www.machinnamasta.in

ওঁ শ্রীং হ্রীং ক্লী গং গণপতয়ে বর বরদ সর্বজনস্ময়ী বশমানয় ঠঃ ঠঃ

May 27, 2024 7:02 am

শাশ্বতী চ্যাটার্জি:

পালিয়ে বাঁচতে চাইছেন। এসএসসি দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায়ের পদত্যাগ দাবি করলেন বিজেপির সর্বভারতীয় সহসভাপতি। এসএসসি দুর্নীতি মামলায় নাম জড়িয়েছে তৃণমূল কংগ্রেস মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের। তাঁকে ডেকে জেরাও করেছে কেন্দ্রীয় তন্তকারী সংস্থা সিবিআই। তার পরেই পার্থ চট্টোপাধ্যায়কে তীব্র আক্রমণ শানিয়ে দিলীপ ঘোষ বলেছেন, যেভাবে উনি পালিয়ে বেড়াচ্ছেন তাতেই স্পষ্ট যে তিনি দুর্নীতির সঙ্গে যুক্ত। অবিলম্বে তাঁর পদত্যাগ করা উচিত।
এসএসসি দুর্নীতি কাণ্ডে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের পদত্যাগ দাবি করলন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। গতকয়েক দিন ধরেই এসএসসি নিয়োগ দুর্নীতি কাণ্ড নিয়ে তুঙ্গে রাজনৈতিক তরজা। হাইকোর্টের নির্দেশে একের পর এক শাসক দলের নেতা মন্ত্রীদের জেরা করছে সিবিআই। ইতিমধ্যেই রাজ্যের মন্ত্রী পরেশ অধিকারীকে ৩ বার জেরা করে ফেলেছে সিবিআই। জেরা করা হয়েছে পার্থ চট্টোপাধ্যায়কেও। তিনি হাইকোর্টে রক্ষা কবচের আবেদন জানিয়েছিলেন। কিন্ত তাতে অনুমতি দেয়নি কলকাতা হাইকোর্ট। তারপরেই পার্থ চট্টোপাধ্যায়কে তীব্র নিশানা করে দিলীপ ঘোষ বলেছেন, যেভাবে তিনি পালিয়ে বাঁচার চেষ্টা করছেন তাতে স্পষ্ট যে তিনি দুর্নীতির সঙ্গে যুক্ত। তাই অবিলম্বে তাঁর পদত্যাগ করা উচিত বলে মন্তব্য করেছেন পার্থ চট্টোপাধ্যায়।
এসএসসি দুর্নীতি কাণ্ডে পার্থ চট্টোপাধ্যায়ের নাম জড়িয়েছে। তাঁকে ডেকে জেরা করেছে সিিবআই। ফের তাঁকে জেরা করা হতে পারে বলে শোনা যাচ্ছে।এই নিয়ে সরগরম রাজনৈতিক মহল। পার্থ চট্টোপাধ্যায় কলকাতা হাইকোর্টে ডিভিশন বেঞ্চে রক্ষা কবচের আবেদন করেছিলেন। কিন্তু ডিভিশন বেঞ্চ তার অনুমতি দেয়নি। কাজেই এই মামলায় যেকোনও মুহূর্তে গ্রেফতার করা হতে পারে পার্থ চট্টোপাধ্যায়কে এমনই জল্পনা শুরু হয়েছে।
রাজ্যে শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর নাম জড়িয়েছে এসএসসি দুর্নীতি মামলায়। তাঁর বিরুদ্ধে জোড়া এফআইআর দােয়র করেছে সিবিআই। ইতিমধ্যেই শিক্ষাপ্রতিমন্ত্রীকে ৩ বার ডেকে জিজ্ঞাসাবাদ করেছেন তদন্তকারীরা। তাঁর মেয়ের চাকরি খারিজের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। নিজের পদ ব্যবহার করে মেয়েকে চাকরি দেয়ার অভিযোগ রয়েছে। পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতার চাকরি খারিজের পাশাপাশি তাঁকে সব বেতন ফেরত দেয়ার নির্দেশ দেওয়া হয়েছে।
এসএসসির পাঁচ আধিকারীকের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে সিবিআই। েকন্দ্রীয় তদন্তকারী সংস্থা দাবি করেছে এফআইআরে উল্লেখ করা হয়েছে শান্তি প্রসাদ সিনহা সহ চার আধিকারীেকর নির্দেশেই একাধিক বেআইনি নিয়োগ হয়েছে এসএসসিতে। এমনকী এসএসসির আধিকারীকদের বিরুদ্ধে এফআইআর করার দাবি জানানো হয়েছিল বাগ কমিটির রিপোর্টেও। সেই রিপোর্টে ভিত্তিতেই এসএসসির চার আধিকারীকের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে।

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *