www.machinnamasta.in

ওঁ শ্রীং হ্রীং ক্লী গং গণপতয়ে বর বরদ সর্বজনস্ময়ী বশমানয় ঠঃ ঠঃ

April 14, 2024 5:08 pm

খবরে আমরাঃ একদা পান্ডবেশ্বরের তৃণমূল বিধায়ক জীতেন্দ্র তেওয়ারি। আসানসোল পুরসভার মেয়র পদেও বহু বছর রাজ করেছেন। কিন্তু গেল বিধানসভার আগে গেরুয়া উজানে তিনিও ভেসে যান। ক্ষমতার দম্ভে কালো হিরে দেশের জীতেন্দ্র আরও বড় কিছুর আসায় ভাসলেন। গেলেন সেই উজান চানে বিজেপিতেই। কিন্তু তাঁকে দলে নেওয়া নিয়ে অনেক আগে থেকেই ছিল বিজেপির আভ্যন্তরীন দ্বন্দ্। অন্দরের বিরোধে বারবার গেরুয়া খাতায় নাম লেখাতে গিয়েও ফিরে আসতে হয়েছে। পরে দলে যোগের ভিক্ষা মিললেও মেলেনি গেরুয়া সমর্থকদের হৃদয়। আজও সেই জীতেন্দ্র বিরোধী হাওয়া বয়ে চলেছে গোটা কালো হিরের দেশেই। আর সেই জীতেন্দ্র বিরোধী হাওয়াতেই কি আসন্ন লোকসভা নির্বাচনে বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পলের মোহ ভঙ্গ হতে চলেছে কিনা, সেই প্রশ্ন আসানসোলবাসীর মনে।

আসানসোল লোকসভা উপনির্বাচনে পাণ্ডবেশ্বরে বিজেপি প্রার্থীর হয়ে প্রচার করছেন জিতেন্দ্র তেওয়ারি। কিন্তু তাঁকে নাপসন্দ পুরনো বিজেপি কর্মীদের একাংশের। উপনির্বাচনের আগে জিতেন্দ্রর বিরুদ্ধেও দলের অন্দরে চাপা ক্ষোভ। আসানসোলের মেয়র, পাণ্ডবেশ্বরের বিধায়ক আবার একই সঙ্গে জেলা তৃণমূলের সভাপতি ছিলেন তিনি। তৃণমূলে থাকাকালীন এতগুলো গুরুত্বপূর্ণ পদ সামলেছেন জিতেন্দ্র। ক্ষমতার সিংহাসনে বসে সে সময় বিরোধী দল বিজেপির কাছে ‘ত্রাস’ হয়ে উঠেছিলেন তিনি। আজ তিনিই আবার বিজেপিতে! মেনে নিতে পারছেন না বিজেপির পুরনো কর্মীদের একাংশ। পাণ্ডবেশ্বরের আনাচে কানাচে কান পাতলে শোনা যাচ্ছে সেই ক্ষোভের সুর।

২০২১ সালে বিধানসভা নির্বাচনের আগে দলবদল করে বিজেপি শিবিরে যোগ দেন জিতেন্দ্র। বিধানসভা নির্বাচনে পাণ্ডবেশ্বর বিধানসভা কেন্দ্রে তাঁকে প্রার্থীও করে বিজেপি। তবে তিনি তৃণমূল প্রার্থী নরেন্দ্রনাথ চক্রবর্তীর কাছে পরাজিত হন। পাণ্ডবেশ্বরের বিজেপি কর্মীরা জিতেন্দ্র তেওয়ারিকে কতটা সমর্থন করেছিলেন, তা নিয়ে সংশয় ছিল।

বিধানসভা নির্বাচনের এক বছরের মধ্যেই আসানসোল লোকসভার উপনির্বাচন। এবারও দেখা যাচ্ছে জিতেন্দ্র তেওয়ারির প্রতি অনাস্থা বিজেপি কর্মীদের। যদিও এবার জিতেন্দ্র তেওয়ারি প্রার্থী নন। এবার আসানসোল লোকসভা উপনির্বাচনে বিজেপির প্রার্থী অগ্নিমিত্রা পাল। পাণ্ডবেশ্বরের বিজেপি কর্মীদের একাংশের আশঙ্কা জিতেন্দ্র তেওয়ারিকে দল এই এলাকায় বিজেপির প্রচারের মুখ করলে মুখ পুড়বে দলের। জিতেন্দ্র তেওয়ারির প্রতি আস্থা নেই এই কর্মীদের। তাদের দাবি, জিতেন্দ্র তেওয়ারি প্রচার করলে বিজেপির থেকে মুখ ফিরিয়ে নেবে সাধারণ ভোটাররাও। ২০১৬ সালে পাণ্ডবেশ্বর বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী ছিলেন জীতেন চট্টোপাধ্যায়। তিনিও হাবেভাবে বুঝিয়ে দিয়েছেন জিতেন্দ্র তেওয়ারির প্রতি আস্থা নেই।

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *