www.machinnamasta.in

ওঁ শ্রীং হ্রীং ক্লী গং গণপতয়ে বর বরদ সর্বজনস্ময়ী বশমানয় ঠঃ ঠঃ

February 25, 2024 12:45 am

খবরে আমরাঃ বাংলার পর ফের ভিনরাজ্যের রাজনৈতিক জমি শক্ত করার দিকে বাড়তি নজর দিচ্ছে তৃণমূল (TMC)। এ মাস পেরলেই ফের উত্তর-পূর্ব সফরে যাচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। সূত্রের খবর, ৩ এবং ৪ মে তাঁর মেঘালয় সফর। আগামী বছর উত্তর-পূর্বের পাহাড়ি রাজ্যটিতে বিধানসভা নির্বাচন। তার আগে সেখানে যাবেন অভিষেক। এই মুহূর্তে মেঘালয়ের (Meghalaya) রাজনীতিতে প্রধান বিরোধী দলের মর্যাদা পেয়েছে বাংলার শাসকদল। নির্বাচনী যুদ্ধের স্ট্র্যাটেজি ঠিক করতেই অভিষেকের ২ দিনের সফর বলে মত রাজনৈতিক মহলের।

বাংলার পর ফের ভিনরাজ্যের রাজনৈতিক জমি শক্ত করার দিকে বাড়তি নজর দিচ্ছে তৃণমূল (TMC)। এ মাস পেরলেই ফের উত্তর-পূর্ব সফরে যাচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। সূত্রের খবর, ৩ এবং ৪ মে তাঁর মেঘালয় সফর। আগামী বছর উত্তর-পূর্বের পাহাড়ি রাজ্যটিতে বিধানসভা নির্বাচন। তার আগে সেখানে যাবেন অভিষেক। এই মুহূর্তে মেঘালয়ের (Meghalaya) রাজনীতিতে প্রধান বিরোধী দলের মর্যাদা পেয়েছে বাংলার শাসকদল। নির্বাচনী যুদ্ধের স্ট্র্যাটেজি ঠিক করতেই অভিষেকের ২ দিনের সফর বলে মত রাজনৈতিক মহলের।

সেই সংগঠনকেই আরও চাঙ্গা করতে চায় তৃণমূল। সেই লক্ষ্য়ে আগামী ৩ ও ৪ তারিখ মেঘালয় সফরে যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এর আগে একাধিকবার তিনি ত্রিপুরায় গিয়েছেন। এবার মেঘালয়ে যাচ্ছেন। আগামী বছর অর্থাৎ ২০২৩ সালে মেঘালয় ও অসমে বিধানসভা ভোট।  দুই রাজ্যেই থাবা বসাতে চাইছে তৃণমূল। এর আগে ত্রিপুরার লড়াইতেও অংশ নিয়েছিল বাংলার শাসকদল।  খুব একটা দাগ কাটতে পারেনি।  বিজেপি ফিরেছে সে রাজ্যে। 

তবে মেঘালয়ের রাজনৈতিক পরিস্থিতি অন্যরকম। সেখানে এই মুহূর্তে প্রধান বিরোধী দল তৃণমূল। তাই তেইশের লড়াইয়ে ঝাঁপিয়ে পড়ছে তারা।  তারই প্রস্তুতি নিতে প্রথম দফায় অভিষেক বন্দ্যোপাধ্যায় যাচ্ছেন মেঘালয়ে। তবে তাঁর সফরের আগে সেখানে যাবেন তৃণমূলের দায়িত্বপ্রাপ্ত নেতা সব্যসাচী দত্ত। তিনি প্রাথমিকভাবে সংগঠনের সদস্যদের সঙ্গে আলাপ-আলোচনা করবেন। এরপর অভিষেক জরুরি পরামর্শ দেবেন।

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *