www.machinnamasta.in

ওঁ শ্রীং হ্রীং ক্লী গং গণপতয়ে বর বরদ সর্বজনস্ময়ী বশমানয় ঠঃ ঠঃ

February 21, 2024 1:48 pm
todays astrology

জ্যোতিষ শাস্ত্রের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ হলো রাশিফল (Rasifol) গণনা। রাশিফল বৈদিক জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধারণা যার মাধ্যমে বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যৎবাণী করা হয়। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এর ভবিষ্যদ্বাণী করা হয়।

জ্যোতিষ শাস্ত্রের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ হলো রাশিফল (Rasifol) গণনা। রাশিফল বৈদিক জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধারণা যার মাধ্যমে বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যৎবাণী করা হয়। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এর ভবিষ্যদ্বাণী করা হয়। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুন-ধর্ম থাকে, তাই প্রতিদিন গ্রহের স্থিতির অনুসারে তাদের সাথে যুক্ত জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্ন হয়। এই কারণের জন্যই প্রত্যেক রাশির রাশিফল (Horoscope) আলাদা-আলাদা হয়। তো চলুন দেখে নেওয়া যাক আপনার গ্রহ-নক্ষত্ররা কি বলছে

মেষ রাশিফল (Thursday, September 29, 2022)

কর্মব্যস্ত দিন হওয়া সত্ত্বেও স্বাস্হ্য সুন্দর থাকবে। উপরি টাকা জমিবাড়িতে বিনিয়োগ করা উচিত। কারোর জন্য- পরিবারে নতুন একজনের আগমন উৎসব এবং অনুষ্ঠানের মূহুর্ত বয়ে আনবে। আপনার প্রিয়জন ঘৃণা বর্ষণ করলেও আপনি প্রেমের প্রদর্শন করুন। ঊর্ধ্বতনদের পাশাপাশি সহকর্মীদের কাছ থেকে পাওয়া সমর্থন আপনার সাহস বাড়িয়ে তুলবে। আজকে আপনি অফিস পৌছে অফিস থেকে তাড়াতাড়ি বাড়ি যাওয়ার পরিকল্পনা করতে পারেন।বাড়ি পৌছে আজকে আপনি সিনেমা বা কোনো পার্কে যাওয়ার পরিকল্পনা করতে পারেন পরিবারের লোকজনের সাথে। আজ আপনি আপনার স্ত্রীর একটি মিথ্যা কথায় হতাশ হতে পারেন, যদিও এটি একটি সামান্য ঘটনা হবে।

প্রতিকার :- কালো গরুকে সেবা করলে ও খেতে দিলে তা পানির প্রেমের জীবনের জন্য খুবই লাভ দায়ক হবে।

 

বৃষভ রাশিফল (Thursday, September 29, 2022)

বিষাদ ঝেড়ে ফেলে দিন- যা আপনাকে জড়িয়ে রেখেছে এবং আপনার উন্নতিকে ব্যাহত করছে। পরিবারের প্রয়োজনীয়তা অনুসারে আপনি আপনার স্ত্রীর সাথে কিছু মূল্যবান জিনিস কিনতে যেতে পারেন, যা আপনার আর্থিক পরিস্থিতি কিছুটা টানটান করে তুলতে পারে। আপনার অসংযত জীবনযাত্রা বাড়িতে উত্তেজনার সৃষ্টি করতে পারে তাই দেরী করে রাত্রে বাড়ি ফেরা এবং অন্যদের উপর খুব বেশী খরচ এড়ানোর চেষ্টা করুন। আবেগ প্রবণতাকে সামলে রাখুন নাহলে প্রেমের সম্পর্কে ভাঙন অনিবার্য। যৌথ উদ্যোগ এবং অংশীদারীত্ব থেকে দূরে থাকুন। কিছু মানুষের সাথে কথা বলার জন্য আজকে আপনি আপনার বহুমূল্য সময় ব্যার্থ করতে পারেন।আপনার সেটা থেকে বাঁচা দরকার। আপনার স্ত্রী কারণে আপনার ব্যস্ত সময়সূচির জন্য আপনার আনুগত্য সম্বন্ধে সন্দেহ করতে পারে, কিন্তু দিনের শেষে তিনি বুঝবেন এবং আপনাকে একটি আলিঙ্গন দেবেন।

প্রতিকার :- ছোটো কন্যাদের পায়েস খাওয়ালে আর্থিক উন্নতি হবে।

 

মিথুন রাশিফল (Thursday, September 29, 2022)

যেমন খাবার তার স্বাদ নুন থেকে আহরণ করে- কিছু অসুখীতা কেবলমাত্র আপনার সুখের মর্মোপলব্ধি করার জন্যই জরুরী। আজ আপনার সমস্যা হল আপনার টাকা ঝুলে থাকবে- আপনি সম্ভবত বেশি খরচ করবেন অথবা মানিব্যাগ অন্য স্থানে রখবেন- অসতর্কতার কারণে কিছু লোকসান নিশ্চিত হবে। কোন দূরসম্পর্কের আত্মীয়ের কাছ থেকে কোন অপ্রত্যাশিত বার্তা পুরো পরিবারের জন্য উত্তেজনা নিয়ে আসবে। আজ, আপনার প্রেমিকা আপনার নিজের অনুভূতিগুলি প্রকাশ্যে আপনার সামনে জানাতে পারবেন না, যা আপনাকে বিরক্ত করতে পারে। ব্যবসায়িক অংশীদাররা সহায়ক আচরণ করবে এবং অসমাপ্ত কাজ শেষ করার জন্য আপনারা একসাথে কাজ করবেন। আজকে নিজের জন্য সময় বার করে আপনি জীবন সঙ্গীর সাথে কোথাও ঘুরতে যেতে পারেন। তবে এই সময়ের মধ্যে আপনাদর মাজখানে বিভেদ দেখা দিতে পারে। গৃহপরিচারীকা আজ কাজ করতে নাও আসতে পারে, যা আপনার সঙ্গীনীর উপর চাপ তৈরী করতে পারে।

প্রতিকার :- দুধে হলুদ গুলি খেলে আপনার আর্থিক উন্নতির সম্ভাবনা দেখা দেবে।

 

কর্কট রাশিফল (Thursday, September 29, 2022)

মানসিক অসুস্থতা তৈরি হওয়ার আগে আপনি আপনার নেতিবাচক চিন্তাকে ধ্বংস করে ফেলুন। আপনি কিছু দান এবং দাতব্য কাজের মধ্যে নিজেকে জড়িত রাখলে তাদের কাছ থেকে পরিত্রাণ পেতে পারেন যা আপনাকে সম্পূর্ণ মানসিক পরিতৃপ্তি দেবে। আপনার বাবার কোনও পরামর্শ কর্মক্ষেত্রে উপকারী হতে পারে। পরিবারের পরিস্থিতি যেমন আপনি ভাবেন তেমন স্বাভাবিক হবে না। আজ, পরিবারের মধ্যে কোনও বিতর্ক বা বিরোধের সম্ভাবনা রয়েছে। অতএব, এই ক্ষেত্রে নিজেকে নিয়ন্ত্রণ করুন। আপনার ভাষণ নিয়ন্ত্রণ করতে চেষ্টা করুন যেহেতু আপনার রুক্ষ কথাবার্তা আপনার প্রেমিক বা প্রেমিকার সাথে বন্ধনের মসৃণ গতি অস্থির এবং শান্তি বিঘ্নিত করতে পারে। আপনার আত্মবিশ্বাস বাড়ছে এবং অগ্রগতি স্পষ্ট হয়ে উঠেছে। এই রাশিচক্রের শিশুরা আজ খেলাধুলায় দিন কাটাতে পারে, আঘাতের সম্ভাবনা থাকায় পিতামাতাদের তাদের মনোযোগ দেওয়া উচিত। আপনার স্ত্রী কোনকিছুর একটি সমস্যা তৈরী করতে পারেন তিনি প্রতিবেশীদের কাছে যা শুনেছিলেন।

প্রতিকার :- আপনার প্রেমের পাত্র বা পাত্রীকে সুগন্ধি উপহার দিলে আপনার প্রেমের জীবন নির্বিঘ্নে অতিবাহিত হবে।

 

সিংহ রাশিফল (Thursday, September 29, 2022)

অন্যদের সাথে খুশি ভাগ করে নেওয়ার মাধ্যমে স্বাস্হ্যের বিকাশ ঘটতে পারে। দিনের শুরুতে আপনি কোনও আর্থিক ক্ষতিতে ভুগতে পারেন, যা পুরো দিনটিকে লুণ্ঠন করতে পারে। যদি এমন কোন জায়গায় আপনি আমন্ত্রিত হন যেখানে আপনি যাননি-তাহলে সুন্দরভাবে সেই নিমন্ত্রণটি গ্রহণ করুন। আপনার হৃদয়ে এবং মনে প্রেম রাজ করবে। আজ আপনি অফিসে যে কাজ করছেন তা আগামী সময়ে ভিন্ন ভাবে আপনার উপকারে লাগবে। দিনের শেষে আজকে আপনি আপনার ঘরের লোকজন কে সময় দিতে চাইবেন কিন্তু সেই সময় আপনার কাছের কোনো মানুষের সাথে আপনার বিতর্ক হতে পারে আর সেই কারণে আপনার মেজাজ খারাপ হয়ে যেতে পারে। আপনার স্ত্রী আপনার হৃদয়ের কথা শোনার জন্য আপনাকে প্রচুর সময় দেবেন।

প্রতিকার :- অপরকে দরকারের সময় সাহায্য করুন, নিজের সময়, স্ফূর্তি এবং বুদ্ধিমত্তা ব্যবহার করুন, এর ফলে আপনি আর্থিক ভাবে উন্নতি করবেন।

 

কন্যা রাশিফল (Thursday, September 29, 2022)

কাজের জায়গায় বরিষ্ঠদের থেকে চাপ এবং ঘরে মতভেদ কিছু চাপ আনতে পারে- যা আপনাকে কাজে মনোনিবেশ করতে উপদ্রব করবে। আজ, আপনি আপনার ভাই বা বোনের সাহায্য থেকে সুবিধা পেতে পারেন। আপনার রসিক স্বভাব সামাজিক অনুষ্ঠানে আপনাকে জনপ্রিয় করে তুলবে। প্রেমের স্মৃতি আপনার দিনটি দখল করে রাখবে। আজ আপনাদের প্রত্যেকের জন্যই অত্যন্ত সক্রিয় এবং অত্যন্ত সামাজিক দিন- মানুষজন উপদেশের জন্য আপনার মুখাপেক্ষী হবেন এবং আপনার মুখ থেকে যাই বেরোক না কেন শুধুমাত্র তাতেই সম্মত হবেন। আজ মানুষরা প্রশংসাসূচক মন্তব্য করবেন- যা আপনি সর্বদাই শুনতে চেয়েছেন। আপনি এবং আপনার স্ত্রী আজ আপনার বিবাহিত জীবনের শ্রেষ্ঠ মেমোরি তৈরি করবেন।

প্রতিকার :- স্বাস্থ্যকর জীবনের জন্য মা, ঠাকুমা বা অন্য বয়স্ক মহিলাদের কাছ থেকে আশীর্বাদ নেবেন।

 

তুলা রাশিফল (Thursday, September 29, 2022)

আজ আপনার প্রয়োজন আরাম করার এবং ঘনিষ্ঠ বন্ধু ও পরিবারের সদস্যদের মাঝে খুশি খোঁজার চেষ্টা করা। কিছু বাড়তি পয়সা উপার্জনের জন্য আপনার উদ্ভাবনী চিন্তার ব্যবহার করুন। আপনার তরফে বেশি কিছু না করেই অন্যদের নজর আকর্ষণ করার জন্য এটি আদর্শ দিন। প্রেম আনন্দদায়ক এবং অত্যন্ত উত্তেজনাপূর্ণ হবে। আজকের দিনে আপনার অর্জিত অতিরিক্ত জ্ঞান সমকক্ষদের সাথে বোঝাপড়া করার সময় আপনাকে এক তীব্রতা প্রদান করবে। আপনার প্রয়োজনীয়দের সাহায্য করার ক্ষমতা আপনার জন্য সম্মান বয়ে আনতে পারে। আপনার জীবন সঙ্গী আজকের আগে এত চমৎকার ছিল না।

প্রতিকার :- শুদ্ধ মধু সেবন শরীরের পক্ষে ভালো।

 

বৃশ্চিক রাশিফল (Thursday, September 29, 2022)

আপনার বন্ধুর সঙ্গে ভুল বোঝাবুঝি কিছু অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি করতে পারে- কোনো ফয়সালা করার আগে একটি সাম্যজ্ঞস্যপূর্ণ দৃষ্টিভঙ্গী রাখুন। আজ আপনার বাড়ির বাইরে যাওয়ার আগে আপনার প্রবীণদের আশীর্বাদ লাভ করুন, এটি আপনার উপকারে আসবে। আপনার নতুন প্রকল্প এবং পরিকল্পনা সম্পর্কে আপনার বাবা মায়ের বিশ্বাস অর্জনের জন্যও এই সময়কালটি ভালো। আপনার ভালোবাসার মানুষটি অত্যন্ত চাহিদাপূর্ণ ব্যবহার করায় প্রেম আজ গৌণ হয়ে দাঁড়াবে মনে হচ্ছে। আপনার সঙ্গী কথার খেলাপ করলে বিরক্ত হবেন না- আপনি তাদের সঙ্গে বসে কথা বলে সমস্যাটা মিটিয়ে নিন। আপনার বাড়ির কোনো সদস্য আজকে আপনার সাথে সময় কাটানোর জেদ করতে পারে যেই কারণে আপনার কিছু সময় নষ্ট হতে পারে। আজ একজন ব্যক্তি আপনার স্ত্রীর প্রতি খুব বেশী আগ্রহ দেখাতে পারেন, কিন্তু দিনের শেষে আপনি উপলদ্ধি করবেন কোনকিছু গোলমাল চলছে না।

প্রতিকার :- ক্রমাগত ভালো স্বাস্থ্য লাভ করার জন্য কালো ছোলা, বেঙ্গল ছোলা, সরিষার তেল ও কালো কাপড় দান করুন।

 

ধনু রাশিফল (Thursday, September 29, 2022)

আপনার হতাশা আপনার স্বাস্থ্যের সর্বনাশ করতে পারে- আপনি অতীতের ঘটনা সম্পর্কে চিন্তা করতে পারেন- তাই নিজেকে যতটা সম্ভব শিথিল করার চেষ্টা করুন। নির্দিষ্ট কিছু জরুরী পরিকল্পনা নির্বাহিত হওয়ায় আপনাকে নতুন অর্থনৈতিক লক্ষ্য এনে দেবে। বন্ধুবান্ধব এবং কাছের লোকেরা আপনার দিকে তাদের সাহায্যের হাত বাড়িয়ে দেবে। ভালোবাসার ব্যক্তির প্রতি আপনার রুক্ষ মনোভাব আপনাদের সম্পর্কের মধ্যে বিরোধ আনতে পারে। আজ আপনি সমস্ত দিন আপনার চারপাশে আপনার প্রণয়ীর ভালবাসা অনুভব করবেন। এটি একটি সুন্দর আনন্দদায়ক দিন হবে। আজকের সময়ে নিজের জন্য সময় খুঁজে পাওয়া খুব কঠিন। কিন্তু আজকের সময়ে আপনার কাছে নিজের জন্য ভরপুর সময় আছে. আপনার স্ত্রীর একটি কাজে আপনি অসুবিধা বোধ করতে পারেন। কিন্তু পরে আপনি উপলদ্ধি করবেন এটা ভালোর জন্যই ঘটেছিল।

প্রতিকার :- শুদ্ধ মধু সেবন শরীরের পক্ষে ভালো।

 

মকর রাশিফল (Thursday, September 29, 2022)

আপনার সব সমস্যার জন্য সেরা প্রতিষেধক হল হাসি। জমিজমায় বিনিয়োগ করা লাভদায়ক হবে। পরিবারে আপনার দমনমূলক মনোভাব পরিবর্তন করার পক্ষে উপযুক্ত সময়।জীবনের উঁচু নীচু ভাগ করে নিতে তাদের সাথে নিকট সহযোগিতায় কাজ করুন। আপনার পরিবর্তিত মনোভাব তাদেরকে অফুরান আনন্দ দেবে। ভালোবাসার মানুষের চরিত্র নিয়ে সন্দেহ করবেন না। নতুন উদ্যোগগুলি লোভনীয় হবে এবং ভালো প্রত্যাবর্তনের প্রতিশ্রুতি দেবে। আজ আপনি আপনার বাড়িতে ছড়িয়ে ছিটিয়ে থাকা জিনিসগুলি গুছানোর পরিকল্পনা করবেন তবে আর জন্য আজকে আপনি কোনো ফাঁকা সময় পাবেন না। আজ আপনার বিবাহিত জীবন মজা, আনন্দ এবং সুখে ভরে উঠবে।

প্রতিকার :- পরিবারে সংহতি ও ভারসাম্য বজায় রাখার জন্য ব্রোঞ্জের পাঠালে রাখা মুলো কোনো মন্দিরে বা মন্দিরের বাইরে বসে থাকা ভিক্ষুক দেড় দান করুন।

 

কুম্ভ রাশিফল (Thursday, September 29, 2022)

আপনার দয়ালু স্বভাব আজ অনেক খুশির মুহূর্ত বয়ে আনবে। আপনি আজ আপনার মায়ের পক্ষ থেকে আর্থিক সুবিধা পেতে পারেন। আপনার মামা বা মাতামহের পক্ষে আপনাকে আর্থিকভাবে সহায়তা করা সম্ভব। পরিবারের পরিস্থিতি যেমন আপনি ভাবেন তেমন স্বাভাবিক হবে না। আজ, পরিবারের মধ্যে কোনও বিতর্ক বা বিরোধের সম্ভাবনা রয়েছে। অতএব, এই ক্ষেত্রে নিজেকে নিয়ন্ত্রণ করুন। ভালোবাসার অন্যায় দাবীর কাছে মাথা নোয়াবেন না। বিদেশী বাণিজ্যের সাথে যুক্ত যারা আজ প্রত্যাশিত ফলাফল পাবে বলে আশা করা হচ্ছে। এটির সাহায্যে এই রাশিচক্রের কর্মরত নেটিভরা আজ কর্মক্ষেত্রে তাদের মেধার পুরো ব্যবহার করতে পারে। আজকে আপনার খালি সময় কোনো অবৈধ কাজের জন্য খারাপ হতে পারে। আপনার স্ত্রীর মন্দ স্বাস্থ্য আপনার কাজে একটি বাঁধা হতে পারে, কিন্তু কোনভাবে আপনি সবকিছু সাম্লে নিতে সমর্থ হবেন।

প্রতিকার :- পারিবারিক সুখের জন্য ভগবান বিষ্ণুর চতুর্থ অবতার নরসিংহের পুজা করুন এবং নরসিংহ কবচ (সুরক্ষার জন্য বর্ম) জপ করুন ।

 

মীন রাশিফল (Thursday, September 29, 2022)

মেঝের উপর দিয়ে হাঁটার সময় গর্ভবতী মায়েদের বিশেষ যত্ন অবলম্বন করা উচিত। দিনের শেষ ভাগে আর্থিক উন্নত হবে। আপনার জীবনকে এক সর্বোচ্চ ছন্দে আবদ্ধ করুন এবং আত্মসমর্পণ ও হৃদয়ে ভালোবাসা এবং কৃতজ্ঞতাবোধ নিয়ে সোজা হয়ে হাঁটার আদর্শগুলি শিখুন। এটি আপনার পারিবারিক জীবনকে আরো অর্থবহ করে তুলবে। ভালোবাসার মানুষের চরিত্র নিয়ে সন্দেহ করবেন না। যদি কর্মক্ষেত্রে আপনি আপনার ধারনা ভালভাবে উপস্থাপন করতে পারেন এবং আপনার সংকল্প ও উদ্যম প্রদর্শন করতে পারেন তাহলে আপনি লাভবান হবেন। বাণিজ্যিক উদ্দেশ্যে গৃহীত ভ্রমণ লম্বা দৌড়ে লাভদায়ক প্রমাণিত হবে। আজ আপনি আপনার স্ত্রীর সঙ্গে আপনার জীবনের শ্রেষ্ঠ দিন কাটাবেন।

প্রতিকার :- কোনো গোশালায় নিজের ওজনের সমান ওজনের বার্লি দান করলে তা আপনার জন্য ভালো স্বাস্থ্যের প্রতীক হবে।

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *