www.machinnamasta.in

ওঁ শ্রীং হ্রীং ক্লী গং গণপতয়ে বর বরদ সর্বজনস্ময়ী বশমানয় ঠঃ ঠঃ

October 3, 2023 1:16 pm
কলকাতা হাইকোর্ট (Calcutta Highcourt)

আদালত স্পষ্ট জানায় আবেদনের কোনও ভিত্তি নেই। কাঁথি থানার অধিকার আছে শুভেন্দুর বিরুদ্ধে তদন্ত করার। তদন্ত করতে বাধা নেই বলে জানিয়ে দিয়েছে প্রধান বিচারপতি ডিভিশন বেঞ্চ।

সারদা কান্ডে এবার বিপাকে পড়লেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (shuvendu adhikary)। তাঁর বিরুদ্ধে সারদার ( sarada scam) দুর্নীতির অভিযোগে কাঁথি থানার পুলিশ তদন্ত করতে পারে বলে জানিয়ে দিল কলকাতা হাইকোর্ট।

সিবিআই এই ঘটনায় তদন্তের পরেও পুলিশি তদন্তে কোনও বাধা নেই। কাঁথি থানার পুলিশ সারদা মামলায যে তদন্ত শুরু করেছে তা অবৈধ দাবি করে দায়ের হওয়া মামলা এদিন খারিজ করে দিয়েছে হাইকোর্ট (calcutta highcourt)।

আদালত স্পষ্ট জানায় আবেদনের কোনও ভিত্তি নেই। কাঁথি থানার অধিকার আছে শুভেন্দুর বিরুদ্ধে তদন্ত করার। তদন্ত করতে বাধা নেই বলে জানিয়ে দিয়েছে প্রধান বিচারপতি ডিভিশন বেঞ্চ। সারদা কর্তা সুদীপ্ত সেনের (sudipta sen)  চিঠিতে স্পষ্ট ছিল বর্তমান বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নাম। এই চিঠি ধরে সারদা মামলার তদন্ত শুরু করে কাঁথি থানা। সেই মর্মে শুভেন্দু অধিকারীকে একটি চিঠিও পাঠায় কাঁথি থানা। এই মর্মে একটি জনস্বার্থ মামলা দায়ের হয়েছিল। একইসঙ্গে কিভাবে দুটি তদন্তকারী সংস্থা একটি বিষয় নিয়ে তদন্ত করে, সেই প্রশ্ন তোলা হয় এই জনস্বার্থ মামলায়। হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ জানিয়ে দিয়েছে এই মামলার ক্ষেত্রে কাঁথি থানার তদন্তের কোন বাধা নেই। একইসঙ্গে আবেদনকারীর এই মামলা খারিজ করা হয়েছে।

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *