www.machinnamasta.in

ওঁ শ্রীং হ্রীং ক্লী গং গণপতয়ে বর বরদ সর্বজনস্ময়ী বশমানয় ঠঃ ঠঃ

June 26, 2024 3:19 am

কেন্দ্রের বিরুদ্ধে লাগাতার বঞ্চনার অভিযোগ তুলেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিভিন্ন খাতে কেন্দ্র টাকা দিচ্ছে না বলে অভিযোগ করেছেন তিনি। এমন আবহেই বাংলার জন্য রেলের তরফে বিপুল অঙ্কের বরাদ্দের কথা জানালেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। মঙ্গলবার বেহালার এক অনুষ্ঠান থেকে কেন্দ্রীয় মন্ত্রী জানালেন, জমি বরাদ্দ করলেই কাজ শুরু হয়ে যাবে।

মোদি সরকারের ৮ বছর পূর্তি উপলক্ষে গরিব কল্যাণ সম্মেলন চলছে। বেহালায় রেলের স্পোর্টস কমপ্লেক্সে সেই অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। সেখানে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে পাশে বসিয়ে রেলমন্ত্রী জানান, রেলের তরফে রাজ্যের জন্য ১০ হাজার কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। জমি পেলেই প্রকল্পের কাজ শুরু হবে। সভা থেকেই রাজ্য সরকারের বিরুদ্ধে সরব হন বিরোধী দলনেতাও।

শুভেন্দু অধিকারীর অভিযোগ, দেশজুড়ে আয়ুষ্মান ভারতের মতো একাধিক কেন্দ্রীয় প্রকল্পের সুবিধা মিলছে। কিন্তু বাংলায় তা মিলছে না। এমনকী, বাংলার কৃষকরাও কেন্দ্রীয় প্রকল্পের সুবিধা পাচ্ছেন না। রাজ্য যাতে অবিলম্বে এই সমস্ত প্রকল্পের সুবিধা দেয়, সেই আবেদন জানান তিনি।
উল্লেখ্য, এদিন শিমলায় প্রধানমন্ত্রীর উপস্থিতিতে কৃষকদের জন্য ১১ কিস্তির টাকা পাঠানো হয়। রাজ্যের যে সমস্ত কৃষকরা এই সুবিধা পান, তাঁদের একাংশও কলকাতার অনুষ্ঠানে হাজির ছিলেন। এই অনুষ্ঠানের ব্যাপ্তির জন্য বিভিন্ন রাজ্যের শহরগুলিতে বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে। কলকাতার বেহালার রেল কমপ্লেক্সেও তা প্রদর্শন করা হচ্ছে। সেই অনুষ্ঠানে যোগ দিতে সোমবারই শহরে এসেছেন রেলমন্ত্রী। এই অনুষ্ঠান সম্প্রচারের জন্য পূর্ব রেলের ২৯টি স্টেশনে বিশেষ ব্যবস্থা করা হয়েছে। অনুষ্ঠানে হাজির ছিলেন আসানসোলের বিধায়ক অগ্নিমিত্রা পাল-সহ রেলের জিএম, পদস্থ কর্তারা।

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *