www.machinnamasta.in

ওঁ শ্রীং হ্রীং ক্লী গং গণপতয়ে বর বরদ সর্বজনস্ময়ী বশমানয় ঠঃ ঠঃ

May 27, 2024 5:13 am

খবরে আমরাঃ গেল বিধানসভা নির্বাচনের মুখে খেলা হবে স্লোগান তুলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নন্দীগ্রামে প্রচারে গিয়ে আহত হওয়ার পরেই তাঁর মুখে শোনা যায় এই স্লোগান। দেশ জুড়ে এই স্লোগান ছড়িয়েছে। আজও তৃণমূল কর্মীদের মুখে মুখে শোনা যায়। কিন্তু সেই স্লোগান এবার মাওবাদীদের। তারা নাকি খেলবে তৃণমূলের সঙ্গে। বগোয়ালতোড় লাগোয়া বাঁকুড়ার সারেঙ্গা একটা সময় মাওবাদীদের মুক্তাঞ্চল ছিল। সময়ের সঙ্গে সঙ্গে ছবিটা বদলেছে। মঙ্গলবার সকালে সেই সারেঙ্গা থেকে উদ্ধার হল মাওবাদী পোস্টার। ঘটনাকে কেন্দ্র করে তীব্র আতঙ্ক ছড়িয়েছে বাঁকুড়ার সারেঙ্গায়।

জানা গিয়েছে, মঙ্গলবার সকালে বাঁকুড়ার সারেঙ্গা থানার গোয়ালবাড়ি অঞ্চলের আঁধারিয়া এলাকায় মাওবাদী পোস্টার দেখতে পান স্থানীয়রা। তার কোনওটিতে লেখা ছিল, “আমাদের নেতা কিষেণজির মৃত্যুর বদলা চাই। বর্তমান সরকারের সরকারি কর্মচারি যেসব দুর্নীতি করে চলেছে তাঁদের বলছি, তোমাদের সময় শেষ হয়ে গিয়েছে। বলহরি, হরিবল।” কোনওটাতে লেখা, “খেলা হবে, খেলা হবে। এবার তো আমরা খেলব TMC নেতাদের সঙ্গে। বলহরি, হরিবল।” সাদা কাগজের উপর লালকালিতে লেখা এই পোস্টারের প্রেরকের জায়গায় লেখা, “CPI (মাওবাদী)।”

এই পোস্টারের খবর পেয়েই ঘটনাস্থলে যায় পুলিশ। পোস্টারগুলি উদ্ধার করা হয়েছে। এ বিষয়ে জেলা পুলিশের আধিকারিক জানিয়েছেন, “মাওবাদীদের নামাঙ্কিত পোস্টার উদ্ধার হয়েছে। কে বা কারা দিয়েছে খতিয়ে দেখা হচ্ছে।”

উল্লেখ্য, গত কয়েকদিন ধরে মাওবাদীদের ভয়ে কাঁটা জঙ্গলমহল। তৃণমূল নেতা ও পুলিশকে হুমকি দিয়ে একাধিক পোস্টার উদ্ধার হয়েছে। ঝাড়গ্রামের চন্দ্রি এলাকায় চলেছে গুলিও। জখম হয়েছেন এক যুবক। গত সপ্তাহের ঝাড়গ্রাম ব্লকের মানিকপাড়া ফাঁড়ির রামকৃষ্ণ বাজার এবং সরডিহা স্টেশন সংলগ্ন একটি দেওয়ালে মাওবাদীদের নামে দুটি পোস্টার চোখে পড়ে স্থানীয়দের। তাতে ‘কিষেণজি অমর রহে’ বলে উল্লেখ করে ‘খেলা হবে’ বার্তা দেওয়া। পোস্টারে লেখা  ছিল, ”এতদিন তৃণমূল খেলেছে জনগণের সঙ্গে, এবার মাওবাদী খেলবে তৃণমূল নেতার সঙ্গে।” একই কায়দার এবার পোস্টার উদ্ধার সারেঙ্গায়।

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *