www.machinnamasta.in

ওঁ শ্রীং হ্রীং ক্লী গং গণপতয়ে বর বরদ সর্বজনস্ময়ী বশমানয় ঠঃ ঠঃ

July 15, 2024 11:32 pm

খবরে আমরাঃ দিনেদুপুরে আচমকা বিস্ফোরণ শিলিগুড়ির সেবক সেতুতে। বিকট শব্দ আর তীব্র ধোঁয়ায় চমকে উঠল চারপাশ। বৃহস্পতিবার সকালে ওই সেতুর উপর বিস্ফোরণ (Blast) হয়। বিস্ফোরণে দাউদাউ জ্বলে ওঠা ভিডিও ইতিমধ্যে ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। পরে অবশ্য জানা গিয়েছে, সেবক সেতুতে সিনেমার শুটিং চলছিল। শুটিংয়ের জন্যই বিস্ফোরণ ঘটানো হয়েছে। কিন্তু হেরিটেজ তকমা পাওয়া সেতুতে প্রশাসনের অনুমতি ছাড়া কীভাবে এখানে এই ভয়াবহ দৃশ্য শুট করা হল, তা নিয়ে প্রশ্ন উঠেছে। -উত্তরবঙ্গের আইজি দেবেন্দ্র প্রকাশ সিং বলেছেন, ‘সেবকে বিনা অনুমতিতে শুটিংয়ের ঘটনায় একজনকে আটক করা হয়েছে। কালিম্পং থানায় মামলা দায়ের করা হয়েছে। গোটা শুটিং টিমকে ডেকে পাঠানো হয়েছে।

বিষয়টি নিয়ে মুখ খুলতে চাননি দার্জিলিংয়ের জেলাশাসক এস পুন্নমবলম ও দার্জিলিংয়ের পুলিশ সুপার সন্তোষ নিম্বালকর। তবে উত্তরবঙ্গের আইজি দেবেন্দ্র প্রকাশ সিং জানান, প্রশাসনের অনুমতি না নিয়ে এই শুটিং হয়েছে। গোটা শুটিং ইউনিটকে থানায় ডাকা হয়েছে, সেখানে একজনকে আটক করা হয়েছে। কালিম্পং থানায় একটি মামলা শুরু হচ্ছে। অভিযোগ, ওই বিস্ফোরণের পর ক্ষতি হয়েছে সেতুর একাংশের। তার উপর সেতুটি ৩১ নম্বর জাতীয় সড়কের উপর এবং ডুয়ার্স সহ শিলিগুড়ির সঙ্গে যোগাযোগের একমাত্র সম্বল ওই সেতুটি। শ্যুটিংয়ের জেরে তীব্র যানজটের সৃষ্টি হয়। তবে প্রশাসনের তরফে ওই বিস্ফোরণের অনুমতি দেওয়া হয়নি বলেও অভিযোগ উঠেছে।

কার্শিয়াংয়ের মহকুমাশাসক এজাজ আহমেদ বলেন, “আমার থেকে কোন অনুমতি নেওয়া হয়নি। পুলিশ দিয়েছে কিনা জানা নেই। যাচাই করে দেখছি।” ওই বিস্ফোরণের পরই সরব হয়েছে ডুয়ার্স ফোরাম ফর সোশ্যাল রিফর্মস। ওই সংস্থার সম্পাদক চন্দন রায় বলেন, “ওই বিস্ফোরণ দৃশ্যের শুটিং করা উচিত হয়নি। কারণ শতাব্দী প্রাচীন ওই সেতুর এমনিতেই দুর্বল। এর আগেও আমরা একাধিকবার আন্দোলন করেছি। আমরা এই ঘটনার তীব্র প্রতিবাদ জানাই। প্রশাসন কীভাবে ওই বিস্ফোরণের অনুমতি দিল? আমরা আগামী শনিবার সেবক থানায় ওই ঘটনার প্রতিবাদে বিক্ষোভ দেখাব।”

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *