www.machinnamasta.in

ওঁ শ্রীং হ্রীং ক্লী গং গণপতয়ে বর বরদ সর্বজনস্ময়ী বশমানয় ঠঃ ঠঃ

April 30, 2024 7:24 pm
bardhaman

পরেশের (Chairman Burdwan Municipality) বিরুদ্ধে অভিযোগ, তিনি পুরসভার চেয়ারম্যান হিসাবে দলবিরোধী কার্যকলাপ করছেন. ওই নেতার বা তাঁর অনুগামীদের কোনও ফাইলে তিনি সই করছেন না। যদিও পরেশের দাবি, তিনি পুর আইন মেনে চলছেন। ওই নেতা ও তাঁর লোকেরা প্রমোটিং সহ একাধিক অনৈতিক কাজ অনুমোদনের জন্য চাপ দিচ্ছেন। তিনি অনড় থাকায় সরানোর পরিকল্পনা।

বর্ধমান পুরসভার নতুন চেয়ারম্যান কে হতে চলেছেন তা নিয়ে শুরু হয়েছে জল্পনা।বর্তমান চেয়ারম্যান পরেশ চন্দ্র সরকারের সঙ্গে বিধায়ক খোকন দাসের দ্বন্দ কার্যত সমাপ্তি ঘটাতে চলেছে বর্তমান চেয়ারম্যানের মেয়াদ। এমনই ঈঙ্গিত রাজ্য তৃণমূল সূত্রে।

নতুন চেয়ারম্যান হওয়ার দৌড়ে রয়েছেন বর্তমান বর্ধমান উন্নয়ন পর্ষদের ভাইস চেয়ারম্যান আইনুল হক (Burdwan Development Authority) ও পুরসভার সিনিয়র কাউন্সিলর অরূপ দাস। কিন্তু জেলা নেতৃত্ব এই নিয়ে মুখ খুলতে নারাজ।

অভিযোগ, দলের নেতৃত্বের দুই প্রধান মুখের দ্বন্দ এমন পর্যায়ে যে, পরেশকে (Paresh Chandra Sarkar) পদ থেকে সরাতে এক নেতা হত্যে দিয়ে পড়ে রয়েছেন কলকাতায়, দলের প্রধান কার্যালয়ে। পরেশের (Chairman Burdwan Municipality) বিরুদ্ধে অভিযোগ, তিনি পুরসভার চেয়ারম্যান হিসাবে দলবিরোধী কার্যকলাপ করছেন. ওই নেতার বা তাঁর অনুগামীদের কোনও ফাইলে তিনি সই করছেন না। যদিও পরেশের দাবি, তিনি পুর আইন মেনে চলছেন। ওই নেতা ও তাঁর লোকেরা প্রমোটিং সহ একাধিক অনৈতিক কাজ অনুমোদনের জন্য চাপ দিচ্ছেন। তিনি অনড় থাকায় সরানোর পরিকল্পনা।

সম্প্রতি দুর্গাপুজোর সময়ে মা কার্নিভালে বিধায়কের (MLA Khokon Das) উপস্থিতিতে রাগের মাথায় পরেশ মঞ্চ ছেড়ে নেমে যান। তারপর একাধিক অনুষ্ঠানে দুজনকে দেখা যায়নি। মঞ্চে দুজনের আমন্ত্রণ থাকলেও খোকন থাকছেন শুনলে পরেশ সেখান যান না, এমনটাই বর্ধমানের অন্দের মানুষের মুখে মুখে ঘুরছে।

তৃণমূলের (TMC) অন্দরে বর্ধমান পুরসভার তৃণমূলের প্রার্থী তালিকা তৈরির সময় থেকেই বিবাদের সূত্রপাত। তৃণমূলের কম বেশি প্রভাবশালী নেতারা নিজেদের প্রার্থীকে তালিকায় ঠাইই দেওয়ানোর চেষ্টা চালান। শেষ বেলায় অবশ্য খোকন দাসের দেওয়া তালিকাই অনুমোদিত হয়। চেয়ারম্যান বাছাইয়ের সমযে খোকন দাস নিজের প্রার্থীকেই চেয়ারম্যান করার দৌড়ে নামেন। কিন্তু এবার তিনিএও ধাক্কা খান।

চেয়ারম্যান হিসাবে ঘোষণার দিনেও অরূপ দাস চেয়ারম্যান হচ্ছেন বলে কলেই ধরে নিয়েছিলেন। অরূপকে শুভেচ্ছা জানিয়ে সোস্যাল মিডিয়ায় প্রচারও শুরু হয়ে যায়। কিন্তু আন্ডার ডগ হিসাবে নির্বাচিত হন পরেশ। তিনি হতে পারেন, সেটা কারোর হিসাবেই ছিলেন না। এমনকী সন্ধ্যায় নাম ঘোষমার পরে শোনা যায় খোকন কলকাতায় হত্যে দিয়ে পড়ে থাকেন নাম পরিবর্তনের জন্য। সেটা ্বশ্য হয়নি।

সেই থেকেই দুই নেতার দ্বন্দ্ শুরু। তা এখন চরম সীমায় পৌছিয়েছে। এবার তাঁকে সরাতে সক্রিয় এক পক্ষ। দলের অন্দরে খবর, জল অনেক দূর গড়িয়েছে। পরেশ নিজের দূর্গ রক্ষায় সচেষ্ট হলেও হয়তো এযাত্রায় তাঁর সফল হওয়ার সম্ভবনা ক্ষীণ।

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *