www.machinnamasta.in

ওঁ শ্রীং হ্রীং ক্লী গং গণপতয়ে বর বরদ সর্বজনস্ময়ী বশমানয় ঠঃ ঠঃ

May 27, 2024 6:36 am

খবরে আমরাঃ

হিন্দু নববর্ষ শুরু হয় চৈত্র মাসের শুক্লপক্ষের প্রতিপদ দিয়ে। এই বছর দোসরা এপ্রিল ২০২২, শনিবার সেই বিশেষ দিন পড়েছে। । এই দিন থেকেই শুরু হয় নবরাত্রি। প্রতিটি হিন্দু নববর্ষের নিজস্ব রাজা, মন্ত্রী এবং মন্ত্রিসভা থাকে। এবার হিন্দু নববর্ষ ২০৭৯-এ শুরু হচ্ছে এমনই এক বিরল কাকতালীয় ঘটনা, যা দেড় হাজার বছর পরে তৈরি হয়েছে।

নতুন বছরের রাজা হবেন শনি

হিন্দু পঞ্জিকা অনুসারে এই নতুন বছরের রাজা হবেন শনি এবং মন্ত্রী হবেন গুরু। শনি যখন রাজা এবং গুরু মন্ত্রী তখন দেশে অরাজকতা ও বিশৃঙ্খলা দেখা দেয়। একই সাথে ধর্মীয় কর্মকান্ড বৃদ্ধি পায় এবং শিক্ষার স্তর বৃদ্ধি পায়।দেড় হাজার বছর পরে খুব বিরল কাকতালীয় ঘটনাএবার হিন্দু নববর্ষের সূচনা উপলক্ষে গ্রহ-নক্ষত্রের অবস্থান শুধু আকর্ষণীয়ই নয়, খুব বিরলও হব। ১৫০০ বছর পর এমন পরিস্থিতি তৈরি হচ্ছে। নতুন বছরের সূচনা উপলক্ষে রেবতী নক্ষত্র ও তিনটি রাজযোগ গঠিত হচ্ছে। এছাড়াও, নতুন বছরের শুরুতে মঙ্গল তার উচ্চ রাশিতে থাকবে অর্থাৎ মকর রাশিতে, রাহু-কেতুও থাকবে তার উচ্চ রাশিতে (বৃষ ও বৃশ্চিক)। অন্যদিকে, শনি তার নিজের রাশি মকর রাশিতে থাকবে। এই কারণে হিন্দু নববর্ষের জন্মকুণ্ডলীতে শনি-মঙ্গলের একটি শুভ যোগসূত্র তৈরি হচ্ছে। জ্যোতিষীদের মতে, হিন্দু নববর্ষ উপলক্ষ্যে দেড় হাজার বছর পরে গ্রহগুলির এমন একটি শুভ সমন্বয় তৈরি হচ্ছে। এর আগে এই বিরল যোগ ২২শে মার্চ ৪৫৯ সালে গঠিত হয়েছিল।

এই রাশির জাতকরা উপকৃত হবেন মিথুন, তুলা ও ধনু রাশির জাতকরা হিন্দু নববর্ষে বিরল যোগের সুবিধা পেতে পারেন। এই যোগ এই ব্যক্তিদের অর্থ এবং উন্নতি নিয়ে আসবে। তারা কিছু সুখবরও পেতে পারে। বিনিয়োগ ভালো ফল দেবে। অন্যদিকে দেশের কথা বললে এ বছর জনগণের কল্যাণে পরিকল্পনা প্রণয়ন ও সেগুলো নিয়ে কাজ করা হবে। অনেকের জন্য, এই বছরটি জীবনের বড় পরিবর্তনের বছর হিসাবে প্রমাণিত হতে পারে।

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *