www.machinnamasta.in

ওঁ শ্রীং হ্রীং ক্লী গং গণপতয়ে বর বরদ সর্বজনস্ময়ী বশমানয় ঠঃ ঠঃ

February 21, 2024 9:24 pm
fensui tips

আমাদের যেমন বাস্তুশাস্ত্র (Vastu), চিনা জ্যোতিষ অনুযায়ী অনেকটা তেমনই ফেংশুই। জীবনধারায় সামান্য কিছু অদল বদল ঘটিয়ে ফেংশুই মতে আর্থিক সমৃদ্ধি লাভ করা সম্ভব। জীবনে আর্থিক সমস্যা চললে ফেংশুই বলছে যে কয়েকটি পরিবর্তন ঘটালেই হাতে টাকা পয়সা আসবে।

খাটছেন। মাথার ঘাম পায়ে ফেলে রোজগার করছেন। কিন্তু আয়ের সঙ্গে ব্যয়ের সামঞ্জস্য নেই। বাড়ছে অনটন। অর্থের অবাবে সংসারে গোলমাল শুরু হয়ে যাচ্ছে. আর এইসব মানসিক দুশ্চিন্তায় আপনিও কাবু। একবার টোটকাগুলি মেনে দেখথুন না।

আমাদের যেমন বাস্তুশাস্ত্র (Vastu), চিনা জ্যোতিষ অনুযায়ী অনেকটা তেমনই ফেংশুই। জীবনধারায় সামান্য কিছু অদল বদল ঘটিয়ে ফেংশুই মতে আর্থিক সমৃদ্ধি লাভ করা সম্ভব। জীবনে আর্থিক সমস্যা চললে ফেংশুই বলছে যে কয়েকটি পরিবর্তন ঘটালেই হাতে টাকা পয়সা আসবে।

ফেংশুই (Fensui) অনুসারে আমাদের কোনও কোনও অভ্যেস আমাদের চারপাশে অশুভ তরঙ্গের সৃষ্টি করে। এই অশুভ তরঙ্গে অর্থের গতি রোধ করে। আজ আমরা আলোচনা করবে ফেংশুই মতে জীবনে আর্থিক উন্নতি ঘটাতে গেলে কী কী করা জরুরি।

* আপনার অতীতের সঙ্গে জড়িয়ে, বর্তমান বা ভবিষ্যতে তার কোনও প্রয়োজন নেই এমন জিনিসপত্র এখনই ঘর থেকে সরিয়ে ফেলুন। আমরা অনেকেই পুরনো রসিদ, শপিং লিস্ট, আগের দিনের খবরের কাগজ, ছিঁড়ে যাওয়া হ্যান্ডব্যাগ জমিয়ে রেখে দিই। এর ফলে আর্থিক সমৃদ্ধি আপনার ঘরে প্রবেশে পথে বাধা পায়।

* পার্সে পেপার কারেন্সি বা কাগজের নোট কখনোও ভাঁজ করে রাখবে না। লম্বা করে পার্সে টাকা রাখুন, দেখবেন সেগুলো যেন কোথাও মুড়িয়ে না থাকে।

* পেপার কারেন্সি সব সময় তার মূল্য অনুযায়ী পার্সে পরপর রাখুন। মানে পার্সে সবার সামনে থাক ১০টাকার নোট, তারপর ২০ টাকার নোট। এই ভাবে মূল্য অনুযায়ী পরপর রাখুন। উলটোপাল্টা করে রাখবেন না।

* পার্সে প্রয়োজনের থেকে একটু বেশি টাকা রাখুন। কারণে ফেংশুই বলছে অর্থ আরও অর্থকে আকর্ষণ করে। তাই পার্স বেশি টাকা রাখলে তা আরও বেশি অর্থ টেনে আনবে।

* কয়েন কখনও ব্যাগের ভেতরে ছড়িয়ে ছিটিয়ে রাখবেন না। কয়েন রাখার একটা নির্দিষ্ট জায়গা করুন। বাড়িতেও অনেকে ড্রেসিং টেবিলে, বইয়ের তাকে এদিক ওদিক খুচরো পয়সা ছড়িয়ে রাখেন। ফেংশুই অনুযায়ী এই অভ্যেস আর্থিক সমৃদ্ধির পথে বাধা সৃষ্টি করে। বাড়িতেও খুচরো পয়সা রাখার নির্দিষ্ট জায়গা করুন।

* ব্য়াগে কয়েন রাখার জন্য একটা আলাদা কয়েন পার্স করতে পারলে খুব ভালো। ছিঁড়ে যাওয়া পার্স বা ওয়ালেট কোনও দিনও ব্যবহার করবেন না।

* ওয়ালেট একগাদা ক্রেডিট কার্ড ঢুকিয়ে রাখবেন না। একটা ক্রেডিট কার্ড রাখলেই যথেষ্ট।

* ফেংশুই বলছে যে পার্সে একটা ক্রিস্টাল রাখা খুবই শুভ। এর ফলে পজিটিভ এনার্জি প্রবাহিত হয়।

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *