www.machinnamasta.in

ওঁ শ্রীং হ্রীং ক্লী গং গণপতয়ে বর বরদ সর্বজনস্ময়ী বশমানয় ঠঃ ঠঃ

May 27, 2024 2:15 pm

খবরে আমরাঃ হাওড়া উৎসবের প্রস্তুতির মাঝেই ছন্দপতন। নাগরদোলার কাজ করতে গিয়ে পঞ্চাশ ফুট উপর থেকে নিচে পড়ে গেলেন ৪ শ্রমিক। তাঁদের মধ্যে ১ জনের অবস্থা আশঙ্কাজনক। তাঁকে ভরতি করা হয়েছে কলকাতার হাসপাতালে। ঘটনাকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা ছড়িয়েছে হাওড়ার রামরাজাতলায়।

জানা গিয়েছে, বহুদিন ধরেই হাওড়ার (Howrah) রামরাজাতলার শংকর মাঠে আয়োজন হয় হাওড়া উৎসবের। বিশাল মেলা চলে কয়েকদিন ধরে। তবে করোনার কারণে গত দু’বছর বন্ধ ছিল মেলা। চলতি বছরে পরিস্থিতি খানিকটা স্বাভাবিক হওয়ায় উৎসবের আয়োজন শুরু হয়েছিল। সোমবার সকালে মেলার নাগরদোলার কাজ চলছিল। সেই সময়ই ঘটে যায় দুর্ঘটনা।

শেষ পাওয়া খবর অনুযায়ী, নাগরদোলার কাজ করার সময় প্রায় পঞ্চাশ ফুট উঁচু থেকে নিচে পড়ে যান ৪ শ্রমিক। গুরুতর জখম হন তারা। একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাঁকে ভরতি করা হয়েছে কলকাতা হাসপাতালে। এই ঘটনাকে কেন্দ্র করে স্বাভাবিকভাবেই তীব্র উত্তেজনা ছড়িয়েছে এলাকায়। কীভাবে পড়লেন ওই শ্রমিকেরা? শ্রমিকদের নিরাপত্তার জন্য আদৌ কোনও ব্যবস্থা নেওয়া হয়েছিল কি না, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, সেফটি বেল্ট ছাড়াই নাগরদোলার কাজ করছিলেন শ্রমিকেরা। পড়ে যাওয়ার পরও প্রথমে ঠিকাদার সংস্থা কোনও পদক্ষেপ করেনি। উলটে প্রমাণ লোপাটের চেষ্টা করেছে। এই ঘটনার পরই অন্য শ্রমিকেরা কাজ বন্ধ করে দিয়েছে বলে খবর। ঘটনাস্থলে রয়েছে জগাছা থানার পুলিশ। এ বিষয়ে শংকর মঠ কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, একটা দুর্ঘটনা ঘটেছে।  একজনকে হাসপাতালে ভরতি করা হয়েছে। অস্ত্রোপচার হতে পারে। তবে তাঁদের দাবি, সম্ভবত মাথা ঘুরে পড়ে গিয়েছেন শ্রমিক। 

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *