www.machinnamasta.in

ওঁ শ্রীং হ্রীং ক্লী গং গণপতয়ে বর বরদ সর্বজনস্ময়ী বশমানয় ঠঃ ঠঃ

February 28, 2024 9:27 pm

জ্যোতিষ শাস্ত্রের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ হলো রাশিফল গণনা। রাশিফল বৈদিক জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধারণা যার মাধ্যমে বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যৎবাণী করা হয়। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এর ভবিষ্যদ্বাণী করা হয়। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুন-ধর্ম থাকে, তাই প্রতিদিন গ্রহের স্থিতির অনুসারে তাদের সাথে যুক্ত জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্ন হয়। এই কারণের জন্যই প্রত্যেক রাশির রাশিফল আলাদা-আলাদা হয়। তো চলুন দেখে নেওয়া যাক আপনার গ্রহ-নক্ষত্ররা কি বলছে

মেষ রাশিফল (Tuesday, May 31, 2022)
ঘুমন্ত আবস্থায় দেখা সমস্যাগুলো জেগে উঠে মানসিক চাপ আনবে। যারা অদ্যাবধি অযথা অর্থ ব্যয় করছিলেন তারা বুঝবেন যে আর্থিক অভাবের মধ্যে হঠাৎ প্রয়োজনীয়তা দেখা দেবে, অর্থ উপার্জন এবং সঞ্চয় করা কতটা কঠিন। আপনার স্ত্রীর স্বাস্হ্য কিছু দুশ্চিন্তার সৃষ্টি করতে পারে। আপনি আজ প্রেমের দূষণ ছড়িয়ে দেবেন। আপনি সঠিক মানুষের কাছে আপনার দক্ষতা এবং প্রতিভার প্রদর্শন করলে আপনার খুব শীঘ্রই একটি নতুন এবং ভাল ভাবমূর্তি তৈরি হবে। আজকে আপনি আপনার জীবন সঙ্গীকে কিছু আশ্চর্যকর জিনিস দিতে পারেন,আজকে আপনি সব কাজ ছেড়ে উনার সাথে সময় কাটাতে পারেন। আপনার স্ত্রী কিছু সুপরিচিত জিনিসের সঙ্গে আপনাকে আপনার কিশোর সময়ের কথা আজ স্মরণ ক্রাবেন।
প্রতিকার :- দরিদ্র ও অভাবী বাচ্ছাদের ব্যাটারী চালিত খেলনা গাড়ি ও পুতুল দান করলে আপনার আর্থিক উন্নতি হবে।

বৃষভ রাশিফল (Tuesday, May 31, 2022)
আপনার অভদ্র আচরণ আপনার স্ত্রীর মেজাজ নষ্ট করতে পারে। আপনাকে বুঝতে হবে যে তাকে অসম্মান করা এবং তারসঙ্গে যেমন খুশি ব্যবহার করার ফলে আপনি আপনার সম্পর্ককে মারাত্মকভাবে বিপন্ন করছেন।। যারা ক্ষুদ্রতর ব্যবসায় পরিচালনা করছেন তারা আজ তাদের বন্ধ হওয়া ব্যক্তিদের কাছ থেকে কোনও পরামর্শ নিতে পারেন, যা তাদের আর্থিকভাবে লাভবান করতে পারে। আজ আপনার সীমিত ধৈর্য্য হবে- কিন্তু এই ব্যাপারে যত্ন নিন কারণ রূঢ় বা অসামঞ্জস্য শব্দ আপনার চারপাশের মানুষের মন খারাপ করতে পারে। আপনার ভালোবাসার মানুষটির সাথে আজ শিষ্ট আচরণ করুন। কাজের পরিবর্তনে আপনার লাভ হবে। বর্তমান কাজ ছেড়ে আপনি অন্য কোনো ক্ষেত্রে যেমন বিপণন লাইনে যোগ দিতে পারেন যা আপনার জন্য সঠিক হবে। আজ, আপনি আপনার বেশিরভাগ সময় ঘুমিয়ে ব্যয় করতে পারেন। সন্ধ্যায় আপনি অনুভব করবেন যে আপনি কত মূল্যবান সময় নষ্ট করেছেন। আপনার নিজের চাপ এবং প্রকৃত কোন কারণ ছাড়া আজ আপনি আপনার স্ত্রীর সাথে ঝগড়া করবেন।
প্রতিকার :- ভালো স্বাস্থ্যের জন্য নিজের খাবারের একটি অংশ আলাদা করে রাখুন ও পরে তা কোনো গরুকে দান করুন।

মিথুন রাশিফল (Tuesday, May 31, 2022)
আপনার কাঁধে অনেক কিছু নির্ভর করবে এবং সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে আপনার জন্য মনের স্বচ্ছতা গুরুত্বপূর্ণ হবে। যে ব্যবসায়ীরা কাজের জন্য বাসা থেকে বেরোচ্ছেন তাদের আজ তাদের অর্থ নিরাপদ জায়গায় সংরক্ষণ করা উচিত, কারণ চুরির সম্ভাবনা রয়েছে। পরিবারের গোপনীয়তার খবর আপনাকে আশ্চর্য করতে পারে। আজকের দিনে আপনি ভালোবাসার অনুপস্থিতি বোধ করতে পারেন। এই রাশিচক্রের অধীনে ব্যবসায়ীদের অযাচিত কাজের সাথে সম্পর্কিত ভ্রমনে যেতে হতে পারে। এটি আপনাকে মানসিকভাবে চাপ দিতে পারে। কর্মরত নেটিভদের অবশ্যই অফিসে গসিপিং এড়ানো উচিত। যদি আপনার জীবনে আকর্ষণীয় কিছু ঘটার জন্য আপনি দীর্ঘ সময় ধরে প্রতীক্ষা করছিলেন-তাহলে আপনার এবার কিছুটা স্বস্তি পাওয়া নিশ্চিত। আপনার স্ত্রী আজ আপনার জন্য খুব ব্যস্ত হতে পারে।
প্রতিকার :- খাওয়ার খাবার আগে নিজের পা ধুয়ে নিন, তা সম্ভব না হলে খাবার আগে জুতো খুলে বসুন, এর ফলে আর্থিক সমৃদ্ধি হবে।

কর্কট রাশিফল (Tuesday, May 31, 2022)
আপনার নিজের মনের উপর নিয়ন্ত্রণ আছে। আপনি একটি উত্তেজনাপূর্ণ নতুন পরিস্থিতির সম্মুখীন হতে পারেন- যা আপনাকে আর্থিকভাবে লাভবান করতে পারে। যাদেরকে আপনি ভালোবাসেন তাদের উপহার দেওয়া এবং তাদের থেকে উপহার নেওয়ার পক্ষে শুভ দিন। আজ আপনার ভালোবাসার মধ্যে কেউ চলে আসতে পারে। আপনি কর্মক্ষেত্রে আজ সবকিছুতে উপরের দিকে থাকতে পারেন। আজ এই রাশির লোকেদের অতিরিক্ত সময়ে আরো বেশি বই পড়া উচিত।এটি করা আপনার অনেক সমস্যার সমাধান করতে পারে। দিনের সময় আপনার আপনার স্ত্রীর সাথে তর্ক হতে পারে, কিন্তু নৈশভোজনের সময় সেটা মিট্মাট হয়ে যাবে।
প্রতিকার :- কালো ও সাদা তিল এর বীজ এটার সাথে মিশিয়ে তা মাছেদের খাওয়ালে আপনার স্বাস্থ্যের ওপর তার ভালো প্রভাব পড়বে।

সিংহ রাশিফল (Tuesday, May 31, 2022)
যারা মজা করার উদ্দেশ্য নিয়ে বেরিয়েছেন তাঁদের জন্য নিছকই আনন্দ এবং উপভোগ। আপনি যে কারও সাহায্যে অর্থ উপার্জন করতে সক্ষম হতে পারেন। আপনার যা প্রয়োজন তা হল নিজেকে বিশ্বাস করা। আপনার পরিবারের প্রতি সঠিক সময় দিন। তাঁদেরকে বুঝতে দিন যে আপনি তাঁদের জন্য পরোয়া করেন। আপনার ভালো সময় তাঁদের সাথে কাটান। অভিযোগ করার কোন সুযোগ দেবেন না। একটি বিশেষ দিনে পরিণত করতে সামান্য উদারতা এবং ভালোবাসা প্রদান করুন। এই রাশির জাতককে কর্মক্ষেত্রে আনুগত্যের বেশি বলার থেকে বাঁচতে হবে, না হলে আপনার উপর খারাপ প্রভাব পড়তে পারে। পুরোনো বন্দোবস্তের ফলে এই পরিমান ব্যাবসায়ীরা ক্ষতিগ্রস্থ হতে পারেন। আপনার জোর এবং আপনার ভবিষ্যত পরিকল্পনাগুলির পুনর্মূল্যায়নের সময়। আপনার বৈবাহিক জীবনকে ভাল করার প্রচেষ্টা আপনাকে আজ প্রত্যাশার চেয়ে বেশী ভালো রং প্রদর্শন করবে।
প্রতিকার :- আপনার পকেট বা ওয়ালেট এ হলুদ কাপড়ের টুকরো বা রুমাল রাখলে তা ব্যবসায়িক জীবনের জন্য লাভ দায়ক হবে।

কন্যা রাশিফল (Tuesday, May 31, 2022)
শারীরিক অসুস্থতা থেকে সেরে ওঠার সুযোগ রয়েছে। আর্থিক উন্নতি নিশ্চিতভাবে বৃদ্ধি পাবে- কিন্তু একই সময়ে ব্যয়ও ঊর্ধ্বমুখী হবে। আপনি সবার চাহিদার যত্ন নিতে চেষ্টা করলে আপনি বিভিন্ন নির্দেশ মধ্যে বিধ্বস্ত হয়ে যাবেন। কারোর জন্য বিয়ের ঘন্টা বাজতে পারে যখন আবার অন্যরা প্রেমে তাদের উদ্দীপনা উচ্চে রাখতে দেখবেন। আপনি কঠোর পরিশ্রম ও ধৈর্যের মাধ্যমে আপনার লক্ষ্যে পৌঁছাতে পারবেন। যারা বাড়ি থেকে দূরে থাকে আজকে তারা নিজের সব কাজ শেষ করে সন্ধেবেলায় কোনো পার্ক বা একান্ত জায়গায় সময় কাটাতে পছন্দ করবে। আপনার স্ত্রী অসাধারণ নন। আপনি আপনার জীবনের ভালবাসার মানুষটির থেকে একটি চমৎকার বিস্ময় পেতে পারেন।
প্রতিকার :- আর্থিক উন্নতির জন্য মা দুর্গার (সিংহবাহিনী) ছবি বা মূর্তির পূজা করুন।

তুলা রাশিফল (Tuesday, May 31, 2022)
আপনার শারীরিক স্বাস্হ্য উন্নত করতে এক সুষম আহার নিন। আপনি আজ আপনার মায়ের পক্ষ থেকে আর্থিক সুবিধা পেতে পারেন। আপনার মামা বা মাতামহের পক্ষে আপনাকে আর্থিকভাবে সহায়তা করা সম্ভব। এমন একজন আত্মীয়ের সাথে দেখা করুন যিনি সুস্থ নেই। আপনি আপনার সঙ্গী কাছ থেকে মানসিক ব্ল্যাকমেল এড়িয়ে চলুন। সহকর্মীদের সামলানোর সময় কৌশলের প্রয়োজন। কর এবং বিমা সংক্রান্ত বিষয়গুলিতে কিছু নজর দেওয়া প্রয়োজন হবে। লোকেদের হস্তক্ষেপ আপনার স্ত্রীর সঙ্গে আপনার সম্পর্ক আজ ক্ষতি করতে পারে।
প্রতিকার :- সবুজ পোশাকের উপাদান / ফ্যাব্রিক এবং বলা কিন্নর বা হিজড়েদেড় দান করে একটি সুষম, সুস্থ জীবন বজায় রাখা। কিন্নর রা সমাজের প্রান্তীয় বর্গ বা শ্রেণী, তাই তাদের সেবা করলে বুধের খারাপ প্রভাব কাটিয়ে ওঠা সম্ভব হবে।

বৃশ্চিক রাশিফল (Tuesday, May 31, 2022)
আপনার ক্রমাগত ইতিবাচক চিন্তা পুরস্কৃত হবে। আপনি আপনার প্রচেষ্টায় সফল হওয়ার সম্ভাবনা আছে। আপনি যদি বিবাহিত হন তবে আজ আপনার বাচ্চাদের বিশেষ যত্ন নিন, কারণ তাদের স্বাস্থ্যের অবনতি হওয়ার সম্ভাবনা রয়েছে। ফলস্বরূপ, তাদের স্বাস্থ্যের জন্য আপনাকে প্রচুর অর্থ ব্যয় করতে হতে পারে। আপনি আপনার বাড়ির পরিবেশে অনুকূল পরিবর্তন আনতে পারবেন। আপনার ভালবাসার জীবন আজ সত্যি সত্যিই আপনার জন্যে অসাধারণ কিছু বয়ে আনবে। অন্য দেশে পেশাদারী যোগাযোগ বাড়াবার পক্ষে এটি উৎকৃষ্ট সময়। এই রাশির মানুষদের আজ নিজের জন্য সময় বার করার খুব প্রয়োজন আছে যদি আপনি সেটা না করেন তাহলে আপনার মানসিক বিরক্তবোধ হতে পারে। এটা আপনার স্ত্রীর সঙ্গে আপনার জীবনের সবচেয়ে রোমান্টিক দিন হবে।
প্রতিকার :- সাধু বা প্রতিবন্ধীদের খাটিয়া দান করলে আপনার আর্থিক পরিস্থিতির উন্নতি ঘটবে।

ধনু রাশিফল (Tuesday, May 31, 2022)
আপনি আজ খুব সক্রিয় এবং চটপটে থাকবেন। আপনার স্বাস্থ্য আজ আপনাকে পুরোপুরি সমর্থন করবে। আপনার খরচা নিয়ন্ত্রণ করতে চেষ্টা করুন- এবং আজ কেবলমাত্র জরুরী জিনিসই কিনুন। আত্মীয়/বন্ধুরা এক চমৎকার সন্ধ্যার জন্য চলে আসতে পারে। আপনার এমন একজন ব্যক্তির সঙ্গে দেখা হবে যা তার জীবনের চেয়ে আপনাকে বেশি ভালবাসবে। কোনো কিছু ঘটার অপেক্ষায় থাকবেন না– নতুন সুযোগের সন্ধান করুন। আজকে আপনি অফিস পৌছে অফিস থেকে তাড়াতাড়ি বাড়ি যাওয়ার পরিকল্পনা করতে পারেন।বাড়ি পৌছে আজকে আপনি সিনেমা বা কোনো পার্কে যাওয়ার পরিকল্পনা করতে পারেন পরিবারের লোকজনের সাথে। আপনার স্ত্রী আজ আপনার জন্য সত্যিই বিশেষ কিছু করবে।
প্রতিকার :- বাড়িতে কোনো আবর্জনা ও লোহা চূর্ণ জমতে দেবেন না, মূলতঃ ওপরের তাকে। এর ফলে আপনার কর্ম জীবনে অনেক উন্নতি হবে।

মকর রাশিফল (Tuesday, May 31, 2022)
কোন বন্ধুর দ্বারা জ্যোতিষতাত্ত্বিক পথপ্রদর্শন আপনাকে আপনার স্বাস্হ্য ভালো করতে উৎসাহিত করবে। ব্যস্ততার মধ্যে বিনিয়োগ করবেন না- তাতে লোকসান হবেই যদি না আপনি বিনিয়োগ সময় সব দিক লক্ষ্য রাখেন। আত্মীয়দের কাছে ছোট সফর আপনার ক্লান্তিকর দৈনিক কাজের সূচীর থেকে আরাম এবং হালকা মূহুর্ত আনবে। আজ গভীর ভাবপূর্ণ ভালবাসার উচ্ছ্বাস অনুভূত হবে। এটির জন্য কিছু সময় বার করতে কার্পণ্য করবেন না। চাকর-সহকর্মী এবং সহকারীদের নিয়ে সমস্যার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যেতে পারে না। জীবনের ব্যাস্ততার মাঝখানেও আজকে আপনি আপনার বাচ্ছাদের জন্য সময় বার করবেন।তাদের সাথে সময় কাটিয়ে আপনার অনুভব হতে পারে যে আপনি জীবনের অনেক দরকারি মুহূর্ত হারিয়ে ফেলেছেন। এটা আপনার স্ত্রীর সঙ্গে আপনার জীবনের সবচেয়ে রোমান্টিক দিন হবে।
প্রতিকার :- বহমান জলে ৮ টুকরো কয়লা নিক্ষেপ করলে আপনি পেশাগত বা কর্ম জীবনে ও ব্যবসায়ে উন্নতি করবেন।

কুম্ভ রাশিফল (Tuesday, May 31, 2022)
কোন ঝগড়াটে ব্যক্তির সাথে বিবাদ আপনার মেজাজ খারাপ করতে পারে। বিবেচক হোন এবং যদি পারেন তাহলে এটি এড়িয়ে যান, য়েহেতু সংঘর্ষ এবং অতিরিক্ত উত্তেজনা কখনোই আপনাকে সাহায্য করবে না। যে কোনও নিমন্ত্রিত অতিথি আপনার বাড়িতে আজ আসতে পারে তবে তার ভাগ্য আপনাকে আর্থিকভাবে উপকৃত করতে পারে। বাচ্চারা কিছু অবাক করা খবর নিয়ে আসতে পারে। আজ আপনি জানতে পারবেন যে আপনার সঙ্গীর ভালবাসা আপনার জন্য সত্যিই গভীর ভাবপূর্ণ। আজ আপনার শৈল্পিক এবং সৃজনশীল ক্ষমতা প্রচুর প্রশংসা কুড়োবে এবং আপনাকে অপ্রত্যাশিত পুরস্কার এনে দেবে। আজ ভাষার আদানপ্রদানই আপনার শক্তি হবে। এটা আপনার স্ত্রীর সঙ্গে আপনার চমৎকার দিন হবে।
প্রতিকার :- চিরকাল স্বাস্থ্য ভালো রাখতে সর্বদা একটি তামার কয়েন বা এক টুকরো তামা পকেটে রাখুন।

মীন রাশিফল (Tuesday, May 31, 2022)
নিজেকে সুস্থ এবং সুন্দর রাখতে উচ্চ ক্যালোরির খাবার এড়িয়ে চলুন। এমন জিনিস কেনার পক্ষে আদর্শ দিন যার দাম বাড়বে। আপনি আপনার দৈনিক সূচি থেকে বিরতি নিন এবং আজ আপনার বন্ধুদের সাথে বেড়াতে যান। যে ব্যক্তিরা এখনও অবিবাহিত তারা সম্ভবত বিশেষ কারও সাথে দেখা করতে পারে। তবে এগিয়ে যাওয়ার আগে, সেই ব্যক্তির সম্পর্কের অবস্থা সম্পর্কে পরিষ্কার হয়ে নিন be খুচরো এবং পাইকারী বিক্রেতাদের জন্য দিনটি ভালো। ফেলে রাখা সমস্যাগুলির শীঘ্রই সমাধান করা প্রয়োজন এবং আপনি জানেন যে আপনাকে কোথাও থেকে শুরু করতেই হবে- কাজেই ইতিবাচক ভাবুন এবং আজ থেকে প্রচেষ্টা দিতে শুরু করুন। আপনি কর্মক্ষেত্রে অভিনন্দন পেতে পারেন।
প্রতিকার :- রোজ তুলসীর পাতা সেবন করলে তা আপনার স্বাস্থ্যের জন্য খুবই লাভদায়ক হবে।

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *