www.machinnamasta.in

ওঁ শ্রীং হ্রীং ক্লী গং গণপতয়ে বর বরদ সর্বজনস্ময়ী বশমানয় ঠঃ ঠঃ

July 19, 2024 9:21 pm
সূর্ষ পুজো (Sun God)

১৭ সেপ্টেম্বর সূর্য যেহেতু কন্যা রাশিতে প্রবেশ করবে, তাই ১৭ সেপ্টেম্বর হল কন্যা সংক্রান্তি। সংক্রান্তির দিনে স্নান বিশেষ ভাবে গুরুত্ব রাখে ৷ এই সুন্দর মুহূর্ত সকলা ০৭.৩৬ থেকে দুপুর ২.০৮ পর্যন্ত থাকবে ৷ মহাপুণ্যকাল সকাল ০৭.৩৬ থেকে সকাল ৯.৩৮ পর্যন্ত চলবে ৷ এই দিন সূর্য সিংহ রাশি থেকে প্রবেশ করবে সকাল ৭.৩৬ মিনিটে ৷

কন্যা সংক্রান্তি আজ। (Kanya Sankranti) সঙ্গে বিশ্বকর্মা পুজো। বিশেষ গুরুত্ব এই দিনটির হিন্দুশাস্ত্রে। সিংহ রাশি ত্যাগ করে কন্যা রাশিতে প্রবেশ করবে সূর্য। জ্যোতিষ অনুসারে সূর্য এক একটি রাশিতে মোটামুটি এক মাস করে অবস্থান করে। সূর্য যেদিন নতুন একটি রাশেতে গোচর করে, সেই দিনটিকে সেই রাশির সংক্রান্তি বলা হয়।

১৭ সেপ্টেম্বর সূর্য যেহেতু কন্যা রাশিতে প্রবেশ করবে, তাই ১৭ সেপ্টেম্বর হল কন্যা সংক্রান্তি। সংক্রান্তির দিনে স্নান বিশেষ ভাবে গুরুত্ব রাখে ৷ এই সুন্দর মুহূর্ত সকলা ০৭.৩৬ থেকে দুপুর ২.০৮ পর্যন্ত থাকবে ৷ মহাপুণ্যকাল সকাল ০৭.৩৬ থেকে সকাল ৯.৩৮ পর্যন্ত চলবে ৷ এই দিন সূর্য সিংহ রাশি থেকে প্রবেশ করবে সকাল ৭.৩৬ মিনিটে ৷

জ্যোতিষশাস্ত্র মতে কোনও জাতক বা জাতিকার কুষ্ঠিতে সূর্য দুর্বল থাকলে সংক্রান্তিতে সূর্যের আরাধনা করলে বিশেষ ভাবে উপকৃত হতে পারে ৷ কন্যা রাশির গ্রহাধিপতি হল বুধ। এর ফলে কন্যা রাশিতে বুধাদিত্য যোগ তৈরি হতে চলেছে। অর্থ ও কেরিয়ারের দিক থেকে এই বুধাদিত্য যোগ অত্যন্ত শুভ হতে চলেছে। এক মাস স্থায়ী হবে বুধাদিত্য যোগ। এর ফলে পাঁচ রাশির জাতকরা কেরিয়ারে ও আর্থিক জীবনে প্রচুর লাভ পেতে চলেছেন। জেনে নিন কোন কোন রাশি এই তালিকায় রয়েছে।

​মিথুন রাশিতে (Gemini Zodiac) সূর্যের প্রভাব

মিথুন রাশিতে চতু্র্থ ঘরে গোচর করবে সূর্য। বুধাদিত্য যোগ গঠনের ফলে এই সময় মিথুনের জাতক যাঁরা সরকারি চাকরি করেন, তাঁরা প্রচুর লাভবান হবেন। যাঁরা সরকারি চাকরির জন্য প্রস্তুতি নিচ্ছেন, তাঁরাও এই সময় ভালো ফল করতে পারেন। পরিবারের সমস্যা কেটে গিয়ে সবার মধ্যে বোঝাপড়া আরও ভালো হবে। যাঁরা শিক্ষাক্ষেত্রের সঙ্গে যুক্ত, তাঁদের আত্মবিশ্বাস আরও বাড়বে। বুধাদিত্য যোগের প্রভাবে পড়াশোনায় আরও ভালো ফল করবেন মিথুনের জাতকরা। তবে সম্পত্তি কিনতে হলে একটু সাবধান, আগে অভিজ্ঞ ব্যক্তির সঙ্গে আলোচনা করে নিন।

​সিংহ রাশিতে (Leo Zodiac) সূর্যের প্রভাব

সিংহ রাশির গ্রহাধিপতি হল সূর্য। সূর্য এই সময় সিংহ রাশির কোষ্ঠীর দ্বিতীয় কক্ষে গোচর করবে। এর ফলে এই সময় সম্পদ অনেকটাই সংগ্রহ করতে পারবেন সিংহ রাশির জাতকরা। স্টক মার্কেটে বিনিয়োগ করাও সিংহের জাতকদের জন্য এই সময় লাভজনক প্রমাণিত হতে পারে। দ্বিতীয় কক্ষে বুধাদিত্য যোগের প্রভাবে সমাজে আপনার মান সম্মান ও প্রতিপত্তি অনেকটাই বাড়বে। দরকারি বিষয়ে মানুষ আপনার পরামর্শ নেবেন। বিদেশি বাণিজ্যের সঙ্গে যাঁরা যুক্ত, তাঁরা আর্থিক লাভ করবেন। পৈতৃক ব্যবসা যাঁরা করেন, তাঁরাও লাভবান হবেন। তবে পরিবারে কোনও সমস্যা দেখা দিতে পারে।

​কন্যা রাশিতে (Virgo Zodiac) সূর্যের প্রভাব

বুধাদিত্য যোগ দারুণ শুভ ফল নিয়ে আসতে চলেছে কন্যা রাশির জাতকদের জীবনে। ১৭ সেপ্টেম্বর কন্যা রাশিতেই গোচর করবে সূর্য। এর ফলে আত্মবিশ্বাস অনেকটাই বাড়তে চলেছে কন্য়া রাশির জাতকদের। কর্মক্ষেত্রে সম্মান ও প্রতিপত্তি বাড়বে কন্যার জাতকদের। অতিরিক্ত কোনও দায়িত্বও পেতে পারেন আপনি। বিবাহিত জীবন স্বাভাবিক থাকবে। স্বামী বা স্ত্রীর সঙ্গে কথা বলার সময় একটু ভেবে শব্দ নির্বাচন করুন, না হলে ভুল বোঝাবুঝি হতে পারে। এই সময় স্বাস্থ্য আরও ভালো থাকবে কন্যার জাতকদের। আপনার যুক্তিবোধ বাড়বে। ছাত্র-ছাত্রীরা পড়াশোনায় ভালো ফল করবেন।

 

বৃশ্চিক রাশিতে (Scorpio Zodiac) সূর্যের প্রভাব

কন্যা রাশিতে সূর্যের গোচর এবং তার ফলে বুধাদিত্য যোগ সৃষ্টি হয়ে অত্যন্ত ভালো সময় আনতে চলেছে বৃশ্চিক রাশির জাতকদের জীবনে। এই সময় আপনার সামাজিক বৃত্ত অত্যন্ত শক্তিশালী হবে এবং সামাজিক ক্ষেত্র থেকে লাভবান হতে চলেছেন আপনি। উপার্জনের নতুন উত্‍স্য খুঁজে পাবেন বৃশ্চিক রাশির জাতকরা। এর ফলে আয় বাড়বে আপনার। কন্যা রাশির ব্যবসায়ীরা দারুণ লাভ করতে চলেছেন। আপনার পজিটিভ দৃষ্টিভঙ্গী আপনার ভবিষ্যত্‍‌কে আরও শক্তপোক্ত করবে। তবে অতিরিক্ত আত্মবিশ্বাসের ফলে কোনও ভুল সিদ্ধান্ত নিয়ে বসবেন না। পরিবারে ভাই-বোনের কাছ থেকে সাহায্য ও সমর্থন পাবেন। আপনার মনের কোনও গোপন ইচ্ছে এই সময় পূরণ হতে পারে।

​ধনু রাশিতে (Sagittarius Zodiac) সূর্যের প্রভাব

ধনু রাশির জন্মছকের নবম ঘরে গোচর করবে সূর্য। এটি হল সৌভাগ্যের ঘর। বুধাদিত্য যোগের প্রভাবে চাকরি ও ব্যবসাক্ষেত্রে দারুণ শুভ ফল পেতে চলেছেন ধনু রাশির জাতকরা। পরিবারে সবার সঙ্গে খুব ভালো সময় কাটাবেন আপনি। বাবার কাছ থেকে বড় সমর্থন ও সাহায্য পাবেন। আর্থিক দিক থেকেও সময় আপনার অনুকূল থাকবে। আয় বাড়বে এবং ব্যয় কমবে। ধনু রাশির জাতক যাঁরা উচ্চশিক্ষার সঙ্গে যুক্ত, তাঁরা এই সময় কিছু অর্জন করতে পারেন। প্রচুর এনার্জি থাকবে আপনার, বাড়বে কাজে উত্‍সাহ। স্বাস্থ্য ভালো থাকবে এবং ধর্মীয় বিষয়ে ঝোঁক বাড়বে ধনু রাশির জাতকদের।

 

Disclaimer:

এখানে উপলব্ধ তথ্য শুধুমাত্র বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ  বিষয়গুলি  machinnamasta.in কোনও  ভাবাবেগ-বিশ্বাস বা তথ্য নিশ্চিত করে না। কোনও তথ্য বা বিশ্বাস অনুশীলন করার আগে একজন বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন।

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *