www.machinnamasta.in

ওঁ শ্রীং হ্রীং ক্লী গং গণপতয়ে বর বরদ সর্বজনস্ময়ী বশমানয় ঠঃ ঠঃ

July 16, 2024 12:10 am
horoscope

জ্যোতিষ শাস্ত্রের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ হলো রাশিফল গণনা। রাশিফল বৈদিক জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধারণা যার মাধ্যমে বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যৎবাণী করা হয়। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এর ভবিষ্যদ্বাণী করা হয়। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে।

জ্যোতিষ শাস্ত্রের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ হলো রাশিফল গণনা। রাশিফল বৈদিক জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধারণা যার মাধ্যমে বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যৎবাণী করা হয়। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এর ভবিষ্যদ্বাণী করা হয়। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুন-ধর্ম থাকে, তাই প্রতিদিন গ্রহের স্থিতির অনুসারে তাদের সাথে যুক্ত জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্ন হয়। এই কারণের জন্যই প্রত্যেক রাশির রাশিফল আলাদা-আলাদা হয়। তো চলুন দেখে নেওয়া যাক আপনার গ্রহ-নক্ষত্ররা কি বলছে

মেষ রাশিফল (Tuesday, December 12, 2023)

আনন্দদায়র সফর এবং সামাজিক জমায়োত আপনাকে ভারমুক্ত এবং খুশি করে রাখবে। বিনোদন এবং রূপচর্চায় বেশী খরচ নয়। যা আপনাকে সুখী করে তাই করুন, কিন্তু চেষ্টা করুন অন্যের ঝামেলায় না জড়াতে। আপনি আপনার ভালবাসার সঙ্গীর একটি নতুন বিস্ময়কর দিকে দেখতে পাবেন। এমন কিছু করতে অন্যদের জবরদস্তি করবেন না যা আপনি নিজে করবেন না। আজ আপনার দ্বারা খালি সময়ে এমন কাজ করানো হবে যার ব্যাপারে আপনি অনেকবার ভেবেছেন করার জন্য কিন্তু করতে সক্ষম হন নি। আপনার বিবাহিত জীবনে অনেক ভালোমন্দের পর আজ আপনার প্রেমে একে অপরের জন্য সুবর্ণ দিন হবে।

প্রতিকার :- রুপার টুকরো বা রুপার কয়েন সর্বদা পকেটে রাখলে ধন বৃদ্ধি পাবে।

বৃষভ রাশিফল (Tuesday, December 12, 2023)

ঘাড়ে/পিঠে এক নাছোড়বান্দা ব্যথায় ভোগা সম্ভবপর। এটিকে অবহেলা করবেন না বিশেষত যখন এটি সাধারণ দুর্বলতার সাথে হচ্ছে।আজকের দিনে বিশ্রাম অত্যন্ত গুরুত্বপূর্ণ হবে। একাধিক উত্স থেকে আর্থিক লাভ হবে। যাকে আপনি বিশ্বাস করেন তিনি আপনাকে পুরো সত্যিটি বলবেন না-আপনার অন্যদেরকে রাজী করানোর ক্ষমতা আগত সমস্যা সমাধানে আপনাকে সাহায্য করবে। আপনার হৃদয়ে এবং মনে প্রেম রাজ করবে। কর্মক্ষেত্রে, সবাই আন্তরিকভাবে আজ আপনার কথা শুনবে। আজকে আপনার ফাঁকা সময় মোবাইল বা টিভি দেখাতে খারাপ হতে পারে। এই কারণে আপনার জীবন সাথীর ও মন খারাপ হবে আর আপনি তার সাথে কথা বলতে আগ্রহ দেখাবেন না। আজ, আপনার অর্ধাঙ্গীনী আপনার জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়ে আপনাকে সহায়তা করবেন।

প্রতিকার :- তামার চুড়ি পরলে স্বাস্থ্য উত্তম হবে।

মিথুন রাশিফল (Tuesday, December 12, 2023)

আপনার অভদ্র আচরণ আপনার স্ত্রীর মেজাজ নষ্ট করতে পারে। আপনাকে বুঝতে হবে যে তাকে অসম্মান করা এবং তারসঙ্গে যেমন খুশি ব্যবহার করার ফলে আপনি আপনার সম্পর্ককে মারাত্মকভাবে বিপন্ন করছেন।। ব্যস্ততার মধ্যে বিনিয়োগ করবেন না- তাতে লোকসান হবেই যদি না আপনি বিনিয়োগ সময় সব দিক লক্ষ্য রাখেন। আপনার সমস্যা গুরুতর হবে- কিন্তু আপনার চারপাশের মানুষেরা আপনার ব্যথা লক্ষ্য করবে না- সম্ভবত তারা এটা তাদের বিষয় নয় বলেই মনে করবে। আপনি আপনার ভালবাসার সঙ্গীর একটি নতুন বিস্ময়কর দিকে দেখতে পাবেন। আজ কর্মক্ষেত্রে আপনার কোনো প্রতিদ্বন্দ্বী আপনার বিরুদ্ধে চক্রান্ত করতে পারে। সেইজন্য আজ আপনার চোখ কান খোলা রেখে কাজ করা দরকার। এই রাশির জাতকেরা আজকে নিজের ভাই -বোন এর সাথে ঘরে কোনো সিনেমা অথবা প্রতিযোগীতা দেখতে পারেন।এমন করে আপনি নিজেদের মধ্যে ভালোবাসা বাড়িয়ে তুলবেন। আজ আপনি আপনার স্ত্রীর সঙ্গে সত্যিই একটি চমৎকার সন্ধ্যা কাটাবেন।

প্রতিকার :- কোনো রঙিন কাপড়ের টুকরোর মধ্যে সাদা ও কালো তিল এর বীজ বেঁধে রাখুন ও তা সবসময় নিজের কাছে রাখুন, এর ফলে আপনার স্বাস্থ্যের উন্নতি হবে।

কর্কট রাশিফল (Tuesday, December 12, 2023)

আপনি আপনার হতাশাপূর্ণ মনোভাবের জন্য কোনো অগ্রগতি করতে অক্ষম হবেন। এটাই আপনার উপলব্ধি করার জন্য উপযুক্ত সময় যে দুশ্চিন্তা আপনার চিন্তাশক্তির প্রতিবন্ধী হচ্ছে। উজ্জ্বল দিকে তাকান এবং আপনি আপনার বিবেচনার ভিত্তিতে একটি নির্দিষ্ট পরিবর্তন দেখতে পাবেন। আপনি আজকে কার্ড ভাল খেললে কিছু অতিরিক্ত নগদ উপার্জন করতে পারেন। অতিথিদের প্রতি রূঢ় হবেন না। আপনার ব্যবহারে আপনার পরিবারই শুধু হতাশ হবে না এতে আপনাদের সম্পর্কেও ভাঙন দেখা দেবে। একতরফা মোহ আজ সর্বনাশা প্রমাণিত হবে। কাজের পরিবেশ আজকের জন্য ভাল দিকে পরিবর্তন হতে পারে। এই রাশির জাতকেরা আজকে নিজের ভাই -বোন এর সাথে ঘরে কোনো সিনেমা অথবা প্রতিযোগীতা দেখতে পারেন।এমন করে আপনি নিজেদের মধ্যে ভালোবাসা বাড়িয়ে তুলবেন। আজ আপনি আপনার বিবাহের একটি কঠিন সময়ের সন্মুখীন হতে পারেন।

প্রতিকার :- পরিবারের সাথে ভালো মুহূর্ত কাটানোর জন্য দরিদ্র এবং অভাবী ব্যক্তিদের লোহার পাত্রে দান করুন।

সিংহ রাশিফল (Tuesday, December 12, 2023)

এমন একটি দিন যেখানে আপনি আরাম করতে সমর্থ হবেন। আপনার পেশীগুলিকে আরাম দিতে তেল দিয়ে আপনার শরীর মালিশ করুন। আজ, আপনি আপনার ভাই বা বোনের সাহায্য থেকে সুবিধা পেতে পারেন। নিজের পরিবারের সদস্যের প্রয়োজন আজ আপনার কাছে অগ্রাধিকারে থাকা উচিত। খুব ছোট কোন সমস্যা নিয়ে আপনার প্রেমিকার সাথে সম্পর্ক আন্তরিকতাহীন হয়ে উঠতে পারে। আপনার পেশার উপর আধিপত্য পরীক্ষিত হবে। পছন্দসই ফলাফল পেতে আপনাকে প্রচেষ্টায় মনোযোগ দিতে হবে। আজকে ফাঁকা সময়টা কোনো অযথা কাজের জন্য নষ্ট হতে পারে আজ, খরচ আপনার জীবন সঙ্গীনীর সাথে আপনার সম্পর্কের ক্ষতি করতে পারে।

প্রতিকার :- লক্ষ্মী নারায়ণ মন্দিরে গিয়ে দর্শন করলে ও প্রাসাদ অর্পণ করলে আপনার প্রেমের জীবন সুন্দর ও অনুভূতি পূর্ণ হবে।

কন্যা রাশিফল (Tuesday, December 12, 2023)

আপনি খুব আবেগপ্রবণ হবেন- সুতরাং আপনি আঘাত পেতে পারেন এমন পরিস্থিতি থেকে দূরে থাকুন। আপনি যদি একটি মসৃণ জীবনযাপন করতে চান এবং জীবনযাত্রার একটি স্থিতিশীল মান বজায় রাখতে চান তবে আপনার আর্থিক সম্পর্কে আপনার আজ মনোযোগী হওয়া দরকার। পরিবারের সদস্যদের সাথে কিছু হালকা মূহুর্ত কাটান। ভালোবাসার জীবন আজ সত্যিই সুন্দরভাবে প্রস্ফুটিত হবে। আপনার লক্ষ্য অনুধাবন করার পক্ষে ভালো দিন। অবিরামভাবে কাজ করে সেগুলিকে যথা শীঘ্র অর্জন করতে আপনার শরীরে শক্তি সঞ্চয় করুন। এই ব্যাপারে আপনি আপনার বন্ধুদেরও সাহায্য নিতে পারেন। এটি আপনার মনোবল উজ্জীবিত করবে এবং আপনার লক্ষ্যপূরণে সাহায্য করবে। রাতের সময় আজ আপনি ঘরের মানুষের থেকে দূর হয়ে ছাদে বা পার্কে হাটাহাটি করতে পছন্দ করবেন। বিবাহিত দম্পতিরা একসাথে বসবাস করে, কিন্তু এটা সবসময় রোমান্টিক হয় না। তবে আজ সত্যিই সত্যিই রোমান্টিক হবে।

প্রতিকার :- পূর্ব দিকে মুখ করে খাওয়া স্বাস্থ্যের জন্য ভালো।

তুলা রাশিফল (Tuesday, December 12, 2023)

আপনার স্ত্রীর মনোরম মেজাজ আপনার দিনকে উজ্জ্বল করে তুলতে পারে। আপনি অতীতে যেমন অনেক ব্যয় করেছেন, আপনার বর্তমান সময়ে আপনাকে পরিণতির মুখোমুখি হতে হতে পারে। ফলস্বরূপ, আপনার অর্থের খুব প্রয়োজন হবে তবে কোনও লাভ হয়নি। আপনার ঘনিষ্ঠ কেউ এক অত্যন্ত অনিশ্চিত মেজাজে থাকবে। আপনার প্রেমিকার সাথে প্রতিশোধপরায়ণ হওয়ায় কোন ফল পাবেন না- পরিবর্তে আপনার উচিত মাথা ঠান্ডা রাখা এবং আপনার প্রেমিকার কাছে আপনার সত্য অনুভূতিগুলি ব্যাখ্যা করা। আপনি আপনার পরিকল্পনা সম্পর্কে খুব খোলামেলা হলে আপনি আপনার প্রকল্পের সর্বনাশ করবেন। নিজের মন কে নিয়ন্ত্রণে রাখতে শিখুন কেননা অনেক বার আপনি আপনার মনের কথা শুনে মূল্যবান সময় নষ্ট করে ফেলেন। আজকেউ আপনি এরকম কিছু করতে পারেন। আজ আত্মীয় আপনার স্ত্রীর সাথে বিতর্কের একটি কারণ হতে পারে।

প্রতিকার :- আর্থিক উন্নতির জন্য ওপরের প্রতি হিংসা ও ঈর্ষা ত্যাগ করুন।

বৃশ্চিক রাশিফল (Tuesday, December 12, 2023)

আপনি মানসিকভাবে এবং শারীরিকভাবে সামান্য নীচু থাকবেন- একটু বিশ্রাম ও পুষ্টিকর খাদ্য আপনার শক্তি বৃদ্ধি করতে সাহায্য করবে। দীর্ঘ স্থায়ী লাভের জন্য স্টক এবং মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করতে সুপারিশ করা হচ্ছে। আপনার বড় অনুষ্ঠানে সবাইকেই আমন্ত্রণ জানান- আজকে আপনার সেই অতিরিক্ত শক্তিটি আছে যা আপনাকে আপনার দলের জন্য অনুষ্ঠান পরিকল্পনা করতে সাহায্য করবে। প্রেম বসন্তের মতো হয়; যেখানে ফুল, বায়ু, রোদ, প্রজাপতি সব থাকে। আপনি আজ রোমান্টিক স্পর্শ অনুভব করবেন। আপনার প্রেমের সম্পর্কে ঐন্দ্রজালিক বাঁক আসবে; শুধুমাত্র এটা অনুভব করুন। আজকে আপনি আপনার সব সম্পর্ক ও আত্মীয়দের থেকে দূরে গিয়ে এমন জায়গায় সময় কাটাতে পছন্দ করবেন যেখানে আপনি শান্তি প্রাপ্তি করেন। আজ, আপনি আপনার জীবন সঙ্গী স্যাকরিন চেয়ে মিষ্টি বুঝতে পারবেন।

প্রতিকার :- কপালে জাফ্রানের তিলক লাগালে আপনার শরীর রোগমুক্ত থাকবে।

ধনু রাশিফল (Tuesday, December 12, 2023)

আপনার সবচেয়ে বড় সম্পদ আপনার ঠাট্টা বোধ এবং আপনার অসুস্থতা নিরাময় করার জন্য এটিকে ব্যবহার করার চেষ্টা করুন। অমীমাংসিত সমস্যা অস্পষ্ট হবে এবং অর্থব্যয় আপনার মনকে নিরানন্দ করবে। ঘরে কিছু পরিবর্তন আপনাকে অত্যন্ত ভাবপ্রবণ করে তুলবে-কিন্তু যাঁরা আপনার কাছে সবথেকে গুরুত্বপূর্ণ তাঁদের কাছে আপনি আপনার অনুভূতিগুলি কার্যকরভাবে জানাতে সমর্থ হবেন। এমনকি আপনার মূল্যবান পুরস্কার/উপহারও হয়তো উচ্ছল মুহুর্ত আনতে পারবে না, কারণ আপনার প্রেমিক/প্রেমিকার দ্বারা এটি প্রত্যাখ্যাত হবে। একটি কঠিন পর্যায়ের পর, দিনটি কর্মক্ষেত্রে সুন্দর কিছু সঙ্গে আপনাকে অবাক করবে। লেখালেখিতেও যত্নশীল হওয়া দরকার। আপনার বিবাহিত জীবন আজ একটু সময়ের জন্য আকাঙ্ক্ষা করবে।

প্রতিকার :- আর্থিক স্থিতি বৃদ্ধি করতে সূর্যোদয়ের সময় ১১টি গম দানা খান।

মকর রাশিফল (Tuesday, December 12, 2023)

আপনার মেজাজ পরিবর্তন করতে কোন সামাজিক জমায়েতে উপস্থিত থাকুন। ব্যবসায়ের লাভ আজ অনেক ব্যবসায়ী ও ব্যবসায়ীদের জীবনে আনন্দ আনতে পারে। ফেলে রাখা ঘরের কাজ আপনার সময়ের কিছুটা নিয়ে নেবে। প্রত্যেকদিন প্রেমে পড়ার প্রবণতা পাল্টান। আজকে করা যৌথ উদ্যোগ অবশেষে লাভদায়ক হবে, কিন্তু অংশীদারদের কাছ থেকে আপনি কিছু উল্লেখযোগ্য বিরোধিতার সামনা করবেন। আজকে আপনি আপনার জীবন সঙ্গীর সাথে সময় কাটাবেন কিন্তু পুরোনো কথা সামনে আসার কারণে আপনাদের দুজনের মধ্যে ঝগড়া হতে পারে। একজন বহিরাগত আপনার এবং আপনার সঙ্গীনির মধ্যে ব্যবধান তৈরী করার চেষ্টা করতে পারেন, কিন্তু আপনারা দুজনেই তা সামলে নেবেন।

প্রতিকার :- শান্তিপূর্ণ এবং সমন্বিত পারিবারিক জীবনের জন্য ১০৮ দিন ঘরে গঙ্গাজল ছড়ান।

কুম্ভ রাশিফল (Tuesday, December 12, 2023)

আপনি প্রতিটি মানুষকে সাহায্য করার ইচ্ছুকতায় ক্লান্ত এবং অবসন্ন হয়ে পড়বেন। বিনোদন এবং রূপচর্চায় বেশী খরচ নয়। পারিবারিক দায়িত্বের জন্য আপনার মনে উত্তেজনার সৃষ্টি হবে। আপনি আপনার মনের মানুষ খুঁজে পাওয়ার ফলে একাকিত্বের দশা, যা আপনাকে দীর্ঘ সময় ধরে গ্রাস করছিল, তা শেষ হবে। আপনার অভ্যন্তরীণ শক্তি কর্মক্ষেত্রে দিনটিকে অসাধারণ করার জন্য সমানভাবে আপনাকে সমর্থন করবে। সময়ের সঠিক ব্যবহার করার জন্য আজকে আপনি পার্কে ঘুরতে যাওয়ার পরিকল্পনা করতে পারেন কিন্তু সেখানে কোনো অজানা ব্যাক্তির সাথে আপনার বিতর্ক হওয়ার সম্ভবনা রয়েছে যেই কারণে আপনার মেজাজ খারাপ হয়ে যাবে। আপনার স্ত্রী আপনার সম্পর্কে সমস্ত সুন্দর প্রশংসা করবেন এবং আপনি আবার তার প্রেমে পড়তে পারেন।

প্রতিকার :- কন্যা শিশুদের চকোলেট, দুধ, মিষ্টি এবং ট্রফি বিতরণ করুলে সংসারে সুখ বৃদ্ধি পায়।

মীন রাশিফল (Tuesday, December 12, 2023)

আপনার চারপাশের মানুষের সম্প্রসারিত সমর্থন আপনাকে খুশি করবে। আপনার কোনও প্রতিবেশী আজ আপনাকে aণ চাইতে আসতে পারে। আপনাকে ঋণ দেওয়ার আগে তাদের বিশ্বাসযোগ্যতা পরীক্ষা করার পরামর্শ দেওয়া হয়, অন্যথায় অর্থের ক্ষতি হতে পারে। আপনার সমস্যা গুরুতর হবে- কিন্তু আপনার চারপাশের মানুষেরা আপনার ব্যথা লক্ষ্য করবে না- সম্ভবত তারা এটা তাদের বিষয় নয় বলেই মনে করবে। আজ আপনি সমস্ত দিন আপনার চারপাশে আপনার প্রণয়ীর ভালবাসা অনুভব করবেন। এটি একটি সুন্দর আনন্দদায়ক দিন হবে। আপনার নতুন পরিকল্পনা এবং উদ্যোগ সম্পর্কে সঙ্গীরা উত্সাহী হবেন। সফর এবং ভ্রমণ আনন্দ আনবে এবং অত্যন্ত শিক্ষামূলক হবে। আপনার বিবাহ এই দিনে একটি সুন্দর মোড় নেবে।

প্রতিকার :- পরিবারের মধ্যে বন্ধন কে দৃঢ় করতে সদস্যদের যোগ এবং ধ্যান করার জন্য অনুপ্রাণিত করুন।

(Courtesy-AstroSage)

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *