www.machinnamasta.in

ওঁ শ্রীং হ্রীং ক্লী গং গণপতয়ে বর বরদ সর্বজনস্ময়ী বশমানয় ঠঃ ঠঃ

April 14, 2024 4:10 pm

জ্যোতিষ শাস্ত্রের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ হলো রাশিফল গণনা। রাশিফল বৈদিক জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধারণা যার মাধ্যমে বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যৎবাণী করা হয়। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এর ভবিষ্যদ্বাণী করা হয়। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুন-ধর্ম থাকে, তাই প্রতিদিন গ্রহের স্থিতির অনুসারে তাদের সাথে যুক্ত জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্ন হয়। এই কারণের জন্যই প্রত্যেক রাশির রাশিফল আলাদা-আলাদা হয়। তো চলুন দেখে নেওয়া যাক আপনার গ্রহ-নক্ষত্ররা কি বলছে

মেষ রাশিফল (Sunday, June 19, 2022)

কিছু প্রতিকূলতার সামনা করা সম্ভবপর। মনোক্ষুণ্ণ হবেন না বরং আকাঙ্খিত ফল পেতে কঠোর পরিশ্রম করুন। প্রতিকূলতাগুলিকে সাফল্যর পদক্ষেপে পরিণত হতে দিন। সঙ্কটের মুহুর্তে আত্মীয়রাও সাহায্য করবে। আজ, আপনি অর্থ জমা এবং সঞ্চয় করার দক্ষতা শিখতে পারেন এবং এটিকে সঠিক কাজে লাগাতে পারেন। কোন প্রতিবেশীর সাথে ঝগড়া আপনার মেজাজ খারাপ করতে পারে। কিন্তু আপনার মেজাজ হারাবেন না কারণ এটি শুধু আগুনে ইন্ধন জোগাবে। যদি আপনি সহযোগিতা না করেন তাহলে কেউই আপনার সাথে ঝগড়া করতে পারবে না। হৃদ্যতাপূর্ণ সম্পর্ক বজায় রাখতে আপ্রাণ চেষ্টা করুন। নিজের রোম্যান্টিকতা সবার সামনে দেখাবেন না। যাদের বাড়ির লোক অভিযোগ করে যে সে তাদের যথেষ্ট সময় দেয় না তিনি আজ বাড়ির লোকেদের সময় দেয়ার কথা ভাবতে পারেন কিন্তু সেই সময়ে কোনো কাজ আসার জন্য সেটা হবে না। আপনি আপনার স্ত্রীর সাথে একটি নিরুদ্বেগ দিন কাটাবেন। আপনার প্রিয়জনের যত্ন নেওয়া ভাল, তবে তাদের যত্ন নেওয়ার পরে আপনার স্বাস্থ্যের তদারকি করবেন না।

প্রতিকার :- সন্যাসী দের খাদ্য দান করলে তা আপনার স্বাস্থ্যের ওপর ভালো প্রভাব দেবে।

 

বৃষভ রাশিফল (Sunday, June 19, 2022)

আপনার প্রত্যাশা পূরণের জন্য ব্যক্তিগত সম্পর্কের অপব্যবহার আপনার স্ত্রীকে বিরক্ত করবে। আপনি যদি ভ্রমণ করে থাকেন তবে আপনার মূল্যবান জিনিসগুলির বিশেষ যত্ন নিন। অযত্নে অভিনয় করা আপনার আইটেমগুলি চুরি বা অপসারণের সম্ভাবনা বাড়িয়ে তুলতে পারে। পারিবারিক দায়িত্বের জন্য আপনার মনে উত্তেজনার সৃষ্টি হবে। আপনার লেক অঞ্চলে কোন সুন্দরতম খাদ দেখতে পাওয়া সম্ভাবনা রয়েছে। যারা বাড়ি থেকে দূরে থাকে আজকে তারা নিজের সব কাজ শেষ করে সন্ধেবেলায় কোনো পার্ক বা একান্ত জায়গায় সময় কাটাতে পছন্দ করবে। আজ আপনি বিয়ের সত্য ভাবাবেশ জানতে পারবেন। এটি এমন আরও ধর্মীয় ক্রিয়াকলাপের মতো একটি দিন হতে চলেছে যেমন কোনও মন্দির পরিদর্শন করা, অভাবীদেরকে কিছু দেওয়া এবং ধ্যানের অনুশীলন করা।

প্রতিকার :- রোজ তুলসীর পাতা সেবন করলে তা আপনার স্বাস্থ্যের জন্য খুবই লাভদায়ক হবে।

 

মিথুন রাশিফল (Sunday, June 19, 2022)

সাময়িক স্বাস্হ্যভঙ্গ আপনার জন্য কিছু সমস্যার সৃষ্টি করতে পারে। আপনার স্নায়ুতন্ত্রকে কার্যকরী রাখতে এক সম্পূর্ণ বিশ্রাম নিন। দিনের শুরুতে আপনি কোনও আর্থিক ক্ষতিতে ভুগতে পারেন, যা পুরো দিনটিকে লুণ্ঠন করতে পারে। আপনি আপনার অতিরিক্ত সময় শিশুদের সাহচর্য উপভোগ করতে ব্যয় করুন- এমনকি এটা ঘটাতে আপনি আপনার পথে এগিয়ে যান। একতরফা মোহ আজ সর্বনাশা প্রমাণিত হবে। কোনো কারণ বশত আজকে আপনার অফিসে তাড়াতাড়ি ছুটি হতে পারে আর আপনি সেটার সঠিক ব্যবহার করে নিজের পরিবারের সাথে কোথাও ঘুড়তে চলে যাবেন। আপনার স্ত্রী আপনার সাথে থেকে ভালো না হওয়া কিছু জিনিসগুলি বলতে পারেন। দৌড়াতে স্বাস্থ্যের দৃষ্টিকোণ থেকে আপনার পক্ষে খুব ভাল প্রমাণ হতে পারে। এটি সম্পর্কে দুর্দান্ত জিনিসটি – এটি নিখরচায় এবং তবুও সর্বোত্তম অনুশীলন।

প্রতিকার :- ভালো স্বাস্থ্যে লাভ করার জন্য কালো কাজল মাটির তলায় পুঁতে দিন।

 

কর্কট রাশিফল (Sunday, June 19, 2022)

আপনি দীর্ঘস্থায়ী অসুস্থতা থেকে সুস্থ হয়ে উঠবেন। কিন্তু একজন স্বার্থপর বদরাগী ব্যক্তিকে এড়িয়ে চলবেন কারণ তিনি আপনাকে কিছু মানসিক উত্তেজনা দেবে যা পুনরায় সমস্যা বাড়িয়ে দিতে পারে। আজ, আপনি আপনার ব্যবসা জোরদার করতে কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে পারেন, যার জন্য আপনার নিকটবর্তী কেউ আর্থিকভাবে সহায়তা করতে পারে। প্রেম-সাহচর্য্য এবং বন্ধন বৃদ্ধি পাচ্ছে। সতর্ক থাকুন যেহেতু আজকের দিনে বন্ধুত্ব হারানো অত্যন্ত সম্ভবপর। আজকে আপনি আপনার জীবন সঙ্গীর সাথে সময় কাটানোর জন্য অফিস থেকে তাড়াতাড়ি চলে আসতে পারেন কিন্তূ রাস্তায় খুব ভিড় থাকার কারণে আপনি এটা করতে অক্ষম হবেন। আজ, আপনার স্ত্রী আপনাকে তার খুব ভাল নয়য় দিকটি দেখাতে পারেন। আজ, আপনি দু: খিত থাকবেন এবং এই মেজাজের পিছনে কারণটিও জানতে পারবেন না।

প্রতিকার :- ভালোবাসার মানুষের সাথে দেখা করার পূর্বে কপালে কেশরের তিলক লাগালে তা আপনাদের প্রেমের সম্পর্ক কে মধুর করে তুলবে ও সম্পর্ক কে মজবুত করবে।

 

সিংহ রাশিফল (Sunday, June 19, 2022)

আপনার মুগ্ধকারী আচরণ মনোযোগ আকর্ষণ করবে। এমন জিনিস কেনার পক্ষে আদর্শ দিন যার দাম বাড়বে। যাকে আপনি বিশ্বাস করেন তিনি আপনাকে পুরো সত্যিটি বলবেন না-আপনার অন্যদেরকে রাজী করানোর ক্ষমতা আগত সমস্যা সমাধানে আপনাকে সাহায্য করবে। আপনার আজকের দিনটি ভালবাসার রঙে নিমজ্জিত হবে তবে আপনি রাতে আপনার প্রিয়তমের সাথে পুরানো কিছু নিয়ে তর্ক করতে পারেন। এই রাশির জাতক আজকে খালি সময়ে সৃজনাত্মক কাজ করার পরিকল্পনা করবেন কিন্তু উনার এই পরিকল্পনা পূরণ হবে না। কর্মক্ষেত্রে জিনিষগুলি আপনার পক্ষে থাকবে বলে মনে হয়। আজ আপনার করার মতো কিছু না থাকলে পাবলিক লাইব্রেরিতে যান এবং প্রজ্ঞা দিয়ে নিজেকে সমৃদ্ধ করুন।

প্রতিকার :- সর্বদা সুখী ও উৎসাহী থাকার জন্য কালো ও সাদা মার্বেলের টুকরো গাছের টব এ রাখুন।

 

কন্যা রাশিফল (Sunday, June 19, 2022)

আপনার প্রবল সহনশীলতা এবং নির্ভীকতা ভীষণভাবে মানসিক ক্ষমতার উন্নতি করবে। এই গতি ধরে রাখুন যাতে যেকোনো পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আপনাকে উৎসাহিত করে। আপনার নিজের অর্থ সংগ্রহ করতে হবে এবং কখন এবং কোথায় বুদ্ধিমানের জন্য ব্যয় করতে হবে তা জানতে হবে, অন্যথায় আপনাকে আসন্ন সময়ে অনুতাপ করতে হবে। আপনার সন্তানদের আপনার উদারতার সুযোগ নিতে দেবেন না। দিনটি আপনার ভালবাসার জীবনের পরিপ্রেক্ষিতে অবিশ্বাস্য। প্রেম করতে থাকুন। দিন ভালোই আছে অন্যের সাথে-সাথে আপনি নিজের জন্যও সময় বার করতে পারবেন। স্পর্শ, চুম্বন, আলিঙ্গন বিবাহিত জীবনে একটি খুব বিশেষ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আপনি আজ তা অনুভব করতে যাচ্ছেন। লোকেদের মাজখানে থেকে আপনি সবার সন্মান করতে পারেন সেই কারণে সবাই আপনার সুনাম করে।

প্রতিকার :- ভালো স্বাস্থ্য এবং সাংসারিক জীবনের জন্য সোনার হার পরুন যেটি আপনার পেট স্পর্শ করবে।

 

তুলা রাশিফল (Sunday, June 19, 2022)

আপনার অসাধারণ মেধা ক্ষমতার আপনার অক্ষমতাকে জয় করতে সাহায্য করবে। শুধুমাত্র ইতিবাচক চিন্তার মাধ্যমেই আপনি আপনার এই সমস্যার সমাধান করতে পারবেন। দীর্ঘ স্থায়ী সম্ভাবনাসহ বিনিয়োগ করা প্রয়োজন। আপনার পরিবারের প্রতি সঠিক সময় দিন। তাঁদেরকে বুঝতে দিন যে আপনি তাঁদের জন্য পরোয়া করেন। আপনার ভালো সময় তাঁদের সাথে কাটান। অভিযোগ করার কোন সুযোগ দেবেন না। আপনাদের ভাগ করে নেওয়া ভালো মূহুর্তগুলি মনে করিয়ে দিয়ে আপনাদের বন্ধুত্বকে সতেজ করে তোলার সময়। এই রাশির জাতকেরা আজকে লোকের সাথে দেখা করার থেকে একা সময় কাটাতে বেশি পছন্দ করবে।আজকে আপনার খালি সময় ঘর পরিষ্কার করতে কাটতে পারে। আপনি আপনার স্ত্রীর থেকে বিশেষ মনোযোগ পেতে পারেন বলে মনে হচ্ছে। জীবনের আনন্দ নিজেদের মানুষকে সাথে নিয়ে চলার মধ্যে রয়েছে, আপনি আজ এটি স্পষ্টভাবে বুঝতে পারবেন।

প্রতিকার :- শরীর সুস্থ রাখতে রুপোর পাত্রে জল পান করুন।

 

বৃশ্চিক রাশিফল (Sunday, June 19, 2022)

আপনার চারপাশের মানুষের সম্প্রসারিত সমর্থন আপনাকে খুশি করবে। ব্যবসায়ের লাভ আজ অনেক ব্যবসায়ী ও ব্যবসায়ীদের জীবনে আনন্দ আনতে পারে। আজ আপনার উচিত অন্যদের প্রয়োজনের প্রতি মনোনিবেশ করা কিন্তু বাচ্চাদের প্রতি অতিরিক্ত উদারতা শুধুমাত্র ঝামেলার দিকে নিয়ে যাবে। অন্যদের হস্তক্ষেপ বিরোধের সৃষ্টি করবে। আপনাদের মধ্যে কেউ কেউ দূরযাত্রায় উদ্যোগী হবেন- যা ক্লান্তিকর হলেও-অত্যন্ত লাভজনক হবে। আপনার স্ত্রী আজ তার বন্ধুর সাথে খুব বেশী ব্যস্ত হতে পারেন, যা আপনাকে হতাশ করতে পারে। অনেক বেশি অতিথির বিনোদন আপনার উইকএন্ডের মেজাজ নষ্ট করে দিতে পারে। তবে উত্সাহিত হোন, কারণ আপনি সম্ভবত অনেক পুরানো বন্ধুদের সাথে দেখা করতে পারেন।

প্রতিকার :- পারিবারিক খুশি ও অনুভূতির জন্য কম বয়সী কন্যাদের টক জ্বাতীয় খাবার যেমন লেবু, তেতুল বা টক জ্বাতীয় ফুচকা বিতরণ করুন।

 

ধনু রাশিফল (Sunday, June 19, 2022)

খুশিতে ভরা ভালো দিন। আজ আপনার মা বা বাবার স্বাস্থ্যের জন্য আপনাকে প্রচুর অর্থ ব্যয় করতে হতে পারে। এটি যদিও আপনার আর্থিক অবস্থার অবনতি ঘটাবে তবে সম্পর্ককে আরও শক্তিশালী করবে। দিনটির পরের ভাগে অপ্রত্যাশিত সুসংবাদ পুরো পরিবারের জন্য খুশি এবং উচ্ছলতা আনবে। আপনাদের ভাগ করে নেওয়া ভালো মূহুর্তগুলি মনে করিয়ে দিয়ে আপনাদের বন্ধুত্বকে সতেজ করে তোলার সময়। টাকা,ভালোবাসা,পরিবার থেকে দূরে গিয়ে আজকে আপনি আনন্দের সন্ধানে কোনো আধ্যাত্মিক কর্তার সাথে দেখা করতে যেতে পারেন। দিনটি আপনার বিবাহিত জীবনের জন্য সত্যিই দারুণ। আপনি আপনার সঙ্গীকে কতটা ভালবাসেন সেটা তাকে জানান। আপনি আপনার জীবনসঙ্গী বা বন্ধুদের সাথে অনলাইনে একটি চলচ্চিত্র দেখতে পারেন এবং অভিজ্ঞতাটি লাভ করুন।

প্রতিকার :- বহমান জলে পেঁয়াজ বা রসুনের গুচ্ছ নিক্ষেপ করলে তা আর্থিক পরিস্থিতির উন্নতি ঘটাবে।

 

মকর রাশিফল (Sunday, June 19, 2022)

আপনার শক্তি পুনরুদ্ধার করতে সম্পূর্ণ বিশ্রাম নিন, যেহেতু ক্ষীণ শরীর আপনার মনকেও দুর্বল করে দেয়। আপনার অবশ্যই নিজের প্রকৃত সম্ভাবনাকে উপলব্ধি করা দরকার, যেহেতু আপনি শক্তি নয় ইচ্ছা হারাচ্ছেন। আজ জমি বা যে কোনও সম্পত্তিতে বিনিয়োগ আপনার জন্য মারাত্মক হতে পারে। যতটা সম্ভব এই জাতীয় সিদ্ধান্ত নেওয়া এড়িয়ে চলুন। বাচ্চারা তাদের কৃতিত্বের মাধ্যমে আপনাকে গর্বিত করবে। ভালোবাসার লোককে হতাশ করবেন না– পরে আপশোষ করতে হবে। নিজের চেহারা এবং ব্যাক্তিত্ব ঠিক করার চেষ্টা আপনাকে সন্তুষ্ট করবে। আজ আপনি আপনার স্ত্রীর ভগ্ন স্বাস্থের কারণে পীড়িত হতে পারেন। আপনার থেকে আপনার চেয়ে কম বয়সী কারও পরামর্শটি আপনার শোনা উচিত নয়, কারণ এটি আপনার জন্য একটি বড় জীবন পাঠ হিসাবে প্রমাণিত হতে পারে।

প্রতিকার :- মিষ্টি ভাত বানিয়ে গরিবদের বিতরণ করলে অর্থনৈতিক অবস্থা ভালো থাকবে।

 

কুম্ভ রাশিফল (Sunday, June 19, 2022)

কোন আধ্যাত্মিক ব্যক্তি আশীর্বাদ করবেন এবং মানসিক শান্তি আনবেন। আর্থিক ক্ষেত্রে উন্নতি আপনার পক্ষে জরুরী কেনাকাটা করা সুবিধাজনক করবে। এই মূহূর্তে বাচ্চা আর পরিবার আপনার প্রধান লক্ষ্য। মোমবাতির আলোয় ভালোবাসার মানুষটির সাথে খাবার ভাগ করে নেওয়া। লেখালেখিতেও যত্নশীল হওয়া দরকার। আপনি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বিবাহিত জীবনে জোকস পেতে পারেন, কিন্তু আজ আপনি সত্যিই আবেগপ্রবণ হয়ে যাবেন যখন আপনার বিবাহিত জীবন সম্পর্কে চমকপ্রদ সুন্দর ঘটনা উপরিভাবে আসতে থাকবে। আজ, আপনার ভ্রমণের সময় কোনও অপরিচিত ব্যক্তি আপনাকে বিরক্ত করতে পারে।

প্রতিকার :- ঘন ঘন সবুজ জামাকাপড় পড়লে তা আপনার জীবনে পসিটিভ পরিবর্তন আনবে।

 

মীন রাশিফল (Sunday, June 19, 2022)

আপনার শৈশব স্মৃতি আপনাকে জড়িয়ে রাখবে। এরফলে আপনি নিজেকে অপ্রয়োজনীয় মানসিক উত্তেজনা দিতে পারেন। মাঝে মাঝে শিশুসুলভ ক্ষমতা হারিয়ে যাওয়াই আপনার প্রধান উদ্বেগ এবং চাপের কারণ হবে। আজকে সাফল্যের সূত্রই হল এমন মানুষের উপদেশে পয়সা লাগানো যারা উদ্ভাবনীমূলক এবং যাদের ভালো অভিজ্ঞতা আছে। আপনার পক্ষে আবেগ নিয়ন্ত্রণ করা কষ্টের হবে- কিন্তু আপনি আপনার চারপাশের মানুষদের জ্বালাতন করবেন না বা আপনি তাদের ছেড়ে চলে যাবেন না। প্রেম হল অনুভব করার এবং আপনার ভালোবাসার মানুষটির সাথে ভাগ করে নেওয়ার অনুভূতি। আজকে আপনার কাছে ফাঁকা সময় হবে আর এই সময়ের ব্যবহার আপনি ধ্যান যোগে করতে পারেন।আপনি আজকে মানসিক শান্তি বোধ করবেন। শুধুমাত্র একটু প্রচেষ্টার সঙ্গে, দিনটি আপনার বিবাহিত জীবনের সেরা দিন হতে পারে। বাগান আপনাকে শিথিলতার অনুভূতি দিতে পারে – এটি পরিবেশের জন্যও গুরুত্বপূর্ণ।

প্রতিকার :- তামার চৌকো টুকরোতে জাফরান লাগিয়ে, গোলাপি কাপড়ে মুড়ে, পূর্ব দিকে গিয়ে সূর্যোদয়ের সময় নির্জন স্থানে মাটি চাপা দিলে গার্হস্থ্য জীবন সুখময় হবে।

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *