www.machinnamasta.in

ওঁ শ্রীং হ্রীং ক্লী গং গণপতয়ে বর বরদ সর্বজনস্ময়ী বশমানয় ঠঃ ঠঃ

May 27, 2024 5:58 am

খবরে আমরাঃ ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবি নিয়ে গোটা দেশে উত্তেজনার পারদ চড়ছে। একদিকে যেমন এই ছবির প্রশংসায় পঞ্চমুখ দেশের শাসকদল, বলিউডের একাংশ। তেমনি এই ছবি নিয়ে নেতিবাচক সমালোচনায় মত্ত বিরোধী দলরাও। অনেকের মতে এই ছবি একেবারেই প্রোপাগান্ডা। তবে সব নেতিবাচক সমালোচনাকে পিছনে ফেলে বক্স অফিসে কিন্তু দুর্বার গতিতে এগিয়ে চলেছে পরিচালক বিবেক অগ্নিহোত্রীর ছবি ‘দ্য কাশ্মীর ফাইলস’। আর ঠিক এই সময়ই কঙ্গনা রানাউত ফের মাঠে নেমে পড়লেন ‘কাশ্মীর ফাইলসে’র প্রশংসায়। তবে এবার ছবির প্রশংসার সঙ্গে টেনে নিয়ে এলেন অভিনেতা অনুপম খেরকে!

‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবি নিয়ে গোটা দেশে উত্তেজনার পারদ চড়ছে। একদিকে যেমন এই ছবির প্রশংসায় পঞ্চমুখ দেশের শাসকদল, বলিউডের একাংশ। তেমনি এই ছবি নিয়ে নেতিবাচক সমালোচনায় মত্ত বিরোধী দলরাও। অনেকের মতে এই ছবি একেবারেই প্রোপাগান্ডা। তবে সব নেতিবাচক সমালোচনাকে পিছনে ফেলে বক্স অফিসে কিন্তু দুর্বার গতিতে এগিয়ে চলেছে পরিচালক বিবেক অগ্নিহোত্রীর ছবি ‘দ্য কাশ্মীর ফাইলস’। আর ঠিক এই সময়ই কঙ্গনা রানাউত ফের মাঠে নেমে পড়লেন ‘কাশ্মীর ফাইলসে’র প্রশংসায়। তবে এবার ছবির প্রশংসার সঙ্গে টেনে নিয়ে এলেন অভিনেতা অনুপম খেরকে!

‘কাশ্মীর ফাইলস’ ছবিটি মুক্তি পেয়েছে গত শুক্রবার। ইতিমধ্যে বক্স অফিসে সাড়া ফেলেছে ছবিটি। পাশাপাশি বিবেক অগ্নিহোত্রী পরিচালিত ছবিটি দেখে সিনেমার ভূয়সী প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি-সহ একাধিক বিজেপি (BJP) নেতা-মন্ত্রীরা। বিজেপি শাসিত রাজ্যগুলিতে ছবিটির কর মকুব করা হয়েছে। অন্যদিকে মধ্যপ্রদেশের (Madhya Pradesh) বিজেপি সরকার ঘোষণা করেছে, সে রাজ্যের পুলিশ কর্মীরা ‘কাশ্মীর ফাইলস’ ছবিটি দেখতে চাইলেই সরকার বিশেষ ছুটি মঞ্জুর করবে।

এর মধ্যে মঙ্গলবার ফের ছবিটির প্রশংসা করে প্রধানমন্ত্রী বলেন, কাশ্মীরের ঐতিহাসিক গুরুত্বের কারণে এই ছবি সকলের দেখা উচিত। এর পরেই সেই নির্দেশ পালনে নজিরবিহীন সিদ্ধান্ত নিয়ে ফেললেন বিজেপি শাসিত অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। গতকাল নিজেও ছবিটি দেখেন তিনি। টুইট করে ছবির প্রশংসা করেন। ছবির পরিচালক বিবেকও পালটা টুইট করে ধন্যবাদ জানান হিমন্তকে।

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *