www.machinnamasta.in

ওঁ শ্রীং হ্রীং ক্লী গং গণপতয়ে বর বরদ সর্বজনস্ময়ী বশমানয় ঠঃ ঠঃ

September 28, 2023 7:52 pm

হোলি উৎসব (Holi Festival 2022) সব দিক থেকেই বিশেষ। এই দিনে অর্থ, সম্পত্তি এবং অন্যান্য সমস্যার অনেক প্রতিকারের উপায় পাওয়া যায়। ফাল্গুন মাসের পূর্ণিমা তিথিতে হোলি পালিত হয়। এই দিন সন্ধ্যায় হোলিকা দহন(Holika Dahan) হয় এবং চৈত্র মাসের প্রতিপদ তিথিতে রঙ্গোৎসব  (Festival Of Colours) পালিত হয়। এবার হোলি (Holi) পালিত হবে ১৭ই মার্চ।

জ্যোতিষশাস্ত্র অনুসারে ফাল্গুন মাসের পূর্ণিমা বিধি ও জ্যোতিষ শাস্ত্রের দিক থেকে অত্যন্ত গুরুত্বপূর্ণ। বলা হয় ফাল্গুন মাসের পূর্ণিমা তিথিতে সূর্য ও চন্দ্রের অবস্থান খুবই বিশেষ। হিন্দুমতে, এই দিনে গৃহীত ব্যবস্থা অক্ষুন্নই থাকে। আসুন জেনে নেওয়া যাক এই দিনে কোন্‌ ইচ্ছার জন্য কী কী ব্যবস্থা নেওয়া উচিত…

রোগ সারাতে

হোলির রাতে তুলসীর মালা দিয়ে ‘ওম নমো ভগবতে রুদ্রায় মৃতার্ক মধ্যক মধ্য সংস্থায় মম শর্যম অমৃতম কুরু কুরু স্বাহা’ ১০০৮ বার জপ করুন, যে কোনও ব্যক্তি দীর্ঘদিন ধরে অসুস্থ থাকলে তাকে উপশম করুন। এর জন্য রেজুলেশন করার সময় অবশ্যই অসুস্থ ব্যক্তির নাম নিতে হবে। এই প্রতিকার করার পরে, অসুস্থ ব্যক্তির স্বাস্থ্যের পার্থক্য দৃশ্যমান হবে।

সম্পদ পেতে-

যে কোনও বড় উত্সব অর্থ পাওয়ার উপায়গুলির জন্য খুব বিশেষ। দীপাবলির মতো, হোলির রাতও একজন মানুষকে ধনী করতে পারে। হোলির রাতে নিয়ম অনুযায়ী চাঁদের পূজার পর গরুর কাঁচা দুধ দিয়ে চাঁদকে অর্ঘ্য নিবেদন করা হয়। এর সঙ্গে ক্ষীর বা দুধ দিয়ে তৈরি মিষ্টি নিবেদন করুন। এই প্রতিকার খুব তাড়াতাড়ি আপনার দিন বদলে দেবে।

গ্রহের দোষ দূর করতে-

যদি কোনও ব্যক্তির কুণ্ডলীতে কোনও গৃহ ত্রুটি থাকে তবে তা থেকে মুক্তি পেতে হোলির দিনটি খুব বিশেষ। এর জন্য হোলিকা দহনের ছাই দিয়ে শিবলিঙ্গে অভিষেক করার পাশাপাশি এই ছাই জলে রেখে স্নান করলে গৃহ দোষ থেকে মুক্তি পাওয়া যায়।

ইচ্ছা পূরণের জন্য-

যদি দীর্ঘদিন ধরে আপনার কোনও ইচ্ছা পূরণ না হয়, তাহলে হোলির রাতে আপনার প্রতিটি ইচ্ছা পূরণ হতে পারে। এর জন্য হোলিকা দহনের আগে হোলিকার পূজা করুন। পূজায় হলুদ, ফল-সবজি ও গোবর ব্যবহার করুন। পূজার পর হোলিলকের চারপাশে ৮টি প্রদীপ জ্বালান। এবং হোলিকার পূজার সমস্ত উপকরণ নিবেদন করুন। তবেই হোলিকা দহন। এই প্রতিকার আপনার সমস্ত ইচ্ছা পূরণ করবে।

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *