www.machinnamasta.in

ওঁ শ্রীং হ্রীং ক্লী গং গণপতয়ে বর বরদ সর্বজনস্ময়ী বশমানয় ঠঃ ঠঃ

May 27, 2024 6:54 am

খবরে আমরা: রাজ্য বিদ্যুত বন্টন সংস্থা ও রাজ্য বিদ্যুৎ সরবরাহ সংস্থার কর্মীদের পক্ষে ফের নিজের রায় বহাল রাখলো কলকাতা হাইকোর্ট। শুক্রবার রাজ্য বিদ্যুৎ কর্মীদের বকেয়া মহার্ঘ্য ভাতার এক পঞ্চমাংশ মিটিয়ে দিতে নির্দেশ দিয়েছেন বিচারপতি রাজাশেখর মান্থা।

আদালত জানিয়ে দিয়েছে, আগামী ২৩ জুনের মধ্যে দুই সংস্থার প্রায় ২০ হাজার কর্মীর। বকেয়া ডিএ-র পাঁচ ভাগের এক ভাগ মিটিয়ে দিতে হবে। গেল সেপ্টেম্বরে ডিভিশন বেঞ্চ কর্মীদের মহার্ঘ ভাতা মিটিয়ে দিতে নির্দেশ দিলেও তা কার্যকর না হওয়ায় আদালত অবমাননার মামলা হয়। ওই মামলায় এদিন সিঙ্গল বেঞ্চ প্রথম কিস্তির টাকা মেটাতে দিন ধার্য করে দিয়েছে।

আদালত স্পষ্ট করে দিয়েছে, ২৪ জুন সংস্থাদের জানাতে হবে টাকা মেটানো হয়েছে কিনা। সেই সময় পরবর্তী কিস্তির মেটানোর সময় দিয়ে দেবে আদালত। বিচারপতি সতর্ক করে দিয়েছেন, ওই দিনের মধ্যে যদি প্রথম কিস্তির টাকা মেটানো না হয় তবে এবার সংস্থার এমডি ও দুঅ সিএমডির বেতন বন্ধের নির্দেশ দেওয়া হবে।

এদিন এমডি শান্তনু বসু ও দুই সিএমডি টাকা মেটানোর জন্য ৩৬ মাস সময় চান। কিন্তু আদালত সেই আবেদন খারিজ করে দেয়। তবে আর্থিক চাপের কথা মাথায় রেখে পাঁচ কিস্তিতে মেটানোর নির্দেশ দিয়েছে। ২০১৬-১৯ সময়কালে কর্মীদের কেন্দ্রীয় হারে মহার্ঘ ভাতা মেটাতে নির্দেশ দেন বিচারপতি রাজাশেখর মান্থা। সংস্থা দুটি ডিভিশন বেঞ্চে গেলে সেখানেও পূর্বের রায় বহাল থাকে। সুপ্রিম কোর্টও দুবার সিঙ্গল বেঞ্চের রায় বহাল রেখেছে।

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *