেএম হাসপাতালে ভর্তি ছিলেন বিকাশ মিশ্র। ফলে তিনি আদালতে হাজিরা দিতে পারেননি। তার আইনজীবী সোমনাথ চট্টরাজ জানিয়েছেন, ‘যে সমস্ত অপরাধের ক্ষেত্রে সাজা ১০ বছরের বেশি হয়ে থাকে সেই সমস্ত মামলার ক্ষেত্রে তদন্ত চলাকালীন সর্বোচ্চ ৯০ দিন পর্যন্ত জেল হেফাজতে রাখা যায়। এই ঘটনায় এখনও তদন্ত চলছে এবং তা প্রমাণিত হয়নি। এই মুহূর্তে বিকাশ মিশ্র ৯০ দিনের জেল হেফাজত সম্পূর্ণ হয়েছে তাই আইন অনুসারে ৪০৯ ধারায় অভিযুক্ত বিকাশ মিশ্রর জামিনের আবেদন করা হয়। যদিও সিবিআই আদালতের বিচাকর রাজেশ চক্রবর্তী এই বিষয়ে সহমত পোষণ করেননি। তাই তিনি জামিনের আবেদন নাকচ করে দেন।’

কয়লাকাণ্ডে বিকাশ মিশ্রকে গত ৮ ডিসেম্বর গ্রেফতার করেছিল সিবিআই। কলকাতার বাইপাসের একটি বেসরকারি হাসপাতালে তিনি চিকিৎসাধীন ছিলেন। সেখান থেকেই সিবিআইয়ের আধিকারিকরা তাকে গ্রেফতার করে। পরে আসানসোলের সিবিআই আদালতে তোলা হলে তার জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়। এর আগেও তাকে বহুবার আদালতে পেশ করার নির্দেশ দিয়েছিলেন বিচারক। কিন্তু শারীরিক অসুস্থতার কারণে তিনি বেশিরভাগ সময়ে হাসপাতালে থাকার ফলে হাজিরা দিতে পারেননি।

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *