www.machinnamasta.in

ওঁ শ্রীং হ্রীং ক্লী গং গণপতয়ে বর বরদ সর্বজনস্ময়ী বশমানয় ঠঃ ঠঃ

April 21, 2024 6:31 am
horoscope

জ্যোতিষ শাস্ত্রের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ হলো রাশিফল গণনা। রাশিফল বৈদিক জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধারণা যার মাধ্যমে বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যৎবাণী করা হয়। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এর ভবিষ্যদ্বাণী করা হয়। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে।

জ্যোতিষ শাস্ত্রের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ হলো রাশিফল গণনা। রাশিফল বৈদিক জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধারণা যার মাধ্যমে বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যৎবাণী করা হয়। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এর ভবিষ্যদ্বাণী করা হয়। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুন-ধর্ম থাকে, তাই প্রতিদিন গ্রহের স্থিতির অনুসারে তাদের সাথে যুক্ত জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্ন হয়। এই কারণের জন্যই প্রত্যেক রাশির রাশিফল আলাদা-আলাদা হয়। তো চলুন দেখে নেওয়া যাক আপনার গ্রহ-নক্ষত্ররা কি বলছে

মেষ রাশিফল (Saturday, December 16, 2023)

স্বাস্হ্য ভালোই থাকবে। দিনের শুরুতে আপনি কোনও আর্থিক ক্ষতিতে ভুগতে পারেন, যা পুরো দিনটিকে লুণ্ঠন করতে পারে। বাচ্চাদের সাথে সময় কাটানো গুরুত্বপূর্ণ হবে। ভালোবাসার মানুষটি রোম্যান্টিক মেজাজে থাকবে। সমস্যায় আপনার দ্রুত আচরণ করার ক্ষমতার জন্য আপনি স্বীকৃতি পাবেন। আজ, আপনি আবার আপনার স্ত্রীর প্রেমে পড়বেন। আপনার স্বাস্থ্য আপনার পরিবারকে আজ সুখী করবে।

প্রতিকার :- আর্থিক ক্ষেত্রে ক্রমোন্নতির জন্য দরিদ্রদের কাড়ি চাওয়াল খেতে দিন এবং নিজেও তার থেকে কিছুটা খেয়ে নিন।

বৃষভ রাশিফল (Saturday, December 16, 2023)

কিছু পরিবারের কিছু সদস্য তাঁদের ঈর্ষণীয় ব্যবহারের দ্বারা আপনাকে বিরক্ত করতে পারে। কিন্তু আপনার মেজাজ হারানোর প্রয়োজন নেই অন্যথায় পরিস্থিত হাতের বাইরে চলে যেতে পারে। মনে রাখবেন যা সারানো যায় না তা অবশ্যই সহ্য করে নিতে হয়। যারা দীর্ঘদিন ধরে আর্থিক সঙ্কটের মধ্যে দিয়ে যাচ্ছিলেন তারা আজ যে কোনও জায়গা থেকে অর্থ অর্জন করতে পারবেন যা এক মুহুর্তে বেশ কয়েকটি জীবনের সমস্যাগুলি দূর করবে। আত্মীয় এবং বন্ধুদের কাছ থেকে অপ্রত্যাশিত উপহার এবং উপঢৌকন পাবেন। আপনি বাস্তবিকতার সঙ্গে মোকাবিলা করতে গিয়ে প্রি়য়জনকে ভুলে যাবেন। নতুন ধারণা পরীক্ষামূলকভাবে প্রয়োগের পক্ষে আদর্শ সময়। ভুল বোঝাবুঝির একটি খারাপ পর্বের পর, সন্ধ্যা বেলায় আপনার পত্নীর প্রেম দ্বারা দিনটি মঙ্গলময় হয়ে উঠবে। আপনি যদি আগামীকালটির জন্য আপনার আজকের কাজ স্থগিত করে থাকেন তবে আপনার প্রতিকূল ফলাফল থেকে ভুগতে হতে পারে।

প্রতিকার :- সুস্থ এবং সবল থাকতে রুপার থালা চামচ ব্যবহার করুন।

মিথুন রাশিফল (Saturday, December 16, 2023)

অত্যন্ত প্রভাবশালী ব্যক্তিদের সমর্থন আপনার সাহসকে এক বড় উৎসাহদান করবে। আজ, এই সাইনটির কিছু বেকার নেটিভ চাকরী পেতে পারে, যা তাদের আর্থিক অবস্থার উন্নতি করবে। বন্ধুরা আপনাকে আপনার ব্যক্তিগত জীবন সম্পর্কে সদুপদেশ দেবে। আপনার প্রণয়ী প্রতি আপনার উদ্বেগহীন মনোযোগ বাড়িতে উত্তেজনা সৃষ্টি পারে। সহায়ক গ্রহগুলি আপনাকে আজ সন্তুষ্ট বোধ করার প্রচুর কারণ এনে দেবে। আজ আপনার স্ত্রী ইচ্ছাকৃতভাবে আপনাকে আঘাত করতে পারেন, যা আপনাকে কিছুক্ষনের জন্য বিচলিত করে রাখতে পারে। আজ, বাইরে থেকে খাওয়া আপনার পেটের অবস্থা আরও খারাপ করতে পারে এবং আপনার হজমে প্রভাব ফেলতে পারে। তাই আজ বাইরে থেকে খাওয়া এড়িয়ে চলুন।

প্রতিকার :- প্রেমিক বা প্রেমিকার সাথে দেখা করতে যাবার আগে মিছরি ও জল খেয়ে যাবেন এতে আপনাদের সম্পর্কে মিষ্টতা বাড়বে।

কর্কট রাশিফল (Saturday, December 16, 2023)

আজ আপনি আপনার স্বাস্হ্য এবং চেহারা উন্নত করার যথেষ্ট সময় পাবেন। আপনি যদি বিবাহিত হন তবে আজ আপনার বাচ্চাদের বিশেষ যত্ন নিন, কারণ তাদের স্বাস্থ্যের অবনতি হওয়ার সম্ভাবনা রয়েছে। ফলস্বরূপ, তাদের স্বাস্থ্যের জন্য আপনাকে প্রচুর অর্থ ব্যয় করতে হতে পারে। পরিবার এবং বন্ধুদের সাথে আনন্দমুখর সময়। আপনার প্রেমিক/প্রেমিকার থেকে সরে থাকা অত্যন্ত কঠিন হবে। সময়ের সাথে কাজ করার চেষ্টা করুন এর ফলে আপনি দিনের শেষে নিজের জন্য যথেষ্ট সময় পাবেন। দীর্ঘসূত্রতা করলে তা আপনার কাজের বোঝা বৃদ্ধি করবে। একজন বহিরাগত আপনার এবং আপনার সঙ্গীনির মধ্যে ব্যবধান তৈরী করার চেষ্টা করতে পারেন, কিন্তু আপনারা দুজনেই তা সামলে নেবেন। আপনি আজ বড় সমস্যায় পড়তে পারেন, যা আপনাকে জীবনে ভাল বন্ধুবান্ধব রাখার গুরুত্ব অনুধাবন করবে।

প্রতিকার :- নিজের চরিত্র সবসময় কলঙ্কমুক্ত থাকলে অর্থনৈতিক দিক দিয়ে শুভ হবে।

সিংহ রাশিফল (Saturday, December 16, 2023)

কর্মব্যস্ত দিন হওয়া সত্ত্বেও স্বাস্হ্য সুন্দর থাকবে। আজ, আপনি অর্থের গুরুত্ব এবং অযথা এটি কীভাবে ব্যয় করা আপনার ভবিষ্যতে নেতিবাচক প্রভাব ফেলবে তা বুঝতে পারবেন। আপনার স্ত্রীর সাথে ভালো বোঝাপড়া ঘরে সুখ-শান্তি এবং সমৃদ্ধি আনবে। প্রেমের মেজাজে আকস্মিক পরিবর্তন আপনাকে অত্যন্ত হতাশ করতে পারে। এই রাশির লোকেদের আজকে নিজেকে বোঝা খুব দরকার।যদি আপনার মনে হয় আপনি বিশ্বের ভিড়ে হারিয়ে গেছেন তাহলে নিজের জন্য সময় বার করুন এবং নিজের ব্যাক্তিত্ব কে মূল্যয়ন করুন। আজ আপনার স্ত্রী আপনার অতীত থেকে একটি গোপন জিনিস জেনে সামান্য পরিমাণ আঘাত পেতে পারেন। আপনার পরিবারের সদস্যরা আপনাকে সাথে রাখার সাথে সাথে আপনি কোনও জায়গায় যেতে পারেন। যদিও, আপনি প্রথমে কিছুটা হতাশাগ্রস্ত হতে পারেন, তবে আপনি পরে অভিজ্ঞতাটি উপভোগ করতে পারেন।

প্রতিকার :- আপনার সাথে প্রেমিক বা প্রেমিকার খুব ভালো বোঝাপড়ার জন্য শিবলিঙ্গের মাথায় কাঁচা দুধ বা দই বা ঘোল ঢালুন।

কন্যা রাশিফল (Saturday, December 16, 2023)

নিজের মত জানাতে দ্বিধা করবেন না। আত্মবিশ্বাসের অভাব আপনার পরিস্থিতিকে আরো জটিল করে দেয় এবং আপনার অগ্রগতিকে আটকে দেয়। আত্মবিশ্বাস ফিরে পেতে নিজেকে মেলে দিন এবং সমস্যার মোকাবিলা করতে প্রাণ খুলে হাসুন। সন্দেহজনক আর্থিক কারবারে জড়িয়ে পড়া থেকে সতর্ক থাকুন। আপনার ভালোবাসার কারোর সাথে যোগাযোগের অভাব আপনাকে হতাশাগ্রস্ত করবে। যারা তাদের ভালোবাসার মানুষটির সাথে একটি ছোট ছুটি কাটাচ্ছেন তারা একটি স্মরণীয় সময় পাবেন। আজকের সময়ে নিজের জন্য সময় খুঁজে পাওয়া খুব কঠিন। কিন্তু আজকের সময়ে আপনার কাছে নিজের জন্য ভরপুর সময় আছে. আজ, আপনি আপনার স্ত্রীর প্রেমে মধ্য দিয়ে আপনার জীবনের সব কষ্ট ভুলে যাবেন। আজ, আপনি আপনার এক ঘনিষ্ঠ এবং পুরানো বন্ধুর সাথে দেখা করতে পারেন এবং আপনার অতীতের সোনালী দিনগুলির কথা স্মরণ করিয়ে দিতে পারেন।

প্রতিকার :- দরিদ্র ব্যক্তিদের রান্না করা হলুদ মিষ্টান্ন খেতে দিন, এতে আপনার আর্থিক অবস্থার উন্নতি হবে।

তুলা রাশিফল (Saturday, December 16, 2023)

আজ কল্যাণকর দিন এবং আপনি হয়তো একটি দীর্ঘমেয়াদী অসুস্থতা থেকে মুক্তি পেতে পারেন। কোন নতুন অর্থনৈতিক সমঝোতা চূড়ান্ত হবে এবং আপনি অনেক টাকা পাবেন। আপনার বাচ্চাদের চিন্তাগুলিকে সমর্থন করা জরুরী হবে। যদি আপনি মনে করেন যে আপনার প্রিয়জন আপনাকে বোঝে না, তবে কিছুটা সময় বের করুন এবং তাদের সাথে এটি ব্যয় করুন। খোলামেলা কথা বলুন এবং আপনার হৃদয় পরিষ্কারভাবে কথা বলুন। ঘরের কাজ শেষ করার পর এই রাশির গৃহিনীরা আজকে অবসর সময় টিভি বা মোবাইল এ কোনো সিনেমা দেখতে পারেন। কর্মক্ষেত্রে জিনিষগুলি চমৎকার থাকবে বলে মনে হয়। আপনার মেজাজ সারা দিন ভাল থাকবে। আপনার ফটোগ্রাফির দক্ষতা অর্জন করুন। আপনি আজ যে মুহুর্তে ক্লিক করেছেন তার কিছুটা আপনি লালন করছেন।

প্রতিকার :- প্রতিদিন শুদ্ধ মধু ব্যবহার করলে ভালো সাংসারিক জীবন উপভোগ করবেন।

বৃশ্চিক রাশিফল (Saturday, December 16, 2023)

কর্মব্যস্ত দিন হওয়া সত্ত্বেও স্বাস্হ্য সুন্দর থাকবে। এমন জিনিস কেনার পক্ষে আদর্শ দিন যার দাম বাড়বে। বিতর্ক এবং মুখোমুখি সংঘাত ও অন্যদের মধ্যে অহেতুক দোষ খোঁজা এড়িয়ে চলুন। প্রি়য়জনের কাছে আপনার উপস্থিতি বিশ্বের সবচেয়ে সুন্দর মুহূর্ত গড়ে তুলবে। আজ শিক্ষার্থীদের মনে প্রেমের জ্বর ছড়িয়ে পড়তে পারে এবং এর ফলে তারা অনেক সময় নষ্ট করতে পারে। আপনি দীর্ঘদিন ধরে অভিশপ্ত বোধ করলে এটি সেই দিন যেদিন আপনি সুখী বোধ করবেন। আধ্যাত্মিকতার প্রতি আজ আপনার প্রবণতা দেখা যায় এবং আপনি যে কোনও আধ্যাত্মিক গুরুর সাথে দেখা করতে যেতে পারেন।

প্রতিকার :- গৃহদেবতার সোনার বা ব্রোঞ্জের মূর্তি কোনো ধর্মীয় স্থানে দান করলে পারিবারিক সুখ ও সমৃদ্ধি বজায় থাকবে।

ধনু রাশিফল (Saturday, December 16, 2023)

যার অস্তিত্ব আছে সেইদিকে আপনার চিন্তা এবং উদ্যম চালনা করুন। শুধু চিন্তা করে গেলে কিছু লাভ নেই। আপনার সমস্যা হল আপনার চেষ্টা করেন না কেবল সে সম্পর্কে ধারণা পোষণ করেন। আপনারা আজ রাতে আর্থিক লাভ অর্জনের সম্ভাবনা সবচেয়ে বেশি কারণ আগে ঋণ দেওয়া কোনও টাকা তত্ক্ষণাত্ ফিরে আসবে। আপনি স্ত্রীর সঙ্গে ভালোবাসা এবং আরামের মাধ্যমে স্বস্তি খুঁজে নিন। আজ, আপনি আপনার জীবনসঙ্গীর সাথে ভাগ করে নিতে চাইবেন। তবে পরিবর্তে তারা তাদের নিজস্ব সমস্যা বর্ণনা করতে শুরু করবে, যা আপনাকে আরও বিচলিত করবে। ছাত্রদের পরামর্শ দেওয়া হয় যে বন্ধুদের চক্করে মূল্যবান সময় যেন নষ্ট না করে। বন্ধু বান্ধব এর সাথে পরেও সময় কাটাতে পারবে কিন্তু পড়াশোনার জন্য এই সময়টা একদম সঠিক। আপনার খারাপ মেজাজ আপনার জীবন সঙ্গীনীর কিছু বিশেষ চমকপ্রদ জিনিসের দ্বারা ঠিক হয়ে যাবে। আপনি দীর্ঘসময় ধরে কথা বলতে চেয়েছিলেন এমন কারও কাছ থেকে আপনি একটি ফোন কল পেতে পারেন। এটি হয়ত প্রচুর স্মৃতি ফিরিয়ে আনতে পারে এবং আপনাকে আবার সেই সময়টিতে পরিবহন বোধ করতে পারে।

প্রতিকার :- কোনো দরিদ্র ব্যক্তিকে সেদ্ধ করা শস্য দান করলে আপনি সুস্বাস্থ অর্জন করবেন।

মকর রাশিফল (Saturday, December 16, 2023)

আপনি দীর্ঘস্থায়ী অসুস্থতা থেকে সুস্থ হয়ে উঠবেন। কিন্তু একজন স্বার্থপর বদরাগী ব্যক্তিকে এড়িয়ে চলবেন কারণ তিনি আপনাকে কিছু মানসিক উত্তেজনা দেবে যা পুনরায় সমস্যা বাড়িয়ে দিতে পারে। কোন নতুন অর্থনৈতিক সমঝোতা চূড়ান্ত হবে এবং আপনি অনেক টাকা পাবেন। আপনার জ্ঞান এবং উত্তম রসবোধ আপনার চারপাশের মানুষের মনে রেখাপাত করতে পারে। আজকে প্রেমের কোন আশা নেই। অনেক সময় মোবাইল দেখতে-দেখতে আপনি অনেক সময় পেরিয়ে ফেলেন আর তারপর যখন আপনি আপনার সময় খারাপ করে ফেলেন তখন আপনি পচ্ছতান। আপনার স্ত্রী আপনার পরিকল্পনা বা কার্যসূচীকে বিঘ্নিত করতে পারে, ধৈর্য হারাবেন না। আপনার সম্পর্কে অন্যান্য ব্যক্তিরা কী ভাবছেন বা বুঝতে পারে তা নিয়ে চিন্তা করবেন না। কেবল সঠিক সিদ্ধান্ত নেওয়ার বিষয়টি নিশ্চিত করুন, এবং কিছুই আপনার পথে আসবে না।

প্রতিকার :- প্রেম জীবনে উন্নতি করতে সংকটমোচন হনুমান অষ্টক পাঠ করুন।

কুম্ভ রাশিফল (Saturday, December 16, 2023)

আপনি আপনার শারীরিক সক্ষমতা বজায় রাখতে কিছু ক্রীড়া কার্যকলাপ উপভোগ করতে পারেন। আপনার পরিবারের কোনও সদস্য অসুস্থ হয়ে পড়ার কারণে আপনি আর্থিক সমস্যার মুখোমুখি হতে পারেন। যদিও এই সময়ে, আপনার অর্থের চেয়ে তাদের স্বাস্থ্যের বিষয়ে চিন্তা করা উচিত। বাচ্চারা আপনার সময় কঠিন করে দিতে পারে। আপনি ভালোবাসার অস্ত্রে তাদের উৎসাহিত করতে পারেন এবং অবাঞ্ছিত ঝামেলাও এড়াতে পারেন। মনে রাখবেন ভালোবাসা দিলেই ভালোবাসা পাওয়া যায়। কাজ চাপ আপনার মন দখল করে থাকায় আপনার প্রি়য়জন আপনাকে হঠাৎই অপরিমেয় রোমান্টিক আনন্দ দেবে। তাড়াহুড়ো করে কোনও সিদ্ধান্ত নেবেন না যাতে পরে খারাপ লাগে। আজ, আপনি আপনার বিবাহিত জীবন সম্পর্কে সব দুঃখিত স্মৃতি ভুলে যাবেন এবং চমৎকার বর্তমান মনে রাখবেন। সুখ লুকিয়ে আছে আপনার ভিতরে। আপনার কেবল নিজের ভিতরে তাকাতে হবে।

প্রতিকার :- মদ খাওয়া মঙ্গলের ওপর কুপ্রভাব ফেলে তাই মদ খাওয়া এড়িয়ে চলুন এবং সংসারে খুশি বাড়ান।

মীন রাশিফল (Saturday, December 16, 2023)

যদি আপনি একটি দীর্ঘ যাত্রায় যাবার পরিকল্পনা করেন তাহলে আপনার স্বাস্থ্য এবং শক্তি সংরক্ষণের অভ্যাস অত্যন্ত উপকারী প্রমাণিত হবে। একটি ব্যস্ত সময়সূচী সত্ত্বেও আপনি সহজেই ক্লান্তি সামলাতে সক্ষম হবেন। আপনি আজ এই সত্যটি বুঝতে পারবেন যে বিনিয়োগ প্রায়শই আপনার জন্য খুব উপকারী হিসাবে প্রমাণিত হয়, যে কোনও পুরানো বিনিয়োগ আপনার দ্বারা প্রস্তাবিত লাভজনক রিটার্ন হিসাবে। আপনার স্ত্রীর সাথে ভালো বোঝাপড়া ঘরে সুখ-শান্তি এবং সমৃদ্ধি আনবে। আপনি আপনার সঙ্গীর সঙ্গে আজ হৃদস্পন্দন মেলাতে পারবেন। হ্যাঁ, এটাই নিদর্শন যে আপনি প্রেমে পড়েছেন। আজ আপনি অবসরের মুহুর্তগুলিতে কিছু নতুন কাজ করার কথা ভাববেন তবে এই কাজে আপনি এতটাই জড়িয়ে পড়তে পারেন যে আপনার প্রয়োজনীয় কাজও হাতছাড়া হবে। বিবাহিত জীবনে অনেক সুবিধা আসবে এবং আপনি তাদের সবকটিকে অনুভব করতে পারবেন। আপনার নিজের জীবনের সমস্যার একটি নির্ভরযোগ্য সমাধান নিজের দ্বারা খুঁজে নেওয়া দরকার কারণ অন্যরা কেবল আপনাকে পরামর্শ এবং পরামর্শ দিতে পারে।

প্রতিকার :- কোনো ছাত্র, শিক্ষক, ছোট বাচ্চাকে সম্পূর্ণ হৃদয় দিয়ে সাহায্য করলে আপনি সুখী থাকবেন।

(Courtesy-AstroSage)

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *