www.machinnamasta.in

ওঁ শ্রীং হ্রীং ক্লী গং গণপতয়ে বর বরদ সর্বজনস্ময়ী বশমানয় ঠঃ ঠঃ

February 28, 2024 10:37 pm

জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী সমস্ত ৯ গ্রহের বিশেষ গুরুত্ব আছে! গ্রহের পরিবর্তনে অনেক কিছু বদল ঘটে যেতে পারে। তবে শনিগ্রহের ক্ষেত্রে এই প্রভাব সবথেকে ধীরে হয়ে থাকে। শনি গ্রহ এক রাশি থেকে অন্য রাশিতে যাওয়ার ক্ষেত্রে প্রায় দেড় বছরের বেশি সময় লেগে যায়। তেমনই এবার শনির ভয়ঙ্কর পরিবর্তন হতে চলেছে।

এই প্রতিবেদনে কোন রাশির উপর শনির কি প্রভাব সেটাই আলোচনা করা হল- শনির কুম্ভ রাশিতে গোচরের পর থেকেই দুই রাশির উপর শনির ঢাইয়া শুরু হয়ে যাবে। উল্লেখ্য জন্মরাশি থেকে গোচরকালীন শনি যখন চতুর্থে বা অষ্টমে এসে উপস্তিত হয়, তখন এই আড়াই বছর শনির উক্ত রাশিতে অবস্থানকে ঢাইয়া বলা হয়। ক্যানসার এবং স্করপিও এই দুই রাশির উপর ঢাইয়ার প্রভাব শুরু হয়ে যাবে। আর সেই সময় তুলা এবং মিথুন রাশির জাতকের উপর এই মুহূর্তে রাশির ঢাইয়ার প্রভাব চলছে।

শনির মহাদশা ১৯ বছর পর্যন্ত চলতে পারে জ্যোতিষী শাস্ত্র অনুযায়ী তুলা রাশিতে শনি উচুতে থাকে কিন্তু মেষ রাশিতে নীচে মানা হয়ে থাকে। শুধু তাই নয়, মকর এবং কুম্ভ রাশিকে স্বামী হিসাবে মানা হয়ে থাকে। শনির মহাদশা ১৯ বছর পর্যন্ত চলতে পারে। কন্ডলিতে যখন শনি শুভ এবং মজবুত স্থানে যাওয়ায় থাকে তখন ব্যক্তি উচ্চপদ, সম্মান এবং টাকা পয়সা পাওয়া যায়।

এই রাশির উপর পড়বে সাড়ে সাতি দশা- জ্যোতিষ শাস্ত্র অনুসারে শনিদেব বিগত দুই সালেরও বেশী সময় ধরে মকর রাশির উপর এর প্রভাব চলেছে। এই অবস্থায় ধনু, মকর এবং কুম্ভ রাশির উপর শনির সাড়ে সাতি দশা শুরু হয়ে যাবে। আগামী ২৯ এপ্রিল ঠিক যেই সময় শনিদেব কুম্ভ রাশিতে প্রবেশ করবে, মিন রাশির উপর শনির সাড়ে সাতি দশা শুরু হয়ে যাবে।

সাড়ে সতি দশা থেকে মুক্তি যেখানে ধনু রাশির জাতকদের সাড়ে সতি দশা থেকে মুক্তি দেওয়া হয়ে থাকবে। এছাড়াও মকর রাশির উপর থেকেও শনির অন্তিম পর্যায় এবং কুম্ভ রাশির উপর দ্বিতীয় পর্যায়ের প্রভাব শুরু হয়ে যাবে। তবে বলে রাখা প্রয়োজন, বিশ্বাসে মেলায় বস্তু তর্কে বহুদুর। কিছু মানুষের কাছে জ্যতিষ ধ্রব সত্যি হলেও কারোর কাছে হয়তো নয়। কিন্তু কোথাও একটা প্রভাব রয়েছে তা সবাই এক কথায় স্বীকার করে নেয়। ভালো থাকুন সুস্থ থাকুন।

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *