www.machinnamasta.in

ওঁ শ্রীং হ্রীং ক্লী গং গণপতয়ে বর বরদ সর্বজনস্ময়ী বশমানয় ঠঃ ঠঃ

April 21, 2024 7:35 am
horoscopes

জ্যোতিষ শাস্ত্রের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ হলো রাশিফল গণনা। রাশিফল বৈদিক জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধারণা যার মাধ্যমে বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যৎবাণী করা হয়। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এর ভবিষ্যদ্বাণী করা হয়। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে।

জ্যোতিষ শাস্ত্রের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ হলো রাশিফল গণনা। রাশিফল বৈদিক জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধারণা যার মাধ্যমে বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যৎবাণী করা হয়। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এর ভবিষ্যদ্বাণী করা হয়। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুন-ধর্ম থাকে, তাই প্রতিদিন গ্রহের স্থিতির অনুসারে তাদের সাথে যুক্ত জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্ন হয়। এই কারণের জন্যই প্রত্যেক রাশির রাশিফল আলাদা-আলাদা হয়। তো চলুন দেখে নেওয়া যাক আপনার গ্রহ-নক্ষত্ররা কি বলছে

মেষ রাশিফল (Sunday, February 25, 2024)

গর্ভবতী মায়েদের জন্য খুব একটা ভালো দিন নয়। হাঁটার সময় আপনার আরো সতর্ক থাকা উচিত। আপনার ভবিষ্যতকে সমৃদ্ধ করতে অতীতে আপনি যে সমস্ত অর্থ বিনিয়োগ করেছিলেন তা আজ ফলস্বরূপ ফল পাবে। আপনার পিতামাতার স্বাস্হ্য চিন্তা এবং উদ্বেগের সৃষ্টি করবে। আপনার প্রণয়ী সমস্ত দিন মারাত্মকভাবে আপনি মিস্ করবে। একটি সারপ্রাইজ পরিকল্পনা করুন এবং এটিকে আপনার জীবনের সবচেয়ে সুন্দর দিন তৈরি করুন। এই রাশির লোকেদের আজকে নিজেকে বোঝা খুব দরকার।যদি আপনার মনে হয় আপনি বিশ্বের ভিড়ে হারিয়ে গেছেন তাহলে নিজের জন্য সময় বার করুন এবং নিজের ব্যাক্তিত্ব কে মূল্যয়ন করুন। প্রেম তার শ্রেষ্ঠ সময়ে পৌঁছবে যখন আপনি আপনার জীবন সঙ্গীর সঙ্গে মানসিক বন্ড অনুভব করতে পারবেন। আপনি বেশি কথা বলে আজ মাথাব্যথায় ভুগতে পারেন। সুতরাং, সংযতভাবে কথা বলুন।

প্রতিকার :- প্রতিদিন সাদা কাপড় পরিধান স্বাস্থ্যের জন্য ভালো।

বৃষভ রাশিফল (Sunday, February 25, 2024)

এমন কোন কাজকর্মে নিযুক্ত হোন যা উৎসাহব্যঞ্জক এবং আপনাকে ভারমুক্ত রাখবে। সাময়িক ঋণের জন্য যাঁরা আপনার কাছে আসে তাঁদেরকে শুধু উপেক্ষা করুন। কিছু মানুষ তারা যা সম্পাদন করতে পারেন তার থেকেও বেশি প্রতিশ্রুতি দেবেন-এমন মানুষদের কথা ভুলে যান যাঁরা শুধু কথা বলেন কোন ফল দেন না। প্রেমের যাত্রা ক্ষণজীবী হলেও মধুর হবে। আপনার শরীর চর্চা করতে আপনি আজও অনেকবার ভাববেন তবে বাকি দিনের মতো এই পরিকল্পনাটি অসফল হয়ে যাবে। আপনি আপনার স্ত্রীর থেকে মনযোগের অভাব অনুভব করতে পারেন, কিন্তু দিনের শেষে আপনি উপলদ্ধি করবেন যে সে/তিনি শুধুমাত্র আপনার জন্য সব জিনিসের ব্যবস্থা করতেই ব্যস্ত ছিলেন। পুরো দিনটি নষ্ট হয়ে গেছে এই চিন্তায় হতাশ হবেন না, বরং বিশ্রামের দিনটিকে সর্বোত্তম উপায়ে ব্যবহার করার বিষয়ে ভাবুন।

প্রতিকার :- তিলের তেল দিয়ে রোজ একটি প্রদীপ প্রজ্জলন করলে আর্থিক উন্নতি হবে।

মিথুন রাশিফল (Sunday, February 25, 2024)

আধ্যাত্মিকের পাশাপাশি শারীরিক উন্নতির জন্য ধ্যান এবং যোগ চর্চা করা লাভজনক প্রমাণিত হবে। আজ আপনার পক্ষে অর্থ-সংক্রান্ত সমস্যার মুখোমুখি হওয়া সম্ভব, তবে আপনার বোধগম্যতা এবং জ্ঞানের সাহায্যে আপনি টেবিলগুলি ঘুরিয়ে নিতে এবং আপনার ক্ষতিটিকে মুনাফায় রূপান্তর করতে পারেন। পরিবার এবং বন্ধুদের সাথে আনন্দমুখর সময়। আজ আপনি অন্ধ ভালোবাসা পাওয়া সম্ভব করতে চলেছেন। সমস্যায় আপনার দ্রুত আচরণ করার ক্ষমতার জন্য আপনি স্বীকৃতি পাবেন। আজ, আপনি উপলব্ধি করতে পারবেন যে আপনার বিবাহের জন্য গৃহীত শপথগুলি সত্যই ছিল। কারণ আপনার স্ত্রী আপনার সবচেয়ে প্রাণের বন্ধু। সাফল্যের জন্য স্বপ্ন দেখা খারাপ নয়, তবে আপনার মূল্যবান সময়টি কেবলমাত্র স্বপ্নে দেখার জন্য ব্যয় করা ভাল ধারণা নয়।

প্রতিকার :- আর্থিক ক্ষেত্রে ক্রমোন্নতির জন্য দরিদ্রদের কাড়ি চাওয়াল খেতে দিন এবং নিজেও তার থেকে কিছুটা খেয়ে নিন।

কর্কট রাশিফল (Sunday, February 25, 2024)

আজ আপনি আপনার স্বাস্হ্য এবং চেহারা উন্নত করার যথেষ্ট সময় পাবেন। আপনি একটি উত্তেজনাপূর্ণ নতুন পরিস্থিতির সম্মুখীন হতে পারেন- যা আপনাকে আর্থিকভাবে লাভবান করতে পারে। আত্মীয়/বন্ধুরা এক চমৎকার সন্ধ্যার জন্য চলে আসতে পারে। ভালোবাসার গান তাদের দ্বারা শুনতে পাবেন যারা সব সময় এর মধ্যে ডুবে থাকে। আজ আপনি এই গান শুনতে পাবেন যা আপনাকে এই বিশ্বের সব গান ভুলিয়ে দেবে। সমস্যায় আপনার দ্রুত আচরণ করার ক্ষমতার জন্য আপনি স্বীকৃতি পাবেন। আপনার জীবন সঙ্গী অভ্যন্তরীণ সৌন্দর্য আজ ধীরে ধীরে নির্গত হবে। টিভিতে সিনেমা দেখা এবং আপনার কাছের এবং প্রিয়জনের সাথে চিট-চ্যাট – এর চেয়ে ভাল আর কী হতে পারে? আপনি যদি কিছুটা চেষ্টা করেন তবে এটি আজকের দিনের মতো।

প্রতিকার :- খাঁটি রুপোর বালা পড়লে প্রেমের জীবনের উন্নতি হবে।

সিংহ রাশিফল (Sunday, February 25, 2024)

শারীরিক লাভে বিশেষ করে মানসিক দৃঢ়তার জন্য ধ্যান এবং যোগ করতে শুরু করুন। আজ আপনার উচিত জমি, ভূসম্পত্তি বা সাংস্কৃতিক প্রকল্প সংক্রান্ত সমস্যাগুলির উপরে নজর কেন্দ্রীভূত করা। আপনার বাচ্চাদের সমস্যার মোকাবিলা করতে কিছু সময় বের করুন। উৎসাহময় দিন, যেহেতু আপনি আপনার ভালোবাসার মানুষের কাছ থেকে ডাক পাবেন। কোনো কারণ বশত আজকে আপনার অফিসে তাড়াতাড়ি ছুটি হতে পারে আর আপনি সেটার সঠিক ব্যবহার করে নিজের পরিবারের সাথে কোথাও ঘুড়তে চলে যাবেন। আজকের দিনে ‘পাগল হওয়ার’ দিন! আপনি আপনার স্ত্রীর সঙ্গে প্রেম এবং রোমান্সের চরম মাত্রায় পৌঁছাবেন। নদীর তীর বা কোনও ধর্মীয় স্থান ঘুরে দেখার ফলে মানসিক প্রশান্তি বাড়তে পারে।

প্রতিকার :- মানুষিক চাপ থেকে মুক্ত থাকতে হনুমান জির বা ভৈরবের পূজা করুন।

কন্যা রাশিফল (Sunday, February 25, 2024)

স্বাস্হ্যের দিক থেকে এটি অত্যন্ত ভালো দিন। আপনার মনের উচ্ছল অবস্থা আপনাকে কাঙ্খিত বল এনে দেবে এবং প্রত্যয়ী করে তুলবে। আজ, আপনি আপনার ভাই বা বোনের সাহায্য থেকে সুবিধা পেতে পারেন। বন্ধু-ব্যবসায়িক সহযোগী এবং আত্মীয়দের সাথে কারবার করার সময় আপনার আগ্রহকে রক্ষা করুন-যেহেতু তাঁরা আপনার প্রয়োজনের প্রতি বিবেচক নাও হতে পারেন। আপনার ভালোবাসার মানুষটিকে কোন কঠোর কিছু না বলতে চেষ্টা করুন-অন্যথায় আপনাকে পরে অনুতাপ করতে হতে পারে। আজকে আপনি অফিস থেকে ঘরে আসার পর মন পছন্দ কাজ করতে পারেন। তাতে আপনি মনে শান্তি পাবেন। আজ আপনার স্ত্রী ইচ্ছাকৃতভাবে আপনাকে আঘাত করতে পারেন, যা আপনাকে কিছুক্ষনের জন্য বিচলিত করে রাখতে পারে। আজ, আপনি আপনার ঘরের ছাদে শুয়ে থাকার সময় খোলা, পরিষ্কার আকাশের দিকে চেয়ে পছন্দ করবেন। এভাবেই আপনি ফ্রি সময় উপভোগ করবেন।

প্রতিকার :- আপনার স্নানের জলে হলুদের গুঁড়ো ও দুধ মিশিয়ে দিন সামান্য পরিমানে, এর ফলে পারিবারিক জীবনে সুখ ও শান্তি বজায় থাকবে।

তুলা রাশিফল (Sunday, February 25, 2024)

আজ আপনি শক্তিপূর্ণ হয়ে থাকবেন- আপনি যাই করুন না কেন- সাধারণত আপনি যে সময় নেন তার অর্ধেক সময়েই এটি করতে পারবেন। ব্যবসায়ীদের আজ তাদের বাণিজ্যের ক্ষতি হতে পারে। এছাড়াও, আপনার ব্যবসায়ের উন্নতির জন্য আপনাকে অর্থ ব্যয় করতে হতে পারে। আপনার তরফে বেশি কিছু না করেই অন্যদের নজর আকর্ষণ করার জন্য এটি আদর্শ দিন। আপনার প্রেমকে কেউ আলাদা করতে পারবে না। আপনি আপনার সব জরুরি কাজ শেষ করে নিজের জন্য সময় তো বার করে নিবেন কিন্তু এই সময়ের ব্যবহার আপনি আপনার হিসেবে করতে পারবেন না। আজ, আপনি আপনার বিবাহ সুন্দর হয়নি সেটা বুঝতে পারবেন। ছাত্র যেই বিষয়ে দুর্বল আজকে আপনি আপনার গুরুর সাথে সেই বিষয় সম্পর্কে কথা বলতে পারেন। গুরুর পরামর্শ তে আপনি বিষয়ের জটিলতা বুঝতে সফল হবেন।

প্রতিকার :- হনুমানজির নিয়মিত পুজা করলে আর্থিক অবস্থা ভালো থাকবে।

বৃশ্চিক রাশিফল (Sunday, February 25, 2024)

স্বাস্হ্যের প্রতি যত্ন নিন এবং সব জিনিস ঠিকঠাক করে রাখুন। আজকে আপনার কোনো কাছের লোকের সাথে আপনার ঝগড়া হতে পারে আর সেটা কোর্ট পর্যন্ত যেতে পারে। যেই কারণে আপনার বেশ কিছু টাকা খরচা হতে পারে। এমন একজন আত্মীয়ের সাথে দেখা করুন যিনি সুস্থ নেই। প্রেমে হতাশ হতে পারেন কিন্তু মনোক্ষুণ্ণ হবেন না যেহেতু প্রেমিক প্রেমিকারা সর্বদাই চাটুকার হন। সময়ের চাকা খুব দ্রুত চলে সেইজন্য আজকে থেকেই সময়ের সঠিক ব্যাবহার করতে শিখে নিন। নিয়মিত আপনার অর্ধাঙ্গীনীকে অবাক করে দিন; নচেৎ সে/তিনি গুরুত্বহীন বোধ করা শুরু করতে পারেন। আপনার বাবা আজ আপনার জন্য একটি বিশেষ উপহার আনতে পারেন।

প্রতিকার :- বাদর বা হনুমান কে গুড় ও ছোলা খাওয়ালে স্বাস্থ্যের ওপর ভালো প্রভাব দেখা দেবে।

ধনু রাশিফল (Sunday, February 25, 2024)

কথা বলবার আগে দুবার ভাবুন। আপনার মতামতগুলি অজান্তেই কারোর অনুভূতিকে আহত করতে পারে। অর্থ বিনিয়োগ এবং সঞ্চয় সম্পর্কে আপনার পরিবারের সদস্যদের সাথে আজ কথা বলতে হবে। তাদের পরামর্শ আপনার আর্থিক পরিস্থিতির উন্নতিতে সহায়ক হিসাবে প্রমাণিত হবে। আজ যদি আপনি উপদেশ দেন-তাহলে তা গ্রহণের জন্যও মুক্তমনা হন। ভালবাসার ছলনা সমস্ত দিন আপনাকে আবদ্ধ করে রাখবে। শুধুমাত্র সুখ অনুভব করুন। উত্তেজনাপূর্ণ দিন যখন ঘনিষ্ঠ সহকারীদের সাথে বেশ কিছু বিরোধ মাথা চাড়া দিয়ে উঠতে পারে। আপনার এবং স্ত্রী মধ্যে ছোট বিষয় নিয়ে ঝগড়া হতে পারে কিন্তু এরজন্য একটি দীর্ঘ মেয়াদী ভিত্তিতে আপনার বিবাহ বিচ্ছেদের সম্ভাবনা আছে। অন্যদের বলা বা সুপারিশ বিশ্বাস করার আগে সতর্ক থাকুন। আপনার উদ্বেগগুলি আপনাকে আজ পুরোপুরি আপনার জীবন উপভোগ করা থেকে বিরত রাখতে পারে।

প্রতিকার :- আপনার ক্রয়ক্ষমতা অনুসারে সোনা কিনে তা পরিধান করুন, এর ফলে আপনার আর্থিক উন্নতির সম্ভাবনা দেখা দেবে।

মকর রাশিফল (Sunday, February 25, 2024)

আনন্দদায়র সফর এবং সামাজিক জমায়োত আপনাকে ভারমুক্ত এবং খুশি করে রাখবে। নতুন চুক্তিগুলি লাভজনক মনে হতে পারে কিন্তু আকাঙ্খিত অনুযায়ী লাভ আনবে না- আর্থিক বিনিয়োগের সময় কোন হঠকারী সিদ্ধান্ত নেবেন না। অতিথিদের সঙ্গ উপভোগ করার পক্ষে এটি চমৎকার দিন। আপনার আত্মীয়দের সাথে বিশেষ কিছু পরিকল্পনা করুন। তাঁরাও এটির প্রশংসা করবে। যারা বাগদত্ত, তারা তাদের বাগদত্তাকে এক বিশাল খুশির উৎস হয়ে উঠতে দেখবেন। আজকে ফাঁকা সময়ে নিরর্থক বিতর্কে আপনার সময় নষ্ট হতে পারে যেই কারণে আপনি দিনের শেষে মনমরা হয়ে পড়বেন। আপনার স্ত্রী আজ আপনাকে খুশি করার জন্য সমস্তরকম প্রচেষ্টা করবে। যাত্রা পথে কোনো সুন্দর ব্যাক্তির সাক্ষাতে আপনার ভালো অনুভব হতে পারে।

প্রতিকার :- সমৃদ্ধি বৃদ্ধির জন্য সূর্যোদয়ের সময় ১১বার ‘ওম’ মন্ত্র পাঠ করুন এবং সূর্য প্রণাম করুন।

কুম্ভ রাশিফল (Sunday, February 25, 2024)

স্বাস্হ্যের দিক দিয়ে এই সময়কালটি মন্দ যাবে, কাজেই আপনি কি খাচ্ছেন সে ব্যাপারে সতর্ক হোন। আপনার একটি বন্ধু আপনাকে আজ একটি বড় পরিমাণ ঋণ দিতে বলতে পারে। আপনি তাকে সাহায্য করার ফলে আপনি আর্থিকভাবে পঙ্গু হয়ে যেতে পারেন। আপনার বড় অনুষ্ঠানে সবাইকেই আমন্ত্রণ জানান- আজকে আপনার সেই অতিরিক্ত শক্তিটি আছে যা আপনাকে আপনার দলের জন্য অনুষ্ঠান পরিকল্পনা করতে সাহায্য করবে। মূল্যবান জিনিসের মত আপনার ভালোবাসাকে সতেজ রাখুন। সফর করা আপনাকে নতুন স্থান দেখাবে এবং গুরুত্বপূর্ণ মানুষদের সাথে সাক্ষাৎ করাবে। আপনার চারপাশের মানুষেরা এমন কিছু করবেন যাতে আবার আপনার জীবন সঙ্গী আপনার প্রেমে পড়ে যায়। ব্যবসায়ীদের আজ তাদের স্থগিত পরিকল্পনা পুনরুদ্ধার করার বিষয়ে চিন্তা করা উচিত।

প্রতিকার :- ভালো স্বাস্থ্যের জন্য নিজের খাবারের একটি অংশ আলাদা করে রাখুন ও পরে তা কোনো গরুকে দান করুন।

মীন রাশিফল (Sunday, February 25, 2024)

বহিরাঙ্গণ খেলাধূলা আপনাকে আকর্ষণ করবে- ধ্যান এবং যোগ লাভজনক হবে। বিলম্বিত টাকাকড়ি পরিশোধ হয়ে যাওয়ার দরুণ আর্থিক অবস্থা উন্নত হবে। আপনার সঙ্গে থাকা মানুষরা আপনার উপর বিশেষ খুশি হবেন না- সে আপনি তাঁদের সন্তুষ্ট করার জন্য যাই করুন না কেন। আপনার প্রেমিক বা বান্ধবী তাদের পারিবারিক অবস্থার কারণে আজ ক্রুদ্ধ থাকতে পারেন। কথা বলে তাদের শান্ত করার চেষ্টা করুন। ফাঁকা সময়ে আজকে আপনি মোবাইলে কোনো ওয়েব সিরিজ দেখতে পারেন। আপনার বিবাহিত জীবনে এই দিনগুলিতে কোন আনন্দ নেই; আপনার সঙ্গীর সাথে কথা বলুন এবং সত্যিই দারুন কিছু পরিকল্পনা করুন। আপনি বেশি কথা বলে আজ মাথাব্যথায় ভুগতে পারেন। সুতরাং, সংযতভাবে কথা বলুন।

প্রতিকার :- আটার গোলার সাথে গুড় বা চিনি মিশিয়ে গরুকে খাওয়ান এটি ক্লান্তির অনভুতি থেকে বাঁচতে সাহায্য করবে।

(Courtesy-AstroSage)

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *