www.machinnamasta.in

ওঁ শ্রীং হ্রীং ক্লী গং গণপতয়ে বর বরদ সর্বজনস্ময়ী বশমানয় ঠঃ ঠঃ

May 27, 2024 6:53 am

আবেদন করা হলো পূর্ব বর্ধমান জেলা তথ্য সংস্কৃতি দপ্তর আধিকারিকের কাছে। যদিও আধিকারিকরা জানিয়েছেন, এই বিষয়টি যথাযথ গুরুত্ব দিয়ে তারা বিবেচনা করে সহযোগিতায় হাত বাড়াবেন। প্রশাসনের উচ্চস্তরে আধিকারিকের কাছে এই বিষয়টি আলোকপাত করবেন তিনি।

নেতা গোছের নেতাগিরি নয়। আম সাংবাদিকদের পেশাগত অসুবিধা তুলে ধরলো পূর্ব বর্ধমান জেলা ডিজিটাল মিডিয়া। আজ তারা জেলা তথ্য সংস্কৃতি দপ্তর আধিকারিকের কাছে স্মারকলিপি তুলে দিল। সংগঠিত-সংগঠনের দায়িত্ব পালন করতেই নিজেদের বেশ কিছু দাবিদাওয়া তারা পেশ করল জেলা তথ্য ও সংস্কৃতি দপ্তরে।

পাঁচ দফা দাবি নিয়ে আন্দোলনের শান্ত অথচ কড়া দৃষ্টিভঙ্গি তুলে ধরলো সংগঠন। পাঁচ দফা দাবির মধ্যে ছিল, প্রথমত আসন্ন লোকসভা ভোটের সময় সরকারিভাবে কাজের সুবিধার্থে যাতে সব সাংবাদিককে একটি আই কার্ড দেয়া হয়। দ্বিতীয়ত, প্রায়সই প্রশাসন সাংবাদিক সম্মেলনের ব্যবস্থা করে। এখানেও যাতে ডিজিটাল মিডিয়াদের আমন্ত্রণ জানানো হয়, তাঁর দাবি জানানো হয়েছে। তৃতীয়ত, কাজ করতে গিয়ে নানান সমস্যায় সম্মুখে পড়তে হয় ডিজিটাল মিডিয়ার সদস্যদের। তাই কাজের স্বার্থে প্রশাসন যাতে সহযোগিতা করে তার জন্যও আবেদন করা হয়। চতুর্থ, প্রশাসনের একটি হোয়াটস্যাপ গ্রুপ রয়েছে, সেই গ্রুপে যাতে সমস্ত ডিজিটাল মিডিয়ার সদস্যদের অ্যাড করা হয়। এটা করলে প্রশাসনের কোন কর্মসূচি থাকলে সকলে অবগত হবেন এবং কাজ করতে সুবিধা হবে। শেষ পাঁচ নম্বর ছিল, সারা বছর রোদ ঝড় বৃষ্টিকে উপেক্ষা করে জীবনের ঝুঁকি নিয়ে ডিজিটাল মিডিয়া সবার প্রথম খবর সম্প্রচার করে কিন্তু প্রশাসনের কাছে কোন বিজ্ঞাপন পায় না। বিজ্ঞাপনের বিষয়টি যাতে বিবেচিনা করা হয় তাঁর আবেদনও জানানো হয়েছে।

এই কটা দাবি নিয়ে পূর্ব বর্ধমান জেলা ডিজিটাল মিডিয়ার পক্ষ থেকে আবেদন করা হলো পূর্ব বর্ধমান জেলা তথ্য সংস্কৃতি দপ্তর আধিকারিকের কাছে। যদিও আধিকারিকরা জানিয়েছেন, এই বিষয়টি যথাযথ গুরুত্ব দিয়ে তারা বিবেচনা করে সহযোগিতায় হাত বাড়াবেন। প্রশাসনের উচ্চস্তরে আধিকারিকের কাছে এই বিষয়টি আলোকপাত করবেন তিনি।

এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি আমজাদ আলী শেখ, সম্পাদক পিন্টু প্যাটেল, মনি মোহন গোস্বামী, সুশান্ত বাগ, ঝিলিক মুখার্জি, দেবাশীষ ঘোষ ও কানাই লাল বিশ্বাস ও অন্যান্য সদস্যগণ।

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *