www.machinnamasta.in

ওঁ শ্রীং হ্রীং ক্লী গং গণপতয়ে বর বরদ সর্বজনস্ময়ী বশমানয় ঠঃ ঠঃ

June 26, 2024 2:49 am
বাস্তু দোষ কাটাতে যন্ত্র (Vastu Sastra)

এমন যন্ত্র আছে যা দিয়ে কাটানো সম্ভব এই নেচতিবাচক (Negative Energy) দিক। বাস্তু শাস্ত্রে অনেক সময়ই বাস্তু যন্ত্রের উল্লেখ পাই আমরা।

খবরে আমরাঃ বাস্তু এখন প্রতিতিটি মানুষের জীবনে প্রভাব ফেলছে। সঠিক বাস্তু (Vastu shastra) মেনে বাড়ি না তৈরি করলে বাস্তুর দোষে ভুগতে হচ্ছে সকলকেই। এই নেতিবাচক প্রভাব ভোগাচ্ছে আমাদের। কিন্তু এমন যন্ত্র আছে যা দিয়ে কাটানো সম্ভব এই নেচতিবাচক (Negative Energy) দিক। বাস্তু শাস্ত্রে অনেক সময়ই বাস্তু যন্ত্রের উল্লেখ পাই আমরা। এই শাস্ত্র অনুযায়ী, পরিবারের সদস্যদের অসুস্থতা, আর্থিক অভাব অনটন, অধিক ব্যয়, সমস্যা জর্জরিত জীবনের জন্য বাস্তু দোষ দায়ী হয়ে থাকে। প্রায়ই কোনও বাড়ি বা অফিস নির্মাণের সময় পুরোপুরি ভাবে বাস্তু দোষ সমাপ্ত হয় না। এই দোষ থেকে মুক্তির নানান উপায় বর্ণিত রয়েছে বাস্তু শাস্ত্রে। এই সমস্ত উপায়ের মধ্যেই আমরা বাস্তু দোষ নিবারণ যন্ত্রের উল্লেখ পাই। এই সমস্ত দোষ দূর করার জন্য বাস্তু দোষ নিবারণ যন্ত্র স্থাপিত করার পরামর্শ দিয়ে থাকে বাস্তু শাস্ত্র। এটি এক ধরনের নিরাপত্তা কবচ হিসেবে কাজ করে। বাস্তু শাস্ত্র (Astrology) মত বাড়িতে ইতিবাচক শক্তি সঞ্চার করতে চাইলে বাস্তু দোষ নিবারক যন্ত্র স্থাপন করা উচিত।

বাস্তু দোষ নিবারক যন্ত্রের লাভ

১. বাড়িতে এই যন্ত্র স্থাপিত করলে নবগ্রহের শুভ ফল লাভ করবেন। এর পাশাপাশি বাস্তু দোষের সঙ্গে জড়িত সমস্ত সমস্যা থেকেও মুক্তি পাবেন।

২. বাড়িতে নেতিবাচক পরিবেশ বা সবসময় অবসাদযুক্ত আবহাওয়া থাকে, আবার পারিবারিক কলহ লেগেই থাকে, তা হলে অবশ্যই বাস্তু দোষ নিবারক যন্ত্র স্থাপন করা উচিত।

৩. এই যন্ত্র স্থাপন করার জন্য বাড়ির পুনর্গঠনও করতে হবে না। সাধারণ ভাবেই বাস্তু দোষ দূর করবে এই যন্ত্র।

৪. এই যন্ত্রের প্রভাবে পিতৃদোষের সঙ্গে জড়িত নানান সমস্যাও শেষ হবে এবং শুভ ফল লাভ করতে শুরু করবেন।

৫. বাস্তু দোষ নিবারক যন্ত্রের সাহায্যে রোগ, কষ্ট, দারিদ্রের অবসান ঘটে। পরিবারে সুখ-সমৃদ্ধির আগমন হয়।

এই যন্ত্রের বিশেষত্ব

আমাদের চার পাশে উপস্থিত বিভিন্ন ইতিবাচক শক্তিকে কবচ হিসেবে একত্র করে এই যন্ত্র। এর প্রভাবে ব্যক্তি আনন্দে জীবন কাটাতে পারে।

কোথায় রাখবেন

উত্তর, পশ্চিম বা পূর্ব দিকে বাস্তু দোষ নিবারণ যন্ত্র স্থাপন করা উচিত। সূর্যের বৃদ্ধিপ্রাপ্ত রশ্মির সঙ্গে এই যন্ত্রের প্রভাব বৃদ্ধি পায়।

কোন ধরনের বাস্তু দোষ থেকে মুক্তি দেয় এই যন্ত্র

১. বাড়ি বা কার্যালয় সঠিক দিকে না-থাকলে ও ঈশান কোণ দোষযুক্ত হলে।

২. টি পয়েন্টে সম্পত্তি থাকলে বাস্তু দোষ উৎপন্ন করে।

৩. বাড়ির কোনও অংশ নীচে বা সামান্য ওপরে থাকলে, বা বাড়ির বাইরে নর্দমা, আবর্জনার ঢিবি, গর্ত থাকলে। আবার ভুল দিকে বাড়ি নির্মিত হলে এই যন্ত্র মুক্তি দিতে পারে।

 

মনে রাখবেন

ইতিবাচক ফল লাভ করার জন্য বাস্তু দোষ নিবারণ যন্ত্র স্থাপন করার পর প্রতিদিন এর পুজো করবেন। প্রতিদিন পুজো করলে এই যন্ত্র আপনার শক্তি বৃদ্ধিতে সাহায্য করবে এবং শীঘ্র দোষ থেকে মুক্ত করবে।

উল্লেখ্য, সাদা কাগজ, ভোজপত্র, তামা ও রুপোর ধাতুর ওপরও এই যন্ত্র তৈরি করতে পারবেন। এই যন্ত্র স্থাপনের জন্য কোনও বিশেষ মন্ত্রের প্রয়োজন হয় না।

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *