www.machinnamasta.in

ওঁ শ্রীং হ্রীং ক্লী গং গণপতয়ে বর বরদ সর্বজনস্ময়ী বশমানয় ঠঃ ঠঃ

April 21, 2024 8:25 am
horoscope

জ্যোতিষ শাস্ত্রের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ হলো রাশিফল গণনা। রাশিফল বৈদিক জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধারণা যার মাধ্যমে বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যৎবাণী করা হয়। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এর ভবিষ্যদ্বাণী করা হয়। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে।

জ্যোতিষ শাস্ত্রের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ হলো রাশিফল গণনা। রাশিফল বৈদিক জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধারণা যার মাধ্যমে বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যৎবাণী করা হয়। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এর ভবিষ্যদ্বাণী করা হয়। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুন-ধর্ম থাকে, তাই প্রতিদিন গ্রহের স্থিতির অনুসারে তাদের সাথে যুক্ত জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্ন হয়। এই কারণের জন্যই প্রত্যেক রাশির রাশিফল আলাদা-আলাদা হয়। তো চলুন দেখে নেওয়া যাক আপনার গ্রহ-নক্ষত্ররা কি বলছে

মেষ রাশিফল (Thursday, January 25, 2024)

আপনার রসালো বোধ কাউকে এই দক্ষতা বৃদ্ধি করতে উৎসাহিত করবে কারণ আপনি তাকে বোঝাতে সক্ষম হবেন যে সুখ দখল করার জিনিস নয় এটি আমাদের ভেতরে থাকে। আপনার স্ত্রীর সাথে একসাথে, আপনি আর্থিক বিষয় নিয়ে আলোচনা করতে পারেন এবং আপনার ভবিষ্যতের জন্য আপনার সম্পদের পরিকল্পনা করতে পারেন। পরিবারের সদস্যদের সাথে সময় কাটানো উপভোগ্য হবে। ব্যক্তিগত বিষয়গুলি নিয়ন্ত্রণের আওতায় থাকবে। নিজেকে প্রকাশ করারও এটি ভালো সময়-এবং সেই সব প্রকল্পে কাজ করা যেগুলি সৃষ্টিশীল প্রকৃতির। আপনার সঙ্গী আপনার থেকে শুধু কিছু সময় পেতে চাই কিন্তু আপনি তাকে সময় দিতে পারেন না সেই কারণে সে হতাশ হয়ে পরে।আজকে তার হতাশা স্পষ্টতার সাথে সামনে আসতে পারে। আজ, আপনি আপনার জীবন সঙ্গীর সঙ্গে বাইরে যাবেন এবং একসাথে একটি চমৎকার সময় কাটাবেন।

প্রতিকার :- আপনার প্রেমিক বা প্রেমিকাকে লাল ফুল উপহার দিলে প্রেম জীবন শক্তিশালী হবে।

বৃষভ রাশিফল (Thursday, January 25, 2024)

ঘরের উত্তেজনা আপনাকে ক্রুদ্ধ করবে। সেগুলি চেপে রাখা কেবলমাত্র শারীরিক সমস্যা বাড়াবে। শারীরিক কাজকর্মের সাথে এটির হাত থেকে মুক্তি পান। সবথেকে ভালো হয় বিরক্তিপূর্ণ পরিস্থিতিটি ছেড়ে বেরিয়ে গেলে। আপনি আজ আপনার মায়ের পক্ষ থেকে আর্থিক সুবিধা পেতে পারেন। আপনার মামা বা মাতামহের পক্ষে আপনাকে আর্থিকভাবে সহায়তা করা সম্ভব। আপনি স্ত্রীর সঙ্গে ভালোবাসা এবং আরামের মাধ্যমে স্বস্তি খুঁজে নিন। আপনার সাহসের ফলে ভালবাসায় জয় হবে। পেশাদার ক্ষেত্রে দায়িত্ববৃদ্ধির সম্ভাবনা আছে বলে মনে হচ্ছে। যারা বাড়ি থেকে দূরে থাকে আজকে তারা নিজের সব কাজ শেষ করে সন্ধেবেলায় কোনো পার্ক বা একান্ত জায়গায় সময় কাটাতে পছন্দ করবে। আজকের দিনটি আপনার স্ত্রীর সঙ্গে আপনার জীবনের সেরা ইভ হতে পারে।

প্রতিকার :- ভালো স্বাস্থ্যের জন্য কেশর যুক্ত খাবার দরিদ্রদের দান করুন ও নিজের সেবন করুন।

মিথুন রাশিফল (Thursday, January 25, 2024)

আয়েস করার জন্য ঘনিষ্ঠ বন্ধুবান্ধবদের সাথে কিছু সময় কাটান। বিবেচকের মত বিনিয়োগ করুন। আপনার পরিবারের সদস্যদের সঙ্গে কিছু অসুবিধা থাকবে কিন্তু এরফলে আপনার মনের শান্তি নষ্ট হতে দেবেন না। আপনার প্রেমিকার খামখেয়ালী ব্যবহার আজকের প্রেম নষ্ট করবে। একবার আপনার জীবনের সঙ্গে প্রেম মিলে গেলে অন্য কিছুর প্রয়োজন বোধ করবেন না। আপনি আজকে এই সত্য বুঝতে পারবেন। ফাঁকা সময়ে আজকে আপনি মোবাইলে কোনো ওয়েব সিরিজ দেখতে পারেন। বাজে মেজাজের জন্য আপনি আপনার স্ত্রীর দ্বারা বিরক্ত বোধ করতে পারেন।

প্রতিকার :- ঘন ঘন রুপোর গয়না পড়লে তা আপনার পারিবারিক জীবনে ভালো প্রভাব ফেলবে।

কর্কট রাশিফল (Thursday, January 25, 2024)

আপনার শিশুসুলভ স্বভাব ভেসে উঠবে এবং আপনি একটি কৌতুকপূর্ণ মেজাজের মধ্যে থাকবেন। পরিবারের প্রয়োজনীয়তা অনুসারে আপনি আপনার স্ত্রীর সাথে কিছু মূল্যবান জিনিস কিনতে যেতে পারেন, যা আপনার আর্থিক পরিস্থিতি কিছুটা টানটান করে তুলতে পারে। মোটের উপর এক লাভজনক দিন, কিন্তু এমন কেউ যাকে আপনি বিশ্বাস করতে পারেন বলে ভাবেন সে আপনাকে নীচু দেখাবে। সতর্ক থাকুন কেউ আপনার সাথে প্রেমের ছল করতে পারে। আপনার নিজের করা কাজের কৃতিত্ব অন্যকে নিতে দেবেন না। প্রাণোচ্ছল হাসিপূর্ণ একটি দিন যেখানে বেশির ভাগ জিনিসই আপনার ইচ্ছা অনুসারে এগোবে। আপনার ব্যস্ত সময়সূচীর জন্য আপনার স্ত্রী আজ গুরুত্বহীন ম্বোধ করতে পারেন, এবং তিনি সন্ধ্যায় অপ্রসন্নতা দেখাতে পারেন।

প্রতিকার :- নিজের বড় ভাইয়ের বিচার বিবেচনার সম্মান করলে এবং ওনার কথা শুনলে আর্থিক স্থিতিতে পরিবর্তন হবে।

সিংহ রাশিফল (Thursday, January 25, 2024)

শারীরিক লাভে বিশেষ করে মানসিক দৃঢ়তার জন্য ধ্যান এবং যোগ করতে শুরু করুন। আজ আপনার বাড়ির বাইরে যাওয়ার আগে আপনার প্রবীণদের আশীর্বাদ লাভ করুন, এটি আপনার উপকারে আসবে। পারিবারিক দায়িত্বের জন্য আপনার মনে উত্তেজনার সৃষ্টি হবে। প্রেমের জীবন আপনি আজ আশীর্বাদ করবে বলে মনে হয়। দিন কর্মক্ষেত্রের প্রেক্ষাপটে খুবই মসৃণ মনে হচ্ছে। আজকে আপনাকে হঠাৎই অনিচ্ছাসই যাত্রা করতে হতে পারে যেকারণে বাড়ির লোকেদের সাথে আপনার সময় কাটানোর পরিকল্পনা খারাপ হতে পারে। আপনি আপনার সম্পর্ক ত্যাগ করার কথা মনে করতে পারেন যা অনেক ঝগড়ার ফলে সৃষ্টি হবে।

প্রতিকার :- ঢাকনা যুক্ত মাটির কোনো পাত্র জলে ফেলে দিলে আপনার ক্যারিয়ার এ অনেক উন্নতি হবে।

কন্যা রাশিফল (Thursday, January 25, 2024)

আপনার হাসি বিষণ্নতার বিরুদ্ধে যন্ত্রণা দূরীকরণের কাজ করবে। যে ব্যবসায়ীরা কাজের জন্য বাসা থেকে বেরোচ্ছেন তাদের আজ তাদের অর্থ নিরাপদ জায়গায় সংরক্ষণ করা উচিত, কারণ চুরির সম্ভাবনা রয়েছে। যদি যোগাযোগ এবং আলোচনা ঠিকমত কাজ না করে- তাহলে আপনি আপনার শান্ত মেজাজ হারাতে পারেন- যার জন্য আপনাকে পরে অনুতাপ করতে হবে- তাই বলবার আগে ভাবুন। আপনার ভালবাসা প্রত্যাখিত হতে পারে। আপনার রিস্যুম পাঠানো বা ইন্টারভিউয়ে উপস্থিত হওয়ার পক্ষে ভালো দিন। বাণিজ্যিক উদ্দেশ্যে গৃহীত ভ্রমণ লম্বা দৌড়ে লাভদায়ক প্রমাণিত হবে। খুব বেশী প্রত্যাশা আজ আপনার বিবাহিত জীবনে দুঃখ নিয়ে আসতে পারে।

প্রতিকার :- পরিবারের সুখ সমৃদ্ধি বৃদ্ধির জন্য নীল রঙের পর্দা টাঙান ঘরে।

তুলা রাশিফল (Thursday, January 25, 2024)

সামগ্রিক স্বাস্হ্য সুন্দর থাকবে কিন্তু ভ্রমণ ধকলসাধ্য এবং চাপের প্রমাণিত হতে পারে। বিভিন্ন উত্স থেকে আর্থিক লাভ হবে। বাচ্চারা কিছু শিহরণ জাগানো খবরও আনতে পারে। প্রেমের জন্য ভালো দিন। আপনি বুঝতে পারবেন যে আপনি আপনার সৃজনশীলতা হারিয়ে ফেলেছেন এবং এরফলে আপনার সিদ্ধান্ত গ্রহণ অত্যন্ত কঠিন হচ্ছে। আজকে আপনি আপনার ফাঁকা সময় আপনার সেরা বন্ধুদের সাথে আনন্দ উপভোগ করার পরিকল্পনা করতে পারেন। আপনার বিবাহিত জীবনে সবকিছুই আজ সুখী মনে হচ্ছে।

প্রতিকার :- কর্ম জীবনে প্রগতির জন্য এবং কাজ ও জীবনের সঠিক অনুপাত রক্ষা করার জন্য বাড়িতে মার্বেলের মেঝে নির্মাণ করুন ও অন্যান্য স্থানেও মার্বেলের ব্যবহার করুন। ফুলের টবেও মার্বেল পাথর রেখে দিন।

বৃশ্চিক রাশিফল (Thursday, January 25, 2024)

ঘরে কাজ করার সময় বিশেষ যত্ন নিন। ঘরের কাজের জিনিসগুলির যে কোন অসাবধান ব্যবহার আপনাকে কিছু সমস্যায় ফেলতে পারে। আপনার বাড়তি টাকাপয়সা এমন একটি নিরাপদ স্থানে রাখুন যা আগত সময়ে আপনাকে ফেরতের প্রতিশ্রুতি দেবে। আপনার পরিবারের জন্য মহান এবং উপযুক্ত কিছুতে ঝুঁকি নিন। ভয় পাবেন না, কারণ কোন হারানো সুযোগ ফিরে নাও আসতে পারে। আপনি আজ প্রেমের দূষণ ছড়িয়ে দেবেন। যৌথ উদ্যোগ এবং অংশীদারীত্ব থেকে দূরে থাকুন। যারা বেশ কিছু দিন থেকে খুব ব্যাস্ততার মধ্যে কাটাচ্ছিল তারা আজ নিজের জন্য অবসর সময় পেতে পারেন। আজ আপনি আপনার স্ত্রীর সঙ্গে আপনার জীবনের শ্রেষ্ঠ দিন কাটাবেন।

প্রতিকার :- সুস্বাস্থ্য উপভোগ করতে রাত্রে মাথার কাছে দুধের বাটি রাখুন। পরদিন সকালে কাছের গাছে দুধ ঢেলে পাত্রটি খালি করুন।

ধনু রাশিফল (Thursday, January 25, 2024)

আপনার অকপট এবং নির্ভীক মতামত আপনার বন্ধুর অহংকারে আঘাত করতে পারে। বিদেশী দেশের সাথে সম্পর্কযুক্ত ব্যবসায়ী এবং ব্যবসায়ীদের আজ অর্থ হ্রাস হওয়ার সম্ভাবনা রয়েছে, তাই কোনও পদক্ষেপ নেওয়ার আগে সাবধানতার সাথে চিন্তা করুন। পুরোনো বন্ধুরা সহায়ক এবং সাহায্যপূর্ণ হবে। আপনার প্রণয়ীকে বোঝার চেষ্টা করুন। আজকে করা বিনিয়োগ লাভজনক হবে কিন্তু সঙ্গীদের কাছ থেকে সম্ভবত আপনি কিছু বাধা পাবেন। আজ এই রাশির লোকেদের অতিরিক্ত সময়ে আরো বেশি বই পড়া উচিত।এটি করা আপনার অনেক সমস্যার সমাধান করতে পারে। আপনার স্ত্রী আপনার সম্পর্কে সমস্ত সুন্দর প্রশংসা করবেন এবং আপনি আবার তার প্রেমে পড়তে পারেন।

প্রতিকার :- দুধ মেশানো জলে স্নান করলে স্বাস্থ্য ভালো থাকবে।

মকর রাশিফল (Thursday, January 25, 2024)

যার অস্তিত্ব আছে সেইদিকে আপনার চিন্তা এবং উদ্যম চালনা করুন। শুধু চিন্তা করে গেলে কিছু লাভ নেই। আপনার সমস্যা হল আপনার চেষ্টা করেন না কেবল সে সম্পর্কে ধারণা পোষণ করেন। যারা আত্মীয়ের কাছ থেকে ঋণ নিয়েছিলেন তাদের আজ যে কোনও শর্তে সেই পরিমাণ ফেরত দিতে হতে পারে। নতুন সম্পর্কগুলি দীর্ঘস্থায়ী এবং অত্যন্ত লাভদায়ক হবে। ভালোবাসার মানুষের চরিত্র নিয়ে সন্দেহ করবেন না। কথা দেবেন না যদি কথা রাখতে না পারেন। ব্যাস্ত রুটিন তবুও আজকে আপনি আপনার জন্য সময় বার করতে সক্ষম হবেন।ফাঁকা সময়ে আজকে আপনি কিছু সৃজনী করতে পারেন। এটি আপনার বিবাহিত জীবনের সেরা দিন হবে। আপনি ভালোবাসার প্রকৃত উচ্ছ্বাসের অভিজ্ঞতা লাভ করবেন।

প্রতিকার :- অস্বাভাবিক রকম স্বাস্থ্য উন্নতি করতে গঙ্গাজল সেবন করুন।

কুম্ভ রাশিফল (Thursday, January 25, 2024)

নিজেকে কিছু খেলাধূলায় নিয়োজিত করুন যেহেতু এটি হল চিরস্থায়ী যৌবনের গোপন কথা। আজকে করা বিনিয়োগ আপনার সমৃদ্ধি এবং আর্থিক নিরাপত্তা বাড়িয়ে তুলবে। এক খুশি-প্রাণোচ্ছল-স্নেহশীল মেজাজে-আপনার মিশুকে স্বভাব আপনার চারপাশে যারা আছেন তাদেরকে আনন্দ এবং খুশি এনে দেবে। প্রেমে বিপর্যয় মোকাবিলা করার জন্য উচ্ছল এবং সাহসী হোন। সহকর্মী ও অধস্তন থেকে উদ্বেগ ও দুশ্চিন্তা আসবে। সফর করা আপনাকে নতুন স্থান দেখাবে এবং গুরুত্বপূর্ণ মানুষদের সাথে সাক্ষাৎ করাবে। আপনি আপনার স্ত্রীর সাথে কিছু পুরানো সমস্যা নিয়ে আজ লড়াই করতে পারেন যেমং তিনি আপনার জন্মদিন ভুলে গেছিলেন, বা এরকম কিছু। কিন্তু, দিনের শেষে সবকিছু ঠিকঠাক হয়ে যাবে।

প্রতিকার :- বিনামূল্যের জল বিতরণ কেন্দ্র স্থাপন করুন ও জল বিতরণ করুন, মূলতঃ এমন জায়গায় যেখান জলের অভাব রয়েছে। এটি শনির জন্য খুব ভালো প্রতিকার এবং এর ফলে কর্ম জীবনে সন্তুষ্টি ও উন্নতি হবে।

মীন রাশিফল (Thursday, January 25, 2024)

হতাশার মনোভাব আপনার নাগালে আসতে দেবেন না। আপনার বিবেচনা না করে আপনার কাউকে আপনার ঋণ দেওয়া উচিত নয়, কারণ এটি ভবিষ্যতে বড় সমস্যা তৈরি করতে পারে। শিশুর অসুস্থতা আপনাকে ব্যস্ত রাখবে। আপনার অবিলম্বে নজর দেওয়া প্রয়োজন। সঠিক উপদেশ গ্রহণ করুন যেহেতু আপনার তরফে সামান্য অবহেলাও সমস্যাটিকে আরো খারাপ করতে পারে। আপনি নিজেকে প্রেমে একে অপরের মধ্যে সব সময় অনুভব করবেন, এখন শারীরিক অস্তিত্ব কোনভাবেই বিবেচিত হবে না। আপনার কাজ কর্মক্ষেত্রে প্রশংসা কুড়োবে। দিনটা ভালোই কাটে,আজকে নিজের জন্য সময় বার করুন আর নিজের ঘাটতি এবং ভালোর সন্ধান করুন।এটি আপনার ব্যাক্তিত্বৰ মধ্যে ইতিবাচক পরিবর্তন আনবে। চোখ সব কথা বলে, এবং আজ আপনি আপনার স্ত্রীর সঙ্গে একটি আবেগময় চোখে চোখে আলাপ করবেন।

প্রতিকার :- কাঁচা হলুদ, পাঁচটি অশ্বথ পাতা, ১.২৫ কেজি হলুদ শস্য, কেশর একটি সূর্যমুখী ফুল ও হলুদ কাপড় কোনো ব্রাম্মন কে দান করলে পরিবারের শান্তি বজায় থাকবে।

(Courtesy-AstroSage)

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *