www.machinnamasta.in

ওঁ শ্রীং হ্রীং ক্লী গং গণপতয়ে বর বরদ সর্বজনস্ময়ী বশমানয় ঠঃ ঠঃ

February 21, 2024 9:44 pm

খবরে আমরাঃ এমনটা যে হতে চলেছে তা বোঝা গিয়েছিল। এবার বাস্জতবের রূপ পেল। তাতেই সিলমোহর দিলেন তৃণমূল সুপ্রিমো। বালিগঞ্জের উপনির্বাচনে তৃণমূল প্রার্থী হচ্ছেন বাবুল সুপ্রিয়। সুব্রত মুখোপাধ্যায় প্রয়াত হওয়ার পর এই বিধানসভা আসন খালি রয়েছে। সেখানেই হবে উপনির্বাচন। রবিবার টুইট করে মমতা বন্দ্যোপাধ্যায় জানান, এই আসনে লড়বেন বাবুল সুপ্রিয়। টুইটারে মমতা বন্দ্যোপাধ্যায় লেখেন, ‘প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ও জনপ্রিয় গায়ক বাবুল সুপ্রিয় বালিগঞ্জ বিধানসভা উপ-নির্বাচনে আমাদের প্রার্থী হচ্ছেন। জয় মা মাটি মানুষ।’ আগামী ১২ এপ্রিল একটি লোকসভা কেন্দ্র এবং চার রাজ্যের চার বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন। এর মধ্যে রয়েছে এ রাজ্যের একটি বিধানসভা কেন্দ্র ও লোকসভা কেন্দ্র। বালিগঞ্জ বিধানসভা ও আসানসোল লোকসভা কেন্দ্রে উপনির্বাচন হবে। এ রাজ্যের উপনির্বাচনে প্রার্থী কারা, প্রথম ঘোষণা করল তৃণমূলই। এখনও অন্য কোনও রাজনৈতিক দল তাঁদের প্রার্থীর নাম জানায়নি।

একুশের ভোটে বালিগঞ্জ বিধানসভায় নির্বাচিত হয়েছিলেন তৃণমূলের সুব্রত মুখোপাধ্যায়। গত বছর দীপাবলির রাতে চারদিক যখন আলোর রোশনাইয়ে মাতোয়ারা, তখনই এসএসকেএম থেকে খবর আসে সিভিয়ার কার্ডিয়াক অ্যারেস্টে প্রয়াত হয়েছেন সুব্রত মুখোপাধ্যায়। গত বছর নভেম্বরের ৪ তারিখ প্রয়াত হন সুব্রত মুখোপাধ্যায়। এরপর থেকে ফাঁকা ছিল তাঁর বিধানসভা কেন্দ্রটি। সম্প্রতি ভোটের নোটিফিকেশন জারি হয়। এরপরই রবিবার প্রার্থীর নাম ঘোষণা করে তৃণমূল।

বাবুল সুপ্রিয় ছিলেন আসানসোলের বিজেপি সাংসদ। একইসঙ্গে তিনি ছিলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রীও। বিজেপির প্রথমসারির নেতাদের বেশ স্নেহভাজন ছিলেন বাবুল। তবে একুশের ভোটের পর থেকেই বিজেপির সঙ্গে টানাপোড়েন শুরু হয় এই বাঙালির। মন্ত্রিত্ব থেকে সরানো হয় তাঁকে। এরপরই দলের বিরুদ্ধে সুর চড়াতে থাকেন বাবুল। গত বছর অগস্ট মাসে বাবুল ঘোষণা করেন তিনি রাজনীতি ছাড়ছেন। জেপি নাড্ডা ও অমিত শাহের অনুরোধে সাংসদ পদ থেকে ইস্তফা দেননি বটে, তবে সাংসদ হিসাবে আর কোনও সুবিধা নেবেন না বলে জানান আসানসোলের দু’ বারের সাংসদ। যদিও সাংসদ পদ ছেড়েই ১৮ সেপ্টেম্বর ২০২১ সালে পদ্ম ছেড়ে ঘাসফুল শিবিরে যোগ দিয়েছিলেন বাবুল সুপ্রিয়।

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *