www.machinnamasta.in

ওঁ শ্রীং হ্রীং ক্লী গং গণপতয়ে বর বরদ সর্বজনস্ময়ী বশমানয় ঠঃ ঠঃ

June 26, 2024 2:40 am
যোগী আদিত্যনাথ (Jogi Adityanath)

যোগী সরকারের তরফে জানানো হয়েছে, ১০ থেকে ১২ আগস্ট দিল্লি, আগ্রা, বরেলি, লখনউ, কানপুর, প্রয়াগরাজ, গোরক্ষপুর, বারাণসী, মীরাট, সহারণপুরের মতো শহরে অতিরিক্ত বাস পরিষেবা শুরুর নির্দেশও দেওয়া হয়েছে।

সামনেই রাখি। তার আগে মহিলাদের মন পেতে বড়সড় ঘোষণা করলেন যোগী আদিত্যনাথ। দুদিন বাস ভাড়া ফ্রি করলেন মহিলাদের জন্য। সরকারি বাসে চাপলেই লাগবে না পয়সা। মহিলা ভোট ব্যাঙ্ক ধরার লক্ষ্যে দাঁও মারলেন যোগী।

রাখিবন্ধন (Raksha Bandhan) উপলক্ষে বড় ঘোষণা যোগী সরকারের। উত্তরপ্রদেশের (Uttar Pradesh) মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) জানিয়েছেন, উৎসব চলাকালীন ৪৮ ঘণ্টার জন্য বাসে চড়লে কোনও ভাড়া দিতে হবে না মহিলাদের।

ঠিক কী জানানো হয়েছে ঘোষণায়? রাজ্য সরকার জানাচ্ছে, ১০ আগস্ট রাত ১২টা থেকে ১২ আগস্ট রাত ১২টা পর্যন্ত এই নিয়ম বলবৎ থাকবে। তবে এই ধরনের ঘোষণা এই প্রথম নয়। প্রতি বছরই ২৪ ঘণ্টার জন্য় এই ছাড় দেয় যোগী সরকার। কিন্তু এবার সেই সময়সীমা বাড়িয়ে ২ দিন করার সিদ্ধান্ত নিয়েছে যোগী সরকার। আসলে এবছর মোদি সরকার দেশজুড়ে অমৃত মহোৎসব পালন করছে স্বাধীনতার ৭৫ বছর উপলক্ষে। আর তাই এই সিদ্ধান্ত যোগীর। প্রসঙ্গত, একই ঘোষণা করেছে উত্তরাখণ্ড সরকারও।

যোগী সরকারের তরফে জানানো হয়েছে, ১০ থেকে ১২ আগস্ট দিল্লি, আগ্রা, বরেলি, লখনউ, কানপুর, প্রয়াগরাজ, গোরক্ষপুর, বারাণসী, মীরাট, সহারণপুরের মতো শহরে অতিরিক্ত বাস পরিষেবা শুরুর নির্দেশও দেওয়া হয়েছে।

সরকারি নির্দেশের পরই পরিবহণ দপ্তর তা পালনের প্রস্তুতি শুরু করে দিয়েছে। সমস্ত রোডওয়েজ অফিসারকে রাখিবন্ধন উপলক্ষে বিশেষ আয়োজনের জন্য অবিলম্বে প্রস্তুত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। বাসগুলি পরিষ্কার করার নির্দেশও দেওয়া হয়েছে। বলা হয়েছে, যেন নারী যাত্রীদের কোনও অভিযাগ না থাকে।

উল্লেখ্য, ভাইবোনের অটুট সম্পর্কের প্রতীক রাখিবন্ধন সারা দেশেই মহা সমারোহে পালিত হয়। কিন্তু এরই মধ্যে উত্তর ভারতে এই উৎসব বিশেষ জনপ্রিয়। আর সেদিকে লক্ষ্য রেখেই ক্ষমতায় আসার পর থেকেই উত্তরপ্রদেশ সরকার এই ধরনের ঘোষণা করে আসছে। তারই মধ্যে এবছর সময়সীমা বাড়ানোর সিদ্ধান্তও নিল যোগী সরকার।

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *