www.machinnamasta.in

ওঁ শ্রীং হ্রীং ক্লী গং গণপতয়ে বর বরদ সর্বজনস্ময়ী বশমানয় ঠঃ ঠঃ

April 14, 2024 5:04 pm

খবরে আমরাঃ দেশের পরিস্থিতি ঠিক নেই। বিভাজনের রাজনীতি চলছে। হিংসার রাজনীতি চলছে। কিন্তু তৃণমূল সরকার থাকতে এসব মুখ বুজে সহ্য করবে না। হিন্দু-মুসলিম-শিখ-ইশাই একসঙ্গে মিলেমিশে থাকবে। ইদের দিন সকালে রেড রোড থেকে এমনই বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

আজ, মঙ্গলবার সকাল থেকেই বৃষ্টিতে ভিজেছে কলকাতা। তবে তার মধ্যেই শয়ে শয়ে মুসলিম সম্প্রদায়ের মানুষ ইদের নমাজে শামিল হয়েছিলেন রেড রোডে। সেখানেই হাজির হয়ে মমতা বন্দ্যোপাধ্যায় সকলকে ইদের শুভেচ্ছা জানালেন। সঙ্গে বলে দিলেন, মিথ্যে ‘আচ্ছে দিন’ নয়, সকলের জন্য সত্যিকারের আচ্ছে দিন আসবে তৃণমূল সরকারের হাত ধরেই। কারণ এই সরকার লড়াই করতে জানে। এবং তা শুধুই কথার কথা নয়। এতদিন যেভাবে প্রশাসন সকলের পাশে দাঁড়িয়েছে, আগামী দিনেও সেভাবেই সঙ্গে থাকবে।

এদিনের মঞ্চ থেকেও বারবার কেন্দ্রকে আক্রমণ করেন মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, “দেশের বর্তমান অবস্থা ঠিক নয়। ধর্মের নামে হিংসা ছড়ানোর চেষ্টা চলছে সর্বত্র। দেশে বিভাজনের রাজনীতি করা হচ্ছে। কিন্তু বাংলা এভাবে ভাবে না। এখানে একসঙ্গে মিশেমিশে থাকতে জানে সবাই। এখানে সবাই সমান। তৃণমূল সরকার থাকতে এই বিভাজনের রাজনীতি কোনওভাবেই মেনে নেওয়া হবে না।” বিজেপিকে নিশানা করে এরপরই মমতার তোপ, “দেশকে যারা টুকরো করতে চায়, হিংসা ছড়াতে চায়, তাদের বিরুদ্ধে লড়াই করে তাদের ক্ষমতাচ্যুত করব। তার জন্য আপনাদের প্রার্থনা কাম্য।” একইসঙ্গে তিনি জানান, ইদের জন্য দু’দিন ছুটিও দিয়েছে রাজ্য সরকার।

একমাস রমজান পালনের পর এদিন বৃষ্টিভেজা রেড রোডেই ইদের নমাজ পড়লেন মুসলিম সম্প্রদায়ের মানুষরা। নমাজ পাঠের মঞ্চে মুখ্যমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, মেয়র ফিরহাদ হাকিম-সহ অন্যান্য নেতা-মন্ত্রীরা। উল্লেখ্য়, সোমবারও খিদিরপুরের এক মসজিদে গিয়ে সকলকে ইদের আগাম শুভেচ্ছা জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী।

এদিন রাজ্যবাসীকে টুইট করে ইদের শুভেচ্ছা জানিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকড়ও।

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *