www.machinnamasta.in

ওঁ শ্রীং হ্রীং ক্লী গং গণপতয়ে বর বরদ সর্বজনস্ময়ী বশমানয় ঠঃ ঠঃ

February 28, 2024 9:06 pm
calcutta highcourt

খবরে আমরাঃ সীমারেখা নিয়ে রাজ্যপাল-অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাকযুদ্ধের আঁচ এবার কলকাতা হাইকোর্টে। তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় রাজ্যপালের বিরুদ্ধে এমন মন্তব্য করে সংবিধানের অমর্যাদা করছেন বলে অভিযোগ তুলে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের হল। সব ঠিক থাকলে বিচারপতি সব্যসাচী ভট্টাচার্যের অবকাশকালীন ডিভিশন বেঞ্চে আজ, দুপুরেই শুনানির সম্ভবনা রয়েছে। এদিন ডিভিশন বেঞ্চের নজরে এনে মামলা দায়েরের অনুমতি চান এক আইনজীবী। সেই অনুমতি দিয়েছে আদালত।

গত শনিবার শুরু হয় এই বাক যুদ্ধ। হলদিয়ায় একটি দলীয় সভায় বক্তব্য রাখতে গিয়ে অভিযেক নান না করে বলেন “আমার বলতে লজ্জা লাগে বিচারব্যবস্থায় ১-২ জন এমন আছেন, যাঁরা সম্পূর্ণ যোগসাজশে তল্পিবাহক হিসাবে কাজ করছেন। তারা ১ শতাংশ হবে। কিছু হলেই সিবিআই (CBI) তদন্তের নির্দেশ দেওয়া হচ্ছে। খুনের মামলায় স্থগিতাদেশ দিয়েছে।“ এরপরেই অভিযোগ ওঠে অভিষেক বিচার ব্যবস্থা নিয়েই প্রশ্ন তুলছেন।

এই বক্তব্যের সমালোচনা করেন রাজ্যপাল। তিনি সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, একজন সাংসদ যাবতীয় সীমা ছাড়িয়েছেন। সাংবিধানিক প্রতিষ্ঠানকে বেনজির আক্রমণ করেছেন।  এ নিয়ে মুখ্যসচিবকে পদক্ষেপ নেওয়ার নির্দেশও দিয়েছেন ধনকড়।

এরপরই রাজ্যপালকে ফের টুইটে জবাব দেন অভিষেক। তাঁর বক্তব্য, আমি সত্যি কথা বলতে পছন্দ করি। আগের দিন আমি বিচারব্যবস্থার অন্তর্গত ১ শতাংশ মানুষের দায়িত্ববোধ নিয়ে প্রশ্ন তুলেছি, কোনও ব্যক্তিকে নিয়ে কিছু বলিনি। এখন মানুষই দেখুন, কে সীমারেখা অতিক্রম করছে।”  

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *