www.machinnamasta.in

ওঁ শ্রীং হ্রীং ক্লী গং গণপতয়ে বর বরদ সর্বজনস্ময়ী বশমানয় ঠঃ ঠঃ

April 21, 2024 7:05 am
horoscope

জ্যোতিষ শাস্ত্রের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ হলো রাশিফল গণনা। রাশিফল বৈদিক জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধারণা যার মাধ্যমে বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যৎবাণী করা হয়। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এর ভবিষ্যদ্বাণী করা হয়। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে।

জ্যোতিষ শাস্ত্রের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ হলো রাশিফল গণনা। রাশিফল বৈদিক জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধারণা যার মাধ্যমে বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যৎবাণী করা হয়। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এর ভবিষ্যদ্বাণী করা হয়। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুন-ধর্ম থাকে, তাই প্রতিদিন গ্রহের স্থিতির অনুসারে তাদের সাথে যুক্ত জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্ন হয়। এই কারণের জন্যই প্রত্যেক রাশির রাশিফল আলাদা-আলাদা হয়। তো চলুন দেখে নেওয়া যাক আপনার গ্রহ-নক্ষত্ররা কি বলছে

মেষ রাশিফল (Saturday, January 20, 2024)

কফি ছাড়ুন বিশেষ করে হার্টের রোগীরা। আপনি একটি উত্তেজনাপূর্ণ নতুন পরিস্থিতির সম্মুখীন হতে পারেন- যা আপনাকে আর্থিকভাবে লাভবান করতে পারে। আপনি আপনার বন্ধুদের সঙ্গে সুন্দর সময় কাটাবেন কিন্তু ড্রাইভিং-এর সময় অতিরিক্ত যত্ন নিতে হবে। আপনার প্রিয়়জন আপনাকে খুশি রাখতে চেষ্টা করবে। জীবনে চলতে থাকা অশান্তির মাঝে আজ আপনি নিজের জন্য পর্যাপ্ত সময় পাবেন এবং আপনি আপনার পছন্দসই কাজ করতে সক্ষম হবেন। আপনাকে সবচেয়ে সুখী করার জন্য আপনার জীবন সঙ্গী আজ অনেক অনেক প্রচেষ্টা করবে। আপনার ঘরের কোনো সদস্য আজকে আপনার সাথে ভালোবাসা জড়িত কোনো সমস্যার কথা ভাগ করতে পারে।আপনার তাকে সঠিক পরামর্শ দেওয়া উচিৎ।

প্রতিকার :- শরীর ভালো রাখার জন্য ওম বুং বুধায়ে নমঃ (Om Bum Budhaaya Namaha) একই মন্ত্র টি দিনে ১১ বার দুবেলা করে জপ করুন।

বৃষভ রাশিফল (Saturday, January 20, 2024)

একটি আমোদপ্রমোদ এবং মজার দিন। জীবনের অন্ধকার সময়ে অর্থ আপনাকে চালিয়ে যেতে সহায়তা করবে। অতএব, আজ থেকে আপনার অর্থ বিনিয়োগ এবং সংরক্ষণের কথা বিবেচনা করুন, অন্যথায় সমস্যা দেখা দিতে পারে। আত্মীয় এবং বন্ধুদের কাছ থেকে অপ্রত্যাশিত উপহার এবং উপঢৌকন পাবেন। প্রেমে হতাশ হতে পারেন কিন্তু মনোক্ষুণ্ণ হবেন না যেহেতু প্রেমিক প্রেমিকারা সর্বদাই চাটুকার হন। আপনার পথে যারাই আসবেন তাদের প্রতি বিনীত এবং কমনীয় হোন- কেবলমাত্র কিছু নির্বাচিত ব্যক্তিই আপনার ঐন্দ্রজালিক কমনীয়তার পিছনের রহস্যটি জানবেন। আপনি আপনার স্ত্রীর সাথে একটি নিরুদ্বেগ দিন কাটাবেন। আজ, পরিবার থেকে দূরে বসবাসকারী নেটিভরা তাদের বাড়ীগুলি খুব প্রিয়ভাবে মিস করবে। এই ক্ষেত্রে, আপনি আপনার পরিবারের সদস্যদের সাথে আপনার মনকে হালকা করার জন্য কথা বলতে পারেন।

প্রতিকার :- তিলের তেল দিয়ে রোজ একটি প্রদীপ প্রজ্জলন করলে আর্থিক উন্নতি হবে।

মিথুন রাশিফল (Saturday, January 20, 2024)

ঘুমন্ত আবস্থায় দেখা সমস্যাগুলো জেগে উঠে মানসিক চাপ আনবে। অর্থ সাশ্রয়ের আপনার প্রচেষ্টা আজ ব্যর্থ হতে পারে। যদিও আপনাকে এটি নিয়ে চিন্তা করতে হবে না, কারণ পরিস্থিতি শীঘ্রই উন্নতি হবে। এটাই আপনার জন্য বুঝতে পারার সঠিক সময় যে রাগ হল স্বল্প পাগলামির রূপান্তর এবং এটি আপনাকে গরম জলের মধ্যে ফেলতে পারে। আপনি আপনার ভালবাসার সঙ্গীর একটি নতুন বিস্ময়কর দিকে দেখতে পাবেন। দিন ভালোই আছে অন্যের সাথে-সাথে আপনি নিজের জন্যও সময় বার করতে পারবেন। আপনি আজ বিশ্বের সবচেয়ে ধনী বোধ করবেন কারণ আপনার স্ত্রীর এইরকম আচরণ আপনাকে তাই মনে ক্রাবে। পরিবার এবং বন্ধুদের সাথে শপিং এবং মজাদার জন্য দিন। শুধু আপনার ব্যয়ের উপর নজর রাখুন।

প্রতিকার :- লাল চুড়ি এবং লাল কাপড় কন্যাদের দান করলে আর্থিক অবস্থা পরিবর্তিত হবে।

কর্কট রাশিফল (Saturday, January 20, 2024)

আপনার শিশুসুলভ স্বভাব ভেসে উঠবে এবং আপনি একটি কৌতুকপূর্ণ মেজাজের মধ্যে থাকবেন। আপনি যদি বিবাহিত হন তবে আজ আপনার বাচ্চাদের বিশেষ যত্ন নিন, কারণ তাদের স্বাস্থ্যের অবনতি হওয়ার সম্ভাবনা রয়েছে। ফলস্বরূপ, তাদের স্বাস্থ্যের জন্য আপনাকে প্রচুর অর্থ ব্যয় করতে হতে পারে। বাড়ির সমস্যায় তৎক্ষণাৎ মনোযোগ দেওয়া দরকার। আপনার বিষণ্ণ জীবন আপনার পত্নীর উত্তেজনা কারণ হতে পারে। আজকে আপনি ঘরের ছোট সদস্য কে নিয়ে পার্কে বা শপিং মলে যেতে পারেন। বিবাহিত জীবন কিছু পার্শ্ব-প্রতিক্রিয়া নিয়ে আসে; আপনি আজ কিছুর সন্মুখীন হতে পারেন। জ্যোতিষশাস্ত্রে, মন্ত্রগুলির মতো, জাতক জাতিকার ত্রুটিগুলি দূর করার জন্য যন্ত্রগুলি ব্যবহার করা হয়। এর পাশাপাশি, এগুলি কোনও নির্দিষ্ট গ্রহ, দেবী, দেবদেবীদের কাছ থেকে শুভ ফলাফল পাওয়ার জন্য ব্যবহৃত হয়। এটি কাগজের একটি শীট, কাগজ বা কোনও পৃষ্ঠের প্রতিসম কাঠামোর দ্বারা প্রতিনিধিত্ব করা হয়।এই যন্ত্রগুলির মধ্যে অতিপ্রাকৃত শক্তি রয়েছে। যাইহোক, আপনি নিজের হাতে এই যন্ত্রগুলি তৈরি করতে পারেন। এটি ছাড়াও, আপনি এটি বাজার থেকে কিনতে পারেন।আপনি যদি নিজের হাতে গ্রহের যন্ত্রপাতি তৈরি করতে চান তবে আপনার নিম্নলিখিত জিনিস গুলির প্রয়োজন হবে : ১)ডালিম গাছের ডাল; যেটা এক প্রান্ত থেকে কলমের মতো। ২) অস্তগন্ধ ; এটি আট ধরণের বস্তুর মিশ্রণ। ৩) খাওয়ার বাসনের ছোট-ছোট টুকরো। ৪) গঙ্গা জল। ৫) তামা দিয়ে তৈরি তাবিজ। এটি নীচে দেওয়া ছবির মতো হওয়া উচিত। মুহুর্ত: যন্ত্রটি একটি বিশেষ মুহুর্তে প্রস্তুত, তাই প্রতিটি গ্রহেরও নিজস্ব বিশেষ মুহুর্ত রয়েছে। প্রক্রিয়া : এক চুটকি অস্তগন্ধা নিন তার সাথে কয়েক ফোটা গঙ্গা জল মিশিয়ে কালী বানান। ডালিমের ডাল থেকে তৈরি কলম দিয়ে এখন বনভোজনের কাগজের টুকরাগুলিতে গ্রহ যন্ত্রের ছবি আঁকুন এবং শুকোতে দিন। এবার শুকনো জিনিসগুলো ভালো করে মুড়িয়ে তাবিজের ভেতরে ঢুকিয়ে দিন। এবার এই তাবিজ টি হলুদ বা লাল ধাগায় লাগিয়ে আপনি আপনার গলায় বা ডান হাতে পরতে পারেন।এই জিনিস গুলো বানানোর সময় এবং পরার সময় গ্রহ সম্পর্কের মন্ত্রগুলি অবশ্যই উচ্চারণ করবেন।

প্রতিকার :- আর্থিক সমৃদ্ধির জন্য তামার পাত্রে জল রেখে পান করুন।

সিংহ রাশিফল (Saturday, January 20, 2024)

আপনার আশা একটি সুন্দর কোমল সুগন্ধি এবং উজ্জ্বল ফুলের মত প্রস্ফুটিত হবে। ঝুঁকি বা অপ্রত্যাশিত লাভের মাধ্যমে আর্থিক অবস্থান উন্নত হতে পারে। নিজের পরিবারের সদস্যের প্রয়োজন আজ আপনার কাছে অগ্রাধিকারে থাকা উচিত। প্রেম সংক্রান্ত পদক্ষেপ পুরস্কৃত হবে না। তাড়াহুড়ো করে কোনও সিদ্ধান্ত নেবেন না যাতে পরে খারাপ লাগে। দীর্ঘদিন ধরে কাজের চাপ আপনার বিবাহিত জীবনকে ব্যহত করছিল। কিন্তু আজ, সব অভিযোগ বিলীন হয়ে যাবে। পরিবার আপনার জীবনের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ; আপনি আজ আপনার পরিবারের সাথে হ্যাঙ্গআউট উপভোগ করতে পারেন।

প্রতিকার :- দুমুঠো মুসুর ডাল লাল কাপড়ে বেঁধে গরিবদের দান করলে পরিবারের সুখ বৃদ্ধি পাবে।

কন্যা রাশিফল (Saturday, January 20, 2024)

আপনার মনকে ভালোবাসা, আশা, বিশ্বাস, সহানুভূতি, আশাবাদ এবং বিশ্বস্ততার মত ইতিবাচক অনুভূতিগুলি গ্রহণে উৎসাহিত করুন। একবার এই অনুভূতিগুলি সম্পূর্ণরূপে নিয়ন্ত্রণ এলে-মনও স্বয়ংক্রিয়ভাবে প্রতি পরিস্থিতিতে ইতিবাচক সাড়া দেবে। খুব একটা লাভদায়ক দিন নয়- কাজেই আপনার টাকাকড়ির অবস্থা দেখে নিয়ে আপনার খরচ সীমিত করুন। আপনার বড় অনুষ্ঠানে সবাইকেই আমন্ত্রণ জানান- আজকে আপনার সেই অতিরিক্ত শক্তিটি আছে যা আপনাকে আপনার দলের জন্য অনুষ্ঠান পরিকল্পনা করতে সাহায্য করবে। আরো কঠোরভাবে চেষ্টা করুন, আপনি নিশ্চিতভাবেই সৌভাগ্যশালী হবেন, যেহেতু আজকের দিনটি আপনার জন্যই অনুকূল। আপনার প্রতিযোগিতামূলক স্বভাবের জন্য আপনি কোনো প্রতিযোগীতায় জয় পেতে সক্ষম হবেন। দিনটি আপনার বিবাহিত জীবনের শ্রেষ্ঠ দিনগুলির অন্যতম হতে পারে। আজকের দিনটি মিডিয়ার সাথে যুক্ত জাতকদের জন্য একটি ভাল দিন হতে চলেছে।

প্রতিকার :- দরিদ্র এবং অভাবী লোকজনদের সুতির বস্ত্র ও নোনতা খাবার দান করলে তা আপনার আর্থিক সংষ্থানের জন্য অনুকূল হবে।

তুলা রাশিফল (Saturday, January 20, 2024)

আপনার মন ভাল জিনিষের প্রতি আগ্রহী হবে। আপনি যদি কোনও ঋণ নিতে চলেছিলেন এবং দীর্ঘদিন ধরে এই কাজে নিযুক্ত ছিলেন, তবে আজকের দিনটি আপনার ভাগ্যবান। আপনার পক্ষে আবেগ নিয়ন্ত্রণ করা কষ্টের হবে- কিন্তু আপনি আপনার চারপাশের মানুষদের জ্বালাতন করবেন না বা আপনি তাদের ছেড়ে চলে যাবেন না। আপনার হাসি আপনার প্রিয়জনের নিরানন্দের শ্রেষ্ঠ প্রতিষেধক হিসাবে কাজ করে। সেমিনার এবং প্রদর্শনীগুলি আপনাকে নতুন জ্ঞান এবং যোগাযোগ সরবরাহ করবে। আপনার কি বিবাহিত জীবন মানেই সব বিষয়েই আপোস বলে মনে হয়? যদি হ্যাঁ হয় তাহলে আজ আপনি জানতে পারবেন যে এটা আপনার জীবনে ঘটা সবচেয়ে ভাল জিনিস। ছোট ভাইয়ের সাথে ঘুরতে যেতে পারেন তাতে আপনাদের সম্পর্কে আরও তীব্রতা আসতে পারে।

প্রতিকার :- গৃহে সুখ শান্তির জন্য ভৈরব মন্দিরে দুধ ঢালুন।

বৃশ্চিক রাশিফল (Saturday, January 20, 2024)

কাজের জায়গায় বরিষ্ঠদের থেকে চাপ এবং ঘরে মতভেদ কিছু চাপ আনতে পারে- যা আপনাকে কাজে মনোনিবেশ করতে উপদ্রব করবে। আপনি যদি বাড়ি থেকে দূরে থেকে কাজ করে বা পড়াশোনা করেন তবে আপনার অর্থ এবং সময় নষ্ট করে এমন লোকদের থেকে দূরে থাকতে শিখুন। আপনি সন্তানদের বা আপনার থেকে কম অভিজ্ঞতাসম্পন্ন লোকেদের ধৈর্য্য সঙ্গে সামলান। আপনার জন্যে পরিবেশ প্রেমময় হয়ে উঠবে। শুধুমাত্র চারপাশে তাকান, সবকিছুই গোলাপী হয়ে উঠবে। আজকে আপনি হটাৎই কাজ থেকে ছুটি নেওয়ার পরিকল্পনা করতে পারেন এবং পরিবারের সাথে সময় কাটাতে পারেন। জীবন আজ সত্যিই চমৎকার হতে যাচ্ছে কারণ আপনার স্ত্রী বিশেষ কিছু পরিকল্পনা করেছে। আপনার কিছু বন্ধুবান্ধব বা আত্মীয়স্বজন কেবল আপনাকে না দিতে পারে বলে আপনি সঠিকভাবে বিশ্রাম নিতে পারবেন না। তবে, প্রতিটি মেঘের একটি রূপালী আস্তরণ রয়েছে – আরও শক্তিশালী বন্ড তৈরির জন্য এই সুযোগটি ব্যবহার করুন, কারণ এটি পরে খুব কার্যকর হতে চলেছে।

প্রতিকার :- দাম্পত্য সুখ প্রাপ্তির জন্য খাবারে জাফরানের প্রয়োগ করুন।

ধনু রাশিফল (Saturday, January 20, 2024)

আপনার কাঁধে অনেক কিছু নির্ভর করবে এবং সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে আপনার জন্য মনের স্বচ্ছতা গুরুত্বপূর্ণ হবে। যদি আপনি আপনার বন্ধুদের সাথে বেড়াতে যাওয়ার পরিকল্পনা করে থাকেন তবে চিন্তাভাবনা করে অর্থ ব্যয় করুন, যেহেতু আপনার অর্থের ক্ষতি হতে পারে। স্ত্রী আপনাকে ধূমপান ছাড়তে উৎসাহিত করবেন। এটি অন্যান্য বদভ্যাস ছাড়ার পক্ষেও ভালো সময়। মনে রাখবেন আমাদের তখনই কাজ করা উচিত যখন সুযোগ হাতে রয়েছে। ফেলে রাখা কজ সত্ত্বেও প্রেম এবং সামাজিকতা আপনার মনে প্রভাব বিস্তার করবে। আপনি ফাঁকা সময়ে আপনার প্রিয় কাজটি করতে পছন্দ করেন, আজও আপনি অনুরূপ কিছু করার কথা ভাববেন তবে কোনও ব্যক্তি বাড়িতে আসার কারণে এই পরিকল্পনাটি নষ্ট হতে পারে। আপনি দীর্ঘদিন ধরে অভিশপ্ত বোধ করলে এটি সেই দিন যেদিন আপনি সুখী বোধ করবেন। এটি কিছুটা বিরক্তিকর দিন হতে পারে; আপনি এটি আকর্ষণীয় করে তুলতে পারেন কিছু ভিন্ন এবং সৃজনশীল কিছু করা।

প্রতিকার :- সুখী পারিবারিক জীবন লাভ করার জন্য কোনো অনগ্রসর আর্থ -সামাজিক ক্ষেত্র থেকে উঠে আসা কন্যাকে সাহায্য করুন।

মকর রাশিফল (Saturday, January 20, 2024)

আপনার অসুস্থতা নিয়ে আলোচনা করা এড়িয়ে চলুন। অসুস্থতা থেকে আপনার মনোযোগ সরানোর জন্য নিজেকে কোন কাজে নিযুক্ত করুন কারণ আপনি আপনার অসুস্থতা নিয়ে যত কথা বলবেন ততই খারাপ হবে। মনে হয় আপনার অভিভাবকের সম্প্রসারিত সহায়তার সাথে সাথে আর্থিক ঝঞ্ঝাট পার হয়ে যাবে। স্ত্রী আপনার জীবন পরিবর্তনে সাহায্য করবেন। নিজেকে এক প্রাণোচ্ছল অনিশ্চিত ব্যক্তিতে পরিণত করুন যে ক্রাচ ব্যবহার এবং অপরের উপর ভর দিয়ে চলার পরিবর্তে তার জীবন তার নিজের উদ্যোগেই সাজিয়ে নিতে ভালোবাসে। আজ, আপনার প্রেমিকা আপনার নিজের অনুভূতিগুলি প্রকাশ্যে আপনার সামনে জানাতে পারবেন না, যা আপনাকে বিরক্ত করতে পারে। ছাত্রদের পরামর্শ দেওয়া হয় যে বন্ধুদের চক্করে মূল্যবান সময় যেন নষ্ট না করে। বন্ধু বান্ধব এর সাথে পরেও সময় কাটাতে পারবে কিন্তু পড়াশোনার জন্য এই সময়টা একদম সঠিক। আপনার স্ত্রী আজ আপনার প্রয়োজন মেটাতে অস্বীকার করতে পারেন, যা ঘটনাচক্রে আপনাকে হতাশ অনুভব করাতে পারে। সাফল্যের জন্য শিষ্য হওয়া আবশ্যক; আপনি আপনার ঘরে স্টাফগুলি গুছিয়ে এই পুণ্যটির চাষ শুরু করতে পারেন।

প্রতিকার :- ভালো স্বাস্থ্য পেতে শিবের পূজা করুন।

কুম্ভ রাশিফল (Saturday, January 20, 2024)

কিছু মানুষের মনে হতে পারে যে আপনি নতুন কিছু শেখার পক্ষে বেশিই বয়স্ক- কিন্তু একদমই সত্যি নয়-আপনার প্রখর এবং সক্রিয় মনের কারণে আপনি সহজেই নতুন জিনিস শিখতে পারবেন। যারা অদ্যাবধি অযথা অর্থ ব্যয় করছিলেন তারা বুঝবেন যে আর্থিক অভাবের মধ্যে হঠাৎ প্রয়োজনীয়তা দেখা দেবে, অর্থ উপার্জন এবং সঞ্চয় করা কতটা কঠিন। বাচ্চারা তাদের কৃতিত্বের মাধ্যমে আপনাকে গর্বিত করবে। নিজেকে ঠিক সঠিক প্রমাণ করার জন্য আপনি এই দিন আপনার সঙ্গীর সাথে ঝগড়া করতে পারেন। তবে আপনার সঙ্গী আপনাকে আরও ভাল বোঝার সাথে শান্ত করবে। ফাঁকা সময়ে আজকে আপনি মোবাইলে কোনো ওয়েব সিরিজ দেখতে পারেন। আপনার স্ত্রী আপনার হৃদয়ের কথা শোনার জন্য আপনাকে প্রচুর সময় দেবেন। টিভিতে সিনেমা দেখা এবং আপনার কাছের এবং প্রিয়জনের সাথে চিট-চ্যাট – এর চেয়ে ভাল আর কী হতে পারে? আপনি যদি কিছুটা চেষ্টা করেন তবে এটি আজকের দিনের মতো।

প্রতিকার :- সুগন্ধি দ্রব্য যেমন পারফিউম, ধূপকাঠি, সুগন্ধি বা কর্পূর ওপরকে উপহার হিসেবে, দান হিসাবে দিন বা বিতরণ করুন, এর ফলে আপনার আর্থিক অবস্থার উন্নতি হবে।

মীন রাশিফল (Saturday, January 20, 2024)

আজ আপনার উচ্চ প্রত্যয় সদ্ব্যবহারে লাগানোর চেষ্টা করুন। এক ধকলসাধ্য দিন হওয়া সত্ত্বেও আপনি আপনার প্রাণশক্তি সঞ্চয় সমর্থ হবেন। যদিও আপনার আঙ্গুল গলে টাকা বেরিয়ে যাবে-তাহলেও আপনার সৌভাগ্যশালী নক্ষত্রগুলি টাকার প্রবাহ বজায় রাখবে। বন্ধুবান্ধবদের সাথে সন্ধ্যাযাপন আনন্দের পাশাপাশি কোন ছুটির পরিকল্পনা করার জন্যও ভালো হবে। আপনার পরাজয় থেকে কিছু পাঠ শেখা উচিত কারণ আজ আপনার বিপর্যয় ঘটতে পারে। যদি আপনি আচমকা সিদ্ধান্তে উপনীত হন এবং অপ্রয়োজনীয় পদক্ষেপ নেন তাহলে এটি খারাপ দিন হবে। আজ আপনার স্ত্রী খুব আত্মকেন্দ্রিক কাজ করতে পারেন। আপনার বাবা আজ আপনার জন্য একটি বিশেষ উপহার আনতে পারেন।

প্রতিকার :- প্রেমে সকল প্রকার বাধা বিঘ্ন কাটানোর জন্য গোটা হলুদ বহমান জলে নিক্ষেপ করুন।

(Courtesy-AstroSage)

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *