www.machinnamasta.in

ওঁ শ্রীং হ্রীং ক্লী গং গণপতয়ে বর বরদ সর্বজনস্ময়ী বশমানয় ঠঃ ঠঃ

April 14, 2024 4:48 pm

খবরে আমরাঃ ১০ মার্চ প্রকাশিত হয়েছে গোয়ায় বিধানসভা নির্বাচনের ফলাফল। গোয়ায় এইবার সংগঠন মজবুত করতে অন্য দলের নেতাদের দলে যোগ করিয়েছিল তৃণমূল কংগ্রেস। এমনকি নির্বাচনী প্রচারে গোয়ায় গিয়েছিলেন স্বয়ং তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় গোয়ায় তৃণমূলের দায়িত্ব সামলেছেন। তবে সব প্রচেষ্টা বিফলে গিয়েছে ফলাফলেই। গোয়ায় একটিও আসন পায়নি তৃণমূল কংগ্রেস। তবে তিন মাসের কসরতে গোয়ায় ৫.২১ শতাংশ ভোট পেয়েছে তৃণমূল কংগ্রেস। কোনও আসন না পেয়ে হাল ছাড়তে নারাজ দল। তাই গোয়ায় তৃণমূলের ফলাফলকে ভিত্তি করে সেখানে নির্বাচন পর্যালোচনা কমিটি তৈরি করল তৃণমূল। ২৬ মার্চ এই কমিটির প্রথম কনক্লেভের ডাক দেওয়া হয়েছে।

শনিবার একটি বিবৃতি জারি করে নির্বাচন পর্যালোচনা কমিটি তৈরি করার বিষয়ে জানিয়েছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই বিবৃতিতে তিনি জানিয়েছেন, এই কমিটির নেতৃত্ব দেবেন অশোক তানওয়ার এবং সুস্মিতা দেব। এই কমিটি গঠন করে আগামী কয়েদিন নির্বাচনে তৃণমূলের কংগ্রেসের ফলাফল পর্যালোচনা করা হবে বলে জানানো হয়েছে। আগামিদিনে গোয়াবাসীর হৃদয় জিতে নিতে আর কী কী পদক্ষেপ করা যেতে পারে সেই নিয়েও আলোচনা হবে এই বৈঠকে। নির্বাচন পর্যালোচনা কমিটির এই বৈঠকে প্রার্থী, দলের সদস্য সকলকে উপস্থিত থাকারও আহ্বান জানানো হয়েছে।

উল্লেখ্য, মহা সমারোহে নির্বাচন শেষ হয়েছে পাঁচ রাজ্যে। ৪০ টি বিধানসভা আসন সমন্বিত সৈকত পাড়ের রাজ্য গোয়াতেও নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। ফল ঘোষণা হয়েছে ১০ মার্চ। গোয়ায় নতুন করে সংগঠনকে ঢেলে সাজানোর চেষ্টা করেছিল তৃণমূল। ২১-র বিধানসভা নির্বাচনে বিপুল ভোটে তৃণমূলের জয়ের পর দিল্লিই ছিল তৃণমূলের মূল লক্ষ্য। সেই লক্ষ্যে শান দিতে ছোটো ছোটো রাজ্যগুলোতে নিজেদের উপস্থিতি গড়ে তুলতে মরিয়া তৃণমূল কংগ্রেস। গোয়ায় অন্য দল ভাঙিয়ে নিজেদের দল তৈরি করেছিল তৃণমূল কংগ্রেস। কিন্তু কোনওভাবে মাথা তুলে দাঁড়াতে পারল না তৃণমূল কংগ্রেস। খালি হাতে ফিরতে হয়েছে তাদের। তবে এই ফলাফলে নিরাশ হয়ে গোয়া থেকে সংগঠন তুলে নেওয়ার কোনও ইঙ্গিত দেয়নি দল। নিজেদের পদক্ষেপ পর্যালোচনার জন্য কমিটি গঠন করে বৈঠক ডেকেছেন অভিষেক।

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *